scorecardresearch
 

ICC T20 World Cup 2024 India vs Ireland: নিউইয়র্কে বৃষ্টির সম্ভাবনা, ভারত vs আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে গেলে কী হবে?

টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) প্রথম ম্যাচে খেলতে নামছে ভারতীয় দল (Team India)। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড (Ireland)। ম্যাচটা টিম ইন্ডিয়া নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামবে। এই স্টেডিয়ামে এর আগে কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়নি।

Advertisement
ireland vs India, 1st T20I লাইভ ক্রিকেট স্কোর এবং আপডেট (AP Photo) ireland vs India, 1st T20I লাইভ ক্রিকেট স্কোর এবং আপডেট (AP Photo)

টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) প্রথম ম্যাচে খেলতে নামছে ভারতীয় দল (Team India)। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড (Ireland)। ম্যাচটা টিম ইন্ডিয়া নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামবে। এই স্টেডিয়ামে এর আগে কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়নি। ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করা হবে। এই ম্যাচকে কেন্দ্র করে ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট সমর্থকদের উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। তবে এই ম্যাচ বৃষ্টি ভেস্তে যাওয়ার একটা বড়সড় আশঙ্কা তৈরি হয়েছে। কোন দল সুবিধা পাবে? দেখে নিন আইসিসি-র (ICC) নিয়ম কি বলছে। 

আইসিসি-র নিয়ম কী বলছে?
টি-২০ ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল তাদের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। সাধারণভাবে মনে করা হয়, আইরিশদের হারাতে টিম ইন্ডিয়াকে খুব একটা বেগ পেতে হবে না বলেই আশা করা যেতে পারে। পাশাপাশি টি২০ বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৬০ রানে জয় পায় রোহিত শর্মার দল। টি-২০ ফরম্যাটে টিম ইন্ডিয়া আপাতত আইসিসি র‍্যাঙ্কিং-এ শীর্ষে রয়েছে। সেখানে আয়ারল্যান্ড রয়েছে প্রথম ১০ দলেরও বাইরে। এই পরিস্থিতিতে যদি বুধবারের (৫ জুন) এই ম্যাচটা বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে টিম ইন্ডিয়ারই যে লোকসান হবে সেটা আর আলাদা করে বলে দেওয়ার দরকার নেই। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, যদি এই ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে দুটো দলই ১ পয়েন্ট করে পাবে। ফলে আয়ারল্যান্ডের তাতে কিছুটা লাভই হবে। এমনিতেই আয়ারল্যান্ড যে ভারতের বিরুদ্ধে হারতে চলেছে, তা কার্যত বলা যেতেই পারে। কিন্তু, যদি বৃষ্টি আসে তাহলে তারা শুধু শুধু ১ পয়েন্ট পেয়ে যাবে। 

৫ জুন - ভারত বনাম আয়ারল্যান্ড, নিউ ইয়র্ক
৯ জুন - ভারত বনাম পাকিস্তান, নিউ ইয়র্ক
১২ জুন - ভারত বনাম আমেরিকা, নিউ ইয়র্ক
১৫ জুন - ভারত বনাম কানাডা, ফ্লোরিডা

আরও পড়ুন

Advertisement

Advertisement