scorecardresearch
 

সানিয়া-নাগালের Tokyo যাত্রা শেষ, টেনিসে হার জাপানের তারকা ওসাকার

সানিয়া মির্জা ও নাগাল দুজনেই দুজনের ইভেন্টে হেরেছিলেন। তাই মিক্সড ডাবলসই তাঁদের শেষ ভরসা ছিল। অলিম্পিকে মিক্সড ডাবলসের ড্র ইতি মধ্যে হয়ে গিয়েছে। লিস্টে নাম থাকলেও ডাবলস র‍্যাঙ্কিংয়ে অনেকটা পিছিয়ে থাকায় সানিয়া-নাগাল জুটি খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন।

Advertisement
সানিয়া মির্জা। ফাইল ছবি। সানিয়া মির্জা। ফাইল ছবি।
হাইলাইটস
  • সানিয়া-নাগালের যাত্রা শেষ
  • মিক্সড ডাবলসে নামছেন না ভারতীয়রা
  • টেনিস থেকে ছিটকে গেলেন তারকা ওসাকা

একটা অবিশ্বাস্য মুহূর্ত ছিল সেটা ভারতীয় টেনিস খেলোয়াড়ের জন্য। শেষ মুহূর্তে অলিম্পিক জায়গা করে নিয়েছিলেন ভারতের পুরুষ টেনিস খেলোয়াড় সুমিত নাগাল। অলিম্পিকে খেলার স্বপ্ন সবার থাকেই। সেই অনুযায়ী তিনিও নিজের জায়গা করে নিয়েছিলেন অলিম্পিকে। ফলে সেই স্বপ্ন তাঁর পূরণ হয়ে গিয়েছে। তবে সেই সঙ্গে অনেরেরই স্বপ্ন থাকে পোডিয়ামে দাঁড়ানোর। সেটা হয়নি। অন্যদিকে, প্রথম রাউন্ডেই হেরে গিয়েছেন ভারতের মহিলা টেনিস খেলোয়াড় সানিয়া মির্জাও। ডাবলসে অঙ্কিতা রায়নার সঙ্গে হেরেছেন সানিয়া।


এই দুজনই হেরে যাওয়ার পর ভারতের একটা সুযোগ ছিল মিক্সড ডাবলস জুটিতে। যেখানে খেলতে পারতেন সুমিত নাগাল ও সানিয়া মির্জা। তবে সেই আশা আর জীবিত নেই ভারতীয়দের জন্য। এবারের অলিম্পিকে টেনিস আশা শেষ ভারতের। মিক্সড ডাবলসে আর নামা হবে না সানিয়া-নাগাল জুটির।

ড্র-তে নাম নেই সানিয়াদের


সানিয়া মির্জা ও নাগাল দুজনেই দুজনের ইভেন্টে হেরেছিলেন। তাই মিক্সড ডাবলসই তাঁদের শেষ ভরসা ছিল। অলিম্পিকে মিক্সড ডাবলসের ড্র ইতি মধ্যে হয়ে গিয়েছে। লিস্টে নাম থাকলেও ডাবলস র‍্যাঙ্কিংয়ে অনেকটা পিছিয়ে থাকায় সানিয়া-নাগাল জুটি খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন। একই সঙ্গে এবছরের মতো টোকিও অলিম্পিক থেকে বিদায় নিলো ভারতীয় টেনিস খেলোয়াড়রা। সাধারণত ভারতের হয়ে মিক্সড ডবলসে প্রতিনিধিত্ব করেন সানিয়া মির্জা এবং রোহন বোপান্না। তবে বোপান্নাও নিজের র‍্যাঙ্কিংয়ের জন্য টোকিওর যোগ্যতা অর্জনে ব্যর্থ হন। 

 

ব্যর্থ বিশ্বের দু নম্বর টেনিস খেলোয়াড় ওসাকা

অন্যদিকে, নাওমি ওসাকা টোকিও অলিম্পিকে বড় ধাক্কা খেয়েছেন। ও পরাজয়ের মুখ দেখেছেন তৃতীয় রাউন্ডে। নাওমি ওসাকা টেনিস জগতে জাপানের অন্যতম নাম করা খেলোয়াড়া। শুধু তাই নয় তিনি বিশ্ব ব়্যাঙ্কিংয়ের দু নম্বরে রয়েছেন। ডাব্লুটিএ স্ট্যান্ডিংয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ওসাকা তৃতীয় রাউন্ডে চেক প্রজাতন্ত্রের মার্কেটা ভন্ড্রোসোভা ৬-১, ৬-৪ ব্যবধানে পরাজিত হন।

Advertisement


শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে জাপানের অন্যতম বড় পদক প্রত্যাশী এবং ২৩ বছর বয়সী এই অলিম্পিকের মশাল আলোকিত করেছিলেন। তবে তিনি অলিম্পিকে অংশগ্রহণ করতে পেরে খুশি। জয় পাননি সেই নিয়ে দুঃখ থাকলেও তিনি খুশি হয়েছেন অলিম্পিক খেলে।

Advertisement