scorecardresearch
 

এক নম্বর জকোভিচকে হারিয়ে ১০তম ইতালিয়ান খেতাব জয় নাদালের

এই নিয়ে ১০বার ইতালিয়ান ওপেন জয় নাদালের। এক নম্বর তারকা নোভাক জকোভিচকে হারালেন নাদাল । ইতালিয়ান ওপেন ২০২১ খেতাব জিতলেন রাফা নাদাল। একই সঙ্গে ফরাসি ওপেনে মুখোমুখি হওয়ার আগে এই টুর্নামেন্টে নিজেদের ঝালিয়ে নিলেন দুই তারকা টেনিস খেলোয়াড়।

Advertisement
খেতাব জয়ের পর রাফা নাদাল, সঙ্গে নোভাক জকোভিচ। রবিবার ইতালিয়ান ওপেনের ফাইনালে। খেতাব জয়ের পর রাফা নাদাল, সঙ্গে নোভাক জকোভিচ। রবিবার ইতালিয়ান ওপেনের ফাইনালে।
হাইলাইটস
  • এই নিয়ে ১০বার ইতালিয়ান ওপেন জয় নাদালের
  • এক নম্বর তারকা জকোভিচকে হারালেন নাদাল
  • ইতালিয়ান ওপেন ২০২১ খেতাব জিতলেন রাফা নাদাল

ইতালিয়ান ওপেনে বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচকে হারিয়ে এবার চ্যাম্পিয়ন হলেন রাফা নাদাল। রবিবার এক রুদ্ধশ্বাস লড়াইয়ের সাক্ষী হয়েছিল টেনিস প্রেমীরা। নাদাল ও জোকারের রুদ্ধশ্বাস লড়াইয়ে অবশেষে জয় পেলেন স্পেনের তারকা। সারবিয়ান তারকা জোকারকে ৭-৫, ১-৬, ৬-৩ ব্যবধানে হারিয়ে দেন নাদাল।

নাদাল ও জকোভিচের লড়াই ছিল দেখার মতো। মাটির কোর্টে এই দুই তারকার লড়াই চলে প্রায় ২ ঘণ্টা ৪৯মিনিট। প্রথম সেটে ৭-৫ ব্যবধানে জয় পান নাদাল। তারপর ম্যাচে কামব্যাক করতে দেখা যায় জকোভিচকে। সেই সেটে ১-৬ ব্যবধানে নাদালকে পরাস্ত করেন জোকার। তবে শেষ ও তৃতীয় সেট সহজেই জিতেন নেন স্পেনের তারকা। ৬-৩ ফলে সহজেই জয় তুলে নেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক রাফা। এই নিয়ে ১০টি ইতালিয়ান ওপেন খেতাব জিতলেন নাদাল।

 

 

বিশ্বের বর্তমান টেনিস ব়্যাঙ্কিংয়ে থাকা তিন নম্বর টেনিস খেলোয়াড় নাদাল জয়ের পর বলেছেন, 'আমি ১০ নম্বর বার এই ট্রফিটা হাতে নিলাম। খুব ভালো লাগছে, অন্যরকমের একটা অনুভূতি হচ্ছে। ১০ বার জিতেছি এটা ভেবেই ভালো লাগছে আজ। আমার মনে পরে যাচ্ছে আমি প্রথম রোমের মাটিতে ইতালিয়ান ওপেন জিতেছিলাম ২০০৫ সালে।'

পাশাপাশি নাদাল আরও বলেন, আমি এই খেতাবটা জিততে চাইছিলাম। আমার কেরিয়ারে এই টাইটেলের মাহাত্ব আছে। আমি মন্টে কার্লো, বার্সেলোনা ও রোঁলা গারো ১০ বার করে জিতেছি। আর এটাও হয়ে গেল। তাই আমি আরও এই টুর্নামেন্ট জিততে আগ্রহী ছিলাম। এই নিয়ে জকোভিচের সঙ্গে ৫৭ বার মুখোমুখি হলেন নাদাল। আর সেই লড়াইয়ে জিতে নিলেন স্পেনের তারকা।

Advertisement

 

 

এই মুহূর্তে বিশ্ব টেনিস ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন নোভাক জকোভিচ ও তিন নম্বরে আছেন রাফা নাদাল। এরপরই ক্লে কোর্টে রয়েছে ফ্রেঞ্চ ওপেন। আর সেই ফরাসি ওপেনের আগে নিজেদের মুখোমুখি হয়ে কিছুটা প্রস্তুতি সেরে ফেললেন এই টেনিস খেলোয়াড়রা।
 

Advertisement