scorecardresearch
 

East Bengal Transfer News: সাফ জেতা দুই তারকাকে সই করাচ্ছে ইস্টবেঙ্গল, কবে আসছেন কুয়াদ্রাত?

দুই তরুণ ফুটবলারকে সই করাচ্ছে ইস্টবেঙ্গল। সাফ কাপে ভারতীয় অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ভালো খেলা ভ্যানলালপেকা গুইতে এবং গুরনাজ সিং গ্রেওয়ালকে তিন বছরের চুক্তিতে সই করাল লাল-হলুদ।

Advertisement
ইস্টবেঙ্গলের দুই তারকা ইস্টবেঙ্গলের দুই তারকা

দুই তরুণ ফুটবলারকে সই করাচ্ছে ইস্টবেঙ্গল। সাফ কাপে ভারতীয় অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ভালো খেলা ভ্যানলালপেকা গুইতে এবং গুরনাজ সিং গ্রেওয়ালকে তিন বছরের চুক্তিতে সই করাল লাল-হলুদ।


আসন্ন মরশুমে লাল-হলুদ জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে এই দুই তরুণ ফুটবলারকে। গুইতে, অনুর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের অধিনায়ক ছিল। যেখানে তাকে টুর্নামেন্টের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হিসেবে মনোনীত করা হয়। এই টুর্নামেন্টে ফাইনালে নেপালকে হারিয়ে তাদের চতুর্থবার চ্যাম্পিয়ন হয়। ১৬ বছর বয়সি এই তারকা ফুটবলার প্রধানত মাঝমাঠে খেলে। ১০ নম্বর হিসাবে খেলতে ভালোবাসে সে। দলের আক্রমণকে পিছন থেকে চালনা করে। অনুর্ধ্ব ১৭ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের আসল শক্তি ছিল গুইতে। এবার তাকেই সই করাল ইস্টবেঙ্গল।


মিজোরামের এই তরুণ ফুটবলার এর আগে খেলত আইজল এফসিতে। মাত্র ১৬ বছর বয়সেই ভারতীয় যুব দলকে নেতৃত্ব দিয়েছে গুইতে। ফলে ইস্টবেঙ্গলের হয়েও দায়িত্ব নিয়ে খেলতে দেখা যেতে পারে তাকে। সেই জন্যই তরুণ ফুটবলারকে সই করিয়েছে লাল-হলুদ। তবে লাল-হলুদে এই দুই তরুণ কি সুযোগ পাবে? তা নিয়েও প্রশ্ন উঠেছে।

 
গুরনাজ সিংও দারুণ পারফর্ম করেছে। এই মিডফিল্ডার সম্প্রতি বিবিয়ানো ফার্নান্দেসের অধীনে ভারতীয় যুব দলের হয়ে দারুণ পারফরমেন্স করে। ১৬ বছর বয়সি গুরনাজ মিডফিল্ডে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করে। পঞ্জাবের চণ্ডিগড় ফুটবল অ্যাকাডেমি থেকে উঠে এসেছে গুরনাজ। ভারতীয় দলের জার্সি গায়ে মাঝমাঠে নিজের জায়গা পাকা করে সে। গুইতে ও গুরনাজের জুটি দারুণ পারফর্ম করেছিল।
শুধুমাত্র নামী ফুটবলার সই করানো নয়, পাশাপাশি তরুণ ফুটবলারদেরও সই করাচ্ছে লাল-হলুদ। ফলে শুধু এই মরশুম নয়, আগামী বেশ কয়েক মরশুমের জন্য লাল-হলুদ দলকে তৈরি করে রাখতে চাইছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তারা। সেদিক থেকে বলা যায়, দারুণ কাজ করছেন লাল-হলুদের রিক্রুটাররা। তবে মাঠে পারফর্ম করতে হবে ফুটবলারদের। তবেই আসবে কাঙ্খিত সাফল্য।

Advertisement

Advertisement