scorecardresearch
 

Rohit Sharma T20 World Cup 2024: অস্ট্রেলিয়ান বোলারদের 'শাসন' রোহিতের, মাত্র ৪০ বলে করলেন ৯২

সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বোলিংয়ে তুলোধোনা করলেন রোহিত শর্মা। ফর্মে ফিরতে বেছে নিলেন শক্তিশালী অস্ট্রেলিয়াকে। ৪১ বলে ৯২ রানের বিস্ফোরক ইনিংস খেললেন তিনি।

Advertisement
রোহিত শর্মা বিস্ফোরক ব্যাটিং রোহিত শর্মা বিস্ফোরক ব্যাটিং

Rohit Sharma Batting India Vs Australia T20 World Cup 2024: যেমন রেপুটেশন তেমন চলছিল না। বিরাট-রোহিত জুটি নতুন ওপেনিংয়ে গোটা টুর্নামেন্টে ভুগিয়েছে। ১০-১৫ রান করে এলেও রোহিত সুলভ দাপট বা আগ্রাসন দুটোই মিসিং ছিল। আয়ারল্যান্ড, ইউএসএ, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ খুচখাচ ২-একটা চার বা ছয়। ব্যস ওই পর্যন্তই। তার চেয়ে বেশি কিছু আসেনি। যদিও মিডল অর্ডার ম্যানেজ করে দেওয়াতে আর বোলারদের দাপটে ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি। আর সেটাই বোধহয় ধীরে ধীরে আত্মবিশ্বাস তৈরি করেছে।

আর রোহিতও বোধহয় ছিল বড় মঞ্চের অপেক্ষায়। আর অস্ট্রেলিয়ার চেয়ে বড় প্রতিপক্ষ আর মোটিভেশন কীই বা হতে পারে। গত বিশ্বকাপের ফাইনালে অপরাজিত থেকে ফাইনালে গিয়ে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল। এদিন তাই কি ক্যাঙারুবাহিনীকেই ঠেঙানোর জন্য বেছে নিলেন ভারত অধিনায়ক? সেটা জানা না গেলেও এদিন রোহিত যেন নবাগত কোনও দুগ্ধপোষ্য টিমের বিরুদ্ধে খেলছেন, এমন ভঙ্গিতে যাবতীয় অফ ফর্ম, যাবতীয় অসি প্রতিরোধ ছুড়ে ফেলে দিলেন গ্যালারির বাইরে। একের পর এক।

মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, মার্কাস স্টোয়নিসরা তখন দিশাহারা। একমাত্র জোস হ্যাজেলউডকে বশে আনতে পারেননি রোহিত। তাতে অসুবিধা হয়নি, নিজের ইনিংস তৈরি করতে। হ্যাজেলউডকে দেখে শুনে খেলে বাকিদের বেদম প্রহার করলেন। কোহলি মাত্র ৫ বলে ০ রান করেন ফিরলেও তার প্রভাব পড়ল না রোহিতের ব্যাটিংয়ে। মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরিতে পৌঁছলেন। এর মাঝে ঋষভ পন্ত ১৪ বলে ১৫ রানে ফিরলে সামান্য ব্রেক কষলেন। তা মুহূর্ত কয়েক। তারপরই আবার ফিরলেন স্বমেজাজে। শেষমেষ তিনি ফিরলেন ৪১ বলে ৯২ রানের বিস্ফোরক ইনিংস খেলে। ততক্ষণে ভারতকে বড় রানের মঞ্চ গড়ে দিয়েছেন তিনি।

সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচ খেলছে ভারত-অস্ট্রেলিয়া। ভারতের জন্য হারলেও সম্ভাবনা থাকবে। কিন্তু এই ম্যাচে জিততেই হবে অজিদের। আগের ম্যাচে আফগানিস্তানের সঙ্গে হেরে অঙ্ক কঠিন করে ফেলেছে কাঙারুবাহিনী। 

Advertisement

অস্ট্রেলিয়া দলে কারা?

অস্ট্রেলিয়ান দল: ট্র্যান্ডিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা এবং জশ হ্যাজেলউড।

ভারতীয় দলে কারা?

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আরশদীপ সিং, কুলদীপ যাদব এবং জাসপ্রিত বুমরাহ।

 

Advertisement