scorecardresearch
 

আজ থেকে Tokyo Paralympics, ভারতীয় অ্যাথলিটদের বিরাটের শুভকামনা

সোমবার ভারতের পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি টোকিও প্যারালিম্পিকের জন্য ভারতীয় দলের জন্য শুভকামনা জানিয়েছেন।

Advertisement
ইংল্যান্ডে টেস্ট সিরিজের মাঝে বিরাট। ফাইল ছবি ইংল্যান্ডে টেস্ট সিরিজের মাঝে বিরাট। ফাইল ছবি
হাইলাইটস
  • টোকিও প্যারালিম্পিকে ভারতীয় অ্যাথলিটরা
  • শুভেচ্ছা জানালেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি
  • বিরাট কোহলির শুভেচ্ছা প্রতিটি অলিম্পিয়ানকে

সোমবার ভারতের পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি টোকিও প্যারালিম্পিকের জন্য ভারতীয় দলের জন্য শুভকামনা জানিয়েছেন।

২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়া এই গেমসে নয়টি ক্রীড়া শাখার মোট ৫৪ জন প্যারা-ক্রীড়াবিদ অংশ নেবেন বলে ভারত প্যারালিম্পিক গেমসের সবচেয়ে বড় দল হিসেবে মাঠে নামবে।

বিরাট কোহলি টুইটারে লিখেছেন, "টোকিও প্যারালিম্পিকে ভারতের পতাকা বহন করা দলকে আমার শুভেচ্ছা ও সমর্থন পাঠাচ্ছি। আমি আপনার প্রত্যেকের জন্য আনন্দিত এবং আমি নিশ্চিত যে আপনারা আমাদের গর্বিত করবেন।"

গেমসের উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার অনুষ্ঠিত হবে এবং থাঙ্গাভেলু মারিয়াপ্পান, রিও ২০১৬ স্বর্ণপদক বিজয়ী, উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহনকারী হবেন।

তারকা জ্যাভলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাজহারিয়া এবং হাই জাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু - উভয়েই ২০১৬ রিও প্যারালিম্পিক্সের স্বর্ণজয়ী। ভারতের পাঁচটি স্বর্ণসহ কমপক্ষে ১৫ টি পদকের প্রত্যাশায় সবচেয়ে বড় দলকে নেতৃত্ব দেবেন।

 

 

ভারত প্যারালিম্পিক্সে নয়টি ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিচ্ছে, যা কোভিড -১৯ মহামারীর কারণে কঠোর নিরাপত্তা এবং স্বাস্থ্য প্রোটোকলের অধীনে অনুষ্ঠিত হচ্ছে যার কারণে কয়েকটি দেশ সরে এসেছে। তবে ভারত এই প্রতিযোগিতায় ভাল করতে চায়।

অভূতপূর্ব সাফল্যের প্রত্যাশা সীমাবদ্ধ হবে না কারণ কমপক্ষে চারজন ভারতীয় বিশ্বের শীর্ষস্থানীয়, ছয়জন দুই নম্বরে রয়েছে। ফলে ভারতীয়দের জন্য প্রত্যাশা অনেকটাই বেশি রয়েছে এবারের প্যারালিম্পিকে।

Advertisement

১৯৭২ সালে প্রথম অংশ নেওয়ার পর থেকে ভারত প্যারালিম্পিকে মোট ১২ টি পদক জিতেছে। এবছর ভারত পদক তালিকায় শীর্ষ ২৫ এর মধ্যে থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে, যেমন ২০১৬ সালে ৪৩তম স্থানে ছিল ২ টি সোনা, ১ টি রুপো এবং ১টি ব্রোঞ্জ পদক পেয়েছিল ভারত।

Advertisement