scorecardresearch
 

দাদার Biopic! যে ক্রীড়াবিদদের নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে সিনেমা...

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকের কাজও শুরু হয়ে যাবে।

Advertisement
ক্যামেরার সামনে সৌরভ গঙ্গোপাধ্যায় এই প্রথম নন। তবে এবার তাঁর জীবন রিল লাইফে আসতে চলেছে শীঘ্রই। ছবি- ইনস্টাগ্রাম। ক্যামেরার সামনে সৌরভ গঙ্গোপাধ্যায় এই প্রথম নন। তবে এবার তাঁর জীবন রিল লাইফে আসতে চলেছে শীঘ্রই। ছবি- ইনস্টাগ্রাম।
হাইলাইটস
  • বায়োপিক এবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে
  • মহারাজের পাশাপাশি বায়োপিক হয়েছে সচিন-ধোনিকে নিয়েও
  • খেলোয়াড়দের নিয়ে একাধিক বায়োপিক হয়েছে ভারতে

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকের কাজও শুরু হয়ে যাবে। দীর্ঘদিনের জল্পনার অবসান ঘটিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় নিজের টুইটারে ইতিমধ্যেই এই বিষয় নিয়ে খোলসা করে ফেলেছেন। লাভ ফিল্মস প্রোডাকশন এই সিনেমা করবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবন নিয়ে।

সৌরভের জানা অজানা বিভিন্ন তথ্যই তুলে ধরা হবে এই বায়োপিকে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্ম থেকে শুরু করে ক্রিকেটার থেকে বিসিসিআই সভাপতি হওয়ার এই থ্রিলটাই এখন রিল লাইফে আসছে। তবে ভারতীয় ক্রিকেটার বা ক্রীড়াবিদ হিসাবে সৌরভই প্রথম নন বায়োপিক হয়েছে বিভিন্ন কিংবদন্তি খেলোয়াড়দের নিয়েই। মহেন্দ্র সিং ধোনি থেকে শুরু করে সচিন তেন্ডুলকর ও মিলখা সিং। অনেক জনকে নিয়েই তৈরি হয়েছে সিনেমা।


মহেন্দ্র সিং ধোনি (এম এস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি)

ভারতীয় দলের হয়ে টি২০ ও একদিনের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে ইতিমধ্যেই তাঁর বায়োপিক তৈরি হয়ে গিয়েছে ২০১৬ সালে। অভিনয় করেছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত।


সচিন তেন্ডুলকর , সচিন এ বিলিয়ান ড্রিমস

সচিনকে নিয়ে সিনেমা এসেছিল ২০১৭ সালে। সচিনকে ক্রিকেটের ভগবান বলা হয়। আর সেই ক্রিকেটের ভগবানকে নিয়েও তৈরি হয়েছিল বায়োপিক।

মিলখা সিং (ভাগ মিলখা ভাগ)

২০১৩ সালে ভাগ মিলখা ভাগ সিনেমা রিলিজ হয়। মিলখা সিংয়ের মূল চরিত্রে অভিনয় করেছিলেন ফারহান আখতার। মিলখা সিং কিংবদন্তি অলিম্পিয়ান।

মহম্মদ আজহারউদ্দিন, আজহার ২০১৬
ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক ও এখন ক্রিকেটের কর্তা আজহারউদ্দিনকে নিয়েও তৈরি হয় ছবি। ক্রিকেটার হিসাবে বেশ কিছু বিতর্কিত অধ্যায় আছে আজ্জুর। সেই সব পুরোটাই তুলে ধরা হয় ছবিতে। অভিনয় করেছিলেন ইমরান হাসমি।

Advertisement


সাইনা নেহওয়াল, সাইনা

ভারতের ব্যাডমিন্টন তারকা শাটলার সাইনা নেহওয়াল। ভারতের হয়ে অনেক কিছুই অর্জন করেছেন তিনি। আর তাকে নিয়েই ছবি সাইনা। ব্যাডমিন্টন তারকাকে নিয়ে এই ছবিতে অভিনয় করেছেন পরিনীতি চোপড়া।

সন্দীপ সিং , সুরমা

হকি তারকা খেলোয়াড় সন্দীপ সিং। তাঁকে ভারতীয় দলে ফ্লিকার সিং হিসাবে ধরা হত। এই মুহূর্তে তিনি হরিয়ানার ক্রীড়ামন্ত্রী। আর তাঁকে নিয়েই সিনেমা হয়েছিল সুরমা। অভিনয় করেন দিলজিৎ দোসান

মেরি কম
২০১৪ সালে মহিলা বক্সার মেরি কমের বায়োপিক তৈরি হয়েছিল। মেরির ভূমিকায় অভিনয় করে প্রিয়ঙ্কা চোপড়া নজর কেড়েছিলেন। মেরি কম ভারতের জন্য অন্যতম সেরা একজন বক্সার। সিনেমার নামও দেওয়া হয় মেরি কম।


একই সঙ্গে এখন বায়োপিক তৈরি হতে চলেছে ভারতীয় দলের মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী ও মিতালি রাজকে নিয়েও। ঝুলনের চরিত্রে অভিনয় করবেন অনুষ্কা শর্মা ছবির নাম দেওয়া হতে পারে চাকদাহ এক্সপ্রেস। অন্যদিকে, মিতালি রাজের সিনেমার নাম হতে পারে সাবাস মিঠু। মিতালির চরিত্রে দেখা যাবে তাপসী পান্নুকে।

Advertisement