scorecardresearch
 

Google: ভারতের ২০ লাখেরও বেশি YouTube ভিডিও ডিলিট করল Google, কেন?

2000000 YouTube Videos Removed: গুগল জানিয়েছে যে, কোম্পানি তার নীতি লঙ্ঘনের জন্য ভারতের প্ল্যাটফর্ম থেকে ২০ লাখেরও বেশি ইউটিউব ভিডিও সরিয়ে দিয়েছে। গুগল ২০২৩ এর এপ্রিল থেকে জুন মধ্যে এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে।

Advertisement
গুগল জানিয়েছে যে, কোম্পানি তার নীতি লঙ্ঘনের জন্য ভারতের প্ল্যাটফর্ম থেকে ২০ লাখেরও বেশি ইউটিউব ভিডিও সরিয়ে দিয়েছে। গুগল জানিয়েছে যে, কোম্পানি তার নীতি লঙ্ঘনের জন্য ভারতের প্ল্যাটফর্ম থেকে ২০ লাখেরও বেশি ইউটিউব ভিডিও সরিয়ে দিয়েছে।
হাইলাইটস
  • গুগল জানিয়েছে যে, কোম্পানি তার নীতি লঙ্ঘনের জন্য ভারতের প্ল্যাটফর্ম থেকে ২০ লাখেরও বেশি ইউটিউব ভিডিও সরিয়ে দিয়েছে।
  • গুগল ২০২৩ এর এপ্রিল থেকে জুন মধ্যে এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে।

2000000 YouTube Videos Removed: টেক জায়ান্ট গুগল জানিয়েছে যে, কোম্পানি তার নীতি লঙ্ঘনের জন্য ভারতের প্ল্যাটফর্ম থেকে ২০ লাখেরও বেশি ইউটিউব ভিডিও সরিয়ে দিয়েছে। গুগল ২০২৩ এর এপ্রিল থেকে জুন মধ্যে এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে। এর আগে, গুগল নীতি লঙ্ঘনের জন্য ২০২৩ এর জানুয়ারি এবং মার্চের মধ্যে ভারতে তার প্ল্যাটফর্ম থেকে ১৯ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছিল। গুগল দাবি করেছে যে, কোম্পানি গুগল পে-এর মাধ্যমে এক বছরে প্রায় ১২ হাজার কোটি টাকার জালিয়াতি রুখে দিয়েছে।

নীতি লঙ্ঘনের জেরে নেওয়া ব্যবস্থা
গুগল জানিয়েছে যে, নীতি লঙ্ঘনের জেরে এই ভিডিওগুলি মুছে ফেলা হয়েছে। গুগলের মতে, এটি এপ্রিল এবং জুন ২০২৩-এ নির্দেশিকা লঙ্ঘনের জন্য ভারতে তৈরি প্রায় ২০ লক্ষ ভিডিও সরিয়ে দিয়েছে। এর আগে, এই একই কারণে গুগল জানুয়ারি এবং মার্চ মাসের মধ্যে ভারতে তার প্ল্যাটফর্ম থেকে ১৯ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দেয়। পাশাপাশি, বিশ্বব্যাপী ভিডিও-স্ট্রিমিং জায়ান্ট নিয়ম লঙ্ঘনের জন্য ৬৪.৮ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছে।

১২ হাজার কোটি টাকার জালিয়াতি রুখে দিয়েছে গুগল
গুগল বলেছে যে, সংস্থা গত এক বছরে প্রায় ১২ হাজার কোটি টাকার স্ক্যামও বন্ধ করেছে। কোম্পানির জানিয়েছে, Google Pay-তে তারা ইউজারদের পছন্দের ভাষায় সন্দেহজনক লেনদেন সম্পর্কে সতর্ক করে এবং সন্দেহ হওয়ায় জালিয়াতির একাধিক প্রচেষ্টা অবিলম্বে বন্ধ করে দেয়। এই কারণে, গত বছর Google Pay প্রায় ১২,০০০ কোটি টাকার জালিয়াতি রুখে দিতে পেরেছে বলে দাবি সংস্থার।

আরও পড়ুন

Advertisement