scorecardresearch
 

Apple Iphone: সস্তায় আইফোন! ফ্লিপকার্টে চলছে বিশাল ছাড়, কিনবেন নাকি?

গতবছর অ্যাপল লঞ্চ করে আইফোন ১৪ (iphone 14)। এই মুহূর্তে ফ্লিপকার্টে চলছে ফ্ল্যাট সেল। আর সেখানেই আইফোন ১৪-এর ওপর চলছে ১৩,০০০ টাকা পর্যন্ত ছাড়। আর যদি আপনি আইফোনপ্রেমী হন, তাহলে এটাই সেরা সময়। ফ্লিপকার্ট এখনও পর্যন্ত সবথেকে কম দাম ধার্য করেছে অন্যতম সেরা এই হ্যান্ডসেটটির জন্য।   

Advertisement
Apple Iphone Apple Iphone
হাইলাইটস
  • গতবছর অ্যাপল লঞ্চ করে আইফোন ১৪।
  • এই মুহূর্তে ফ্লিপকার্টে চলছে ফ্ল্যাট সেল।

টেকনোলজি প্রিয় মানুষের কাছে অ্যাপলের আইফোন (iphone14) অন্যতম প্রিয় একটি গ্যাজেট। শুধু তাই নয়, অসাধারণ সব ফিচারের জন্য অনেকেই নিজের হ্যান্ডসেট হিসেবে ব্যবহার করতে চান আইফোনকে। আর এবার সেই আইফোনের ওপরেই বিশেষ ছাড় দিচ্ছে ফ্লিপকার্ট (Flipcart), চলছে সেল।  

গতবছর অ্যাপল লঞ্চ করে আইফোন ১৪ (iphone 14)। এইমুহূর্তে ফ্লিপকার্টে চলছে ফ্ল্যাট সেল। আর সেখানেই আইফোন ১৪-এর ওপর চলছে ১৩,০০০ টাকা পর্যন্ত ছাড়। আর যদি আপনি আইফোনপ্রেমী হন, তাহলে এটাই সেরা সময়। ফ্লিপকার্ট এখনও পর্যন্ত সবথেকে কম দাম ধার্য করেছে অন্যতম সেরা এই হ্যান্ডসেটটির জন্য। 
 
আইফোন ১৪-এর আনুষ্ঠানিক মূল্য শুরু হচ্ছে ৭৯,৯০০ টাকা থেকে। যা অ্যাপল ইন্ডিয়ার (Apple India) অনলাইন স্টোরে তালিকাভুক্ত রয়েছে। কিন্তু ফ্লিপকার্টে আইফোন ১৪, ৭০,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। অর্থাৎ, প্রায় ৯০০০ টাকার ফ্ল্যাট ডিসকাউন্ট। সর্বোপরি, যাদের এইচডিএফসি ব্যাঙ্কের (HDFC Bank) কার্ড আছে তারা আরও ৪০০০ টাকা ফ্ল্যাট ছাড় পেতে পারেন। যার ফলে, সেটটির দাম নেমে প্রায় ৬৬,০০০ টাকায় চলে আসছে। 

অন্যদিকে গ্রাহকরা যদি পুরনো সেট বদলাতে চান, তাহলে ফ্লিপকার্ট ৩০,০০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। এরফলে, আইফোন ১৪-এর চূড়ান্ত দাম আরও কমতে পারে। তবে পুরনো সেট পরিবর্তনের ক্ষেত্রে, ফোনটির বর্তমান অবস্থা কি রয়েছে তার ওপরও অনেক কিছু নির্ভর করছে। অর্থাৎ, যদি আপনার পুরনো ফোনে  ডেন্ট বা কোনও ধরণের ক্ষতি হয় অথবা যদি কোনও অভ্যন্তরীণ সমস্যা থাকে। সেক্ষেত্রে বিনিময় মূল্য কম হবে।  

আরও পড়ুন- মারুতি ব্রিজাকে টক্কর দিতে Toyota আনছে সস্তার কমপ্যাক্ট SUV

কিন্তু  প্রশ্ন হল যে, এখনই কি আইফোন ১৪ কেনার উপযুক্ত সময়? হ্যাঁ, কারণ আইফোন ১৩ একটি পুরনো ফোন। যদিও আইফোন ১৩, অনেকটা আইফোন 14-এর মতোই। তবে নিয়মিত সফটওয়্যার আপডেটের কথা মাথায় রেখে, পরবর্তীটি পাওয়া আরও বোধগম্য। এছাড়াও, এখন আইফোন ১৩ এবং ১৪-এর দামের মধ্যে খুব বেশি ফারাক নেই। ফ্লিপকার্টে আইফোন ১৩ (iphone 13) পাওয়া যাচ্ছে ৬১,৯৯৯ টাকায়। তাই, অতিরিক্ত ৫০০০ টাকা খরচা আইফোন ১৪ কেনাই বুদ্ধিমানের কাজ। 

Advertisement

তাছাড়াও, আইফোন ১৪ ভালো স্পেসিফিকেশনও অফার করছে। এটি এ১৫ বায়োনিক চিপসেট দ্বারা পরিচালিত, যা এই মুহূর্তে অ্যাপল থেকে তৈরি দ্বিতীয় শক্তিশালী মোবাইল চিপ। ফোনটির তিনটি স্টোরেজ ক্যাপাসিটির স্তর রয়েছে। ১২৮জিবি, ২৫৬জিবি এবং ৫১২জিবি। ক্যামেরার দিক থেকে দেখতে গেলে আইফোন ১৪, আইফোন ১৩-এর মতোই। কিন্তু বাড়তি একটি ফিচারও রয়েছে। সফটওয়্যার টুইক সহ একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেমও রয়েছে এটিতে। তাছাড়া আইফোন ১৪-এর ব্যাটারি পারফরম্যান্সও বেশ ভালো। ফলে, ফোনটি একবার চার্জে সারাদিন সহজেই চলতে পারে।

TAGS:
Advertisement