scorecardresearch
 

Ayodhya Ram Mandir Pran Pratishtha: রামলালার প্রাণ প্রতিষ্ঠার সময় সাবধান, এক লিঙ্কেই হ্যাক হবে ফোন, জারি সতর্কতা

২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে বসবেন রামলালা। তাই সারাদেশে চলছে জোর প্রস্তুতি। এই উপলক্ষে সাধারণ মানুষও উচ্ছ্বসিত। সাইবার অপরাধীরা আপনার উৎসাহের রং নষ্ট করতে পারে।

Advertisement
Ayodhya Ram Mandir Pran Pratishtha Ayodhya Ram Mandir Pran Pratishtha
হাইলাইটস
  • ২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে বসবেন রামলালা
  • সাইবার অপরাধীরা আপনার উৎসাহের রং নষ্ট করতে পারে

২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে বসবেন রামলালা। তাই সারাদেশে চলছে জোর প্রস্তুতি। এই উপলক্ষে সাধারণ মানুষও উচ্ছ্বসিত। সাইবার অপরাধীরা আপনার উৎসাহের রং নষ্ট করতে পারে। আসলে এই উপলক্ষে অনেক সাইবার প্রতারক সক্রিয় হয়ে উঠেছে। সূত্রের খবর, স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে। আসলে, সাইবার অপরাধীরা রাম মন্দির প্রাণ প্রতিষ্টার লাইভ স্ট্রিমিংয়ের নামে আপনাকে মেসেজ পাঠাতে পারে। এই মেসেজটিতে একটি লিঙ্কও থাকতে পারে, যেখানে দাবি করা হবে যে এটিতে ক্লিক করে আপনি রামলালার প্রাণ প্রতিষ্ঠার লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন।

ভুয়ো লিঙ্ক ধরা পড়েছে

সূত্রের মতে, এমএইচএর সাইবার শাখা একটি সতর্কতা জারি করেছে। সাইবার শাখা এমন অনেক নকল লিঙ্ক শনাক্ত করেছে। এতে সাইবার অপরাধীরা হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাচ্ছে মানুষকে প্রতারণা করার জন্য। সাইবার অপরাধীদের এই মেসেজের লিঙ্কে রাম ভক্তরা ক্লিক করলেই মোবাইল হ্যাক হয়ে যেতে পারে। এর পরে, এই লিঙ্কটি হয় তাদের সংবেদনশীল মোবাইল ডেটা চুরি করবে বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট অ্যাপ বা ওয়ালেট অ্যাপ হ্যাক করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি করতে পারে।

আরও পড়ুন

এই ধরনের লিঙ্ক থেকে সতর্ক থাকুন

আপনি যদি এই ধরনের কোনও মেসেজ পান, তাহলে আপনাকে সতর্ক থাকতে হবে। ব্যবহারকারীরা যে কোনও লিঙ্কে ক্লিক না করেই মুছে ফেলতে পারেন। যদি কোনও পরিচিত ব্যক্তি এমন কোনও মেসেজ পাঠান, তাহলে আপনি আগে তাঁকে এই মেসেজের সত্যতা সম্পর্কে বলতে পারেন। যদি কেউ এই ধরনের লিঙ্কগুলি দেখেন বা কোনও জালিয়াতি ঘটে, তবে সাইবার হেল্পলাইন ১৯৩০ নম্বরে কল করে অভিযোগ জানাতে পারেন।

Advertisement

Advertisement