scorecardresearch
 

Special Metro For ISL Matches: যুবভারতীতে বিন্দাস উপভোগ করুন ISL ম্যাচ, বাড়ি ফেরার ব্যবস্থা করল মেট্রো

আইএসএল ফুটবল টুর্নামেন্টে যুবভারতী স্টেডিয়ামে ম্যাচের দিনগুলোতে বিশেষ মেট্রো চলবে বলে জানিয়ে দিল কর্তৃপক্ষ। রাতে খেলা শেষ হওয়ার পর বাড়ি ফিরতে সমস্যায় পড়েন অনেক ফুটবলপ্রেমী। ম্যাচের দিনগুলোতে সল্টলেক স্টেডিয়াম স্টেশন থেকে শিয়ালদহমুখী শেষ মেট্রো ছাড়বে রাত ১০টা ১৫ মিনিটে। দর্শকদের বাড়ি ফেরার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মেট্রো। 

Advertisement
আইএসএল ম্যাচের জন্য স্পেশাল মেট্রো আইএসএল ম্যাচের জন্য স্পেশাল মেট্রো

আইএসএল (ISL) ফুটবল টুর্নামেন্টে যুবভারতী স্টেডিয়ামে (Yuva Bharati Krirangan) ম্যাচের দিনগুলোতে বিশেষ মেট্রো (Metro) চলবে বলে জানিয়ে দিল কর্তৃপক্ষ। রাতে খেলা শেষ হওয়ার পর বাড়ি ফিরতে সমস্যায় পড়েন অনেক ফুটবলপ্রেমী। ম্যাচের দিনগুলোতে সল্টলেক স্টেডিয়াম স্টেশন থেকে শিয়ালদামুখী শেষ মেট্রো ছাড়বে রাত ১০টা ১৫ মিনিটে। দর্শকদের বাড়ি ফেরার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মেট্রো। 

কবে পাওয়া যাবে এই ট্রেন?

সেপ্টেম্বর মাসের ১৩ তারিখ থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগ। যুবভারতী প্রথম খেলা অনুষ্ঠিত হবে আগামী ২৩ সেপ্টেম্বর। সেই দিন থেকেই বাকি খেলার দিনগুলিতে দর্শকদের সুবিধার্থে বিশেষ মেট্রো চালানো হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। মেট্রো রেলের পক্ষ থেকে জানানো গিয়েছে, চলতি মাসের ২৩, ২৭ তারিখের পাশাপাশি অক্টোবর মাসের ৫ ও ১৯ তারিখ, নভেম্বর মাসের ৯,২৩,২৯ ও ৩০ তারিখের পাশাপাশি ডিসেম্বর মাসের ১২, ১৪, ১৭ ও ২১ তারিখ বিশেষ মেট্রো চলবে। 

আরও পড়ুন

ডার্বি ম্যাচেও থাকবে বিশেষ মেট্রো

আইএসএলের চলতি বছরের সূচি অনুযায়ী, মোহনবাগান-ইস্টবেঙ্গলের (Mohun Bagan vs East Bengal) ডার্বি (Kolkata Derby) ম্যাচ রয়েছে আগামী ১৯ অক্টোবর। সেদিনও চলবে এই ম্যাচ। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আইএসএলের ম্যাচ শেষের পর ফুটবলপ্রেমীদের বাড়ি ফিরে যাওয়া নিয়ে চিন্তা করতে হবে না। যুবভারতীতে ম্যাচের দিনগুলোতে বিশেষ মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই দিনগুলিতে ফুলবাগান স্টেশনে যাত্রা শেষ করা হবে।’  

ইস্টবেঙ্গল (East Bengal), মোহনবাগান (Mohun Bagan Super Giant) ও মহমেডান (Mohameddan Sporting) সমর্থকরা শহর ছাড়াও শহরতলীর নানা জায়গা থেকে খেলা দেখতে আসেন। তবে তাদের পক্ষে অত রাতে বিধাননগর স্টেশন অবধি গিয়ে ট্রেন ধরার মতো সুযোগ থাকে না। কারণ, বাইপাসের উপর যথেষ্ট যানবাহন থাকে না। এবার এই মেট্রো পেলে তারা সরাসরি শিয়ালদা স্টেশনে চলে যেতে পারবেন। সেখান থেকে তারা ধরে নিতে পারবেন তাদের ট্রেন।  

Advertisement

Advertisement