scorecardresearch
 

Palm Payment: এবার হাত দেখিয়েই পেমেন্ট করা যাবে টাকা, না লাগবে কার্ড, না UPI

প্রযুক্তি প্রতিদিন পরিবর্তন হচ্ছে। এর সঙ্গে টাকা পেমেন্টের পদ্ধতিও বদলে যাচ্ছে। কয়েক বছর আগে পর্যন্ত, পেমেন্টের সহজ পদ্ধতি ছিল নগদ, কিন্তু পরে ধীরে ধীরে কার্ড আসে। তার পরে, UPI-এর মতো ডিজিটাল পেমেন্ট পরিষেবা চালু হল। এবার তার থেকেও এক ধাপ এগোতে চলেছে প্রযুক্তি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রযুক্তি প্রতিদিন পরিবর্তন হচ্ছে
  • এর সঙ্গে টাকা পেমেন্টের পদ্ধতিও বদলে যাচ্ছে
  • এবার তার থেকেও এক ধাপ এগোতে চলেছে প্রযুক্তি

Palm Payment: প্রযুক্তি প্রতিদিন পরিবর্তন হচ্ছে। এর সঙ্গে টাকা পেমেন্টের পদ্ধতিও বদলে যাচ্ছে। কয়েক বছর আগে পর্যন্ত, পেমেন্টের সহজ পদ্ধতি ছিল নগদ, কিন্তু পরে ধীরে ধীরে কার্ড আসে। তার পরে, UPI-এর মতো ডিজিটাল পেমেন্ট পরিষেবা চালু হল। এবার তার থেকেও এক ধাপ এগোতে চলেছে প্রযুক্তি।

বর্তমানে, এটি ডিজিটাল পেমেন্টের অন্যতম জনপ্রিয় পদ্ধতি। Google Pay, PhonePe এবং PayTM-এর মতো পেমেন্ট অ্যাপগুলি UPI-তে কাজ করে। কিন্তু অ্যামাজন আরও এক ধাপ এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অ্যামাজন ওয়ান ঘোষণা করেছে হাত দেখিয়েই হবে টাকার লেনদেন। কীভাবে? 

কীভাবে সেটআপ করতে পারেন?
এর সাহায্যে, শুধু আপনার হাত দেখিয়ে টাকা দিতে পারেন। এটি হোল ফুডস স্টোরগুলিতে শুরু হয়েছে। অ্যামাজন প্রাইম সদস্যদের জন্য এই প্রযুক্তিটি ইতিমধ্যেই কিছু স্টোরে উপলব্ধ, তবে অ্যামাজন অন্যান্য স্টোরগুলিতেও এটি শীঘ্রই চালু করতে চায়। আপনি যদি প্রাইম মেম্বার হন, তবে আপনি অ্যামাজন ওয়ান ব্যবহার করার ক্ষেত্রেও ছাড় পাবেন।

আরও পড়ুন

এই পরিষেবার সুবিধা নিতে, অ্যামাজন ওয়ান কিয়স্কে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য ডেবিট কার্ড টার্মিনালে রাখতে হবে এবং রিডারের ওপর আপনার হাত নাড়তে হবে। সবশেষে ফোন নম্বর লিখতে হবে , এরপর রেজিস্ট্রেশন সম্পন্ন হবে।

শুধু হাতই কেন?
Amazon হাতকে পেমেন্ট মোড হিসেবে বেছে নিয়েছে। আসলে আঙুলের ছাপের মতো আমাদের হাতও অনন্য। অর্থাৎ প্রত্যেক ব্যবহারকারীর পাম প্রিন্টও আঙুলের ছাপের মতো আলাদা। এ ছাড়া তালুর ক্লোনিং করাও সহজ নয়। এটি খুবই নির্ভরযোগ্য।

Advertisement