scorecardresearch
 

Top 5 Best Seller Motorbike In India: দামে সস্তা, দুর্দান্ত মাইলেজ, হটকেকের মতো বিকোচ্ছে ৫ বাইক

Top 5 Best Seller Motorbike In India: ইন্ডিয়ান মার্কেটে কম দামের, বেশি মাইলেজওয়ালা বাইক এবং লো মেনটেনেন্সের বাইক সবচেয়ে বেশি বিক্রি হয়। কিন্তু ইদানিং বাইক স্কুটারের দাম উত্তরোত্তর বেড়ে গিয়েছে। গত কয়েক বছরে এর অত্যধিক মূল্যবৃদ্ধির জন্য জানুয়ারি মাসেও হিসেবে দেখা গিয়েছে। এর মধ্য়েও পাঁচটি বাইক চুটিয়ে ব্যবসা করেছে। আসুন দেখে নিই দেশবাসীর সেরা পছন্দের ৫ বাইক।

Advertisement
দামে সস্তা, প্রচুর মাইলেজ, মুড়িমুড়কির মতো বিকোচ্ছে এই ৫ বাইক দামে সস্তা, প্রচুর মাইলেজ, মুড়িমুড়কির মতো বিকোচ্ছে এই ৫ বাইক
হাইলাইটস
  • দামে সস্তা, প্রচুর মাইলেজ
  • মুড়িমুড়কির মতো বিকোচ্ছে এই ৫ বাইক

Top 5 Best Seller Motorbike In India:ইন্ডিয়ান মার্কেটে কমfউটার সেগমেন্টে বাইকের ডিমান্ড সব সময় বেশি থাকে। কম দামের বেশি মাইলেজওয়ালা বাইক এবং লো মেনটেনেন্সের বিষয়ে ক্রেতারা সবসময়ই অবহিত থাকেন এবং সেই বাইকের দিকেই ঝোঁকেন। এই ধরনের বাইক খুব বেশি বিক্রি হয়। কিন্তু ইদানিং বাইক স্কুটারের দাম উত্তরোত্তর বেড়ে গিয়েছে। গত কয়েক বছরে এর অত্যধিক মূল্যবৃদ্ধির জন্য জানুয়ারি মাসেও হিসেবে দেখা গিয়েছে। যে হিরো মোটকর্পের বাইক এখনও পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। সেখানে বাজাজ অটো এবং হোন্ডাও হিরোর পিছনেই রয়েছে। আসুন আমরা জেনে নিই গতমাসে দেশের ৫ সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইকের বিষয়ে।

১.হিরো স্প্লেন্ডার (Hero Splender)

কমিউটার সেগমেন্টে হিরো স্প্লেন্ডারের কোনও জবাব নেই। স্প্লেন্ডার রেঞ্জের প্লাস থেকে নিয়ে আইটেক পর্যন্ত একাধিক মডেল রয়েছে। যদিও সবচেয়ে বেশি স্প্লেন্ডার প্লাস বিক্রি হয়েছে এবং মানুষেরা পছন্দ করছেন। এর দাম ৭২ হাজার ৭৬ টাকা থেকে নিয়ে ৭৬ হাজার ৩৪৬ টাকা পৌঁছে গিয়েছে। কোম্পানি গত জানুয়ারি মাসে এই বাইক মোট ২ লক্ষ ৬১ হাজার ৮৩৩ ইউনিট বিক্রি করেছে। গত বছর জানুয়ারিতে ২ লক্ষ ৮ হাজার ২৬৩ ইউনিটের তুলনায় ২৫.৭ শতাংশ বেশি এই বাইক নিজের ভাল পারফরম্যান্স এবং মাইলেজের জন্য পরিচিত।

দামে সস্তা, দুর্দান্ত মাইলেজ

২.হোন্ডা শাইন (Honda Shine)

হোন্ডার কমিউটার বাইক সাইনও লোকেরা খুব পছন্দ করছেন। ইদানিং এই বাইকের বিক্রি অত্যন্ত বেড়েছে। জানুয়ারিতে এই বাইক ৯৯ হাজার ৮৭৮ ইউনিট বিক্রি হয়েছে। যা গত বছর বেশি ছিল ১ লক্ষ ৫ হাজার ১৫৯ ইউনিট বিক্রি হয়েছিল। এটি ৫ শতাংশ বিক্রি কমেছে। এই বাইকের দাম ভারতীয় মার্কেটে ৭৮ হাজার ৬৮৭ টাকা থেকে নিয়ে ৮৪ হাজার ১৮৭ টাকা পর্যন্ত ।স্প্লেন্ডারের সবচেয়ে নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী।

Advertisement

৩. বাজাজ পালসার (Bajaj Pulsor)

এক দশক থেকে বাজাজ পালসার নিজের প্রাইস সেগমেন্টের বিখ্যাত বাইক এবং এটি নিজের বাজার বরাবর ধরে রেখেছে ।পালসার ২২০ এফএর বুকিং শুরু হয়ে গিয়েছে যা ৫০০ টাকা দিয়ে আপনি বুকিং করতে পারবেন। pulsar রেঞ্জের ১২৫ সিসি থেকে নিয়ে ২৫০ সিসি পর্যন্ত একাধিক মডেল রয়েছে। জানুয়ারি মাসের ৮৪ হাজার ২৭৯ ইউনিট বিক্রি হয়েছিল। যা গত বছর ৬৬ হাজার ৮৮৪৯ ইউনিটের তুলনায় অনেকটাই বেশি। পালসার ১২৫ এর দাম ৮৫ হাজার ১৫২ টাকা থেকে ৯১ হাজার ৬৪২ টাকা পর্যন্ত।

হটকেকের মতো বিকোচ্ছে ৫ বাইক

৪. হিরো এইচএফ ডিলাক্স (Hero HF Delux)

হিরোর সবচেয়ে সস্তা বাইক হল এই হিরো এইচএফ ডিলাক্স এবং এইচএফ হান্ড্রেড। এই দুটিই সস্তা। এই বাইকের লুক এবং ডিজাইনও খুব পার্থক্য খুব সামান্য। যা গ্রাফিক্স অনুযায়ী কিছুটা আলাদা। এইচ এফ হান্ড্রেড শুরুর দাম ৫৬ হাজার ৯৬৮ টাকা এবং এইচএফ ডিলাক্স এর দাম ৬০ হাজার৩০৮ টাকা কোম্পানি বিক্রি করে দিয়েছে। যা গত বছর এই মাসে ৪৪ শতাংশ বিক্রি কমেছে।

৫. বাজাজ প্লাটিনা (Bajaj Platina)

বাজাজের এই সস্তা বাইক প্লাটিনা পঞ্চম সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোটরসাইকেল। ঘরোয়া বাজারে এই বাইক দুটি আলাদা আলাদা ইঞ্জিনের সাথে পাওয়া যায়। platina 110 শুরুর দাম ৬৮ হাজার ৫৪৪ টাকা এবং প্লাটিনা ১০০ এর শুরুর দাম ৬৫ হাজার ৮৫৬ টাকা। লুক এবং ডিজাইন দুটোরই মোটামুটি একই। কোম্পানি এর ভাইজার সামান্য বদলে দিয়েছে। প্লাটিনা জানুয়ারি মাসে ৪১ হাজার ১৭৩ ইউনিট বিক্রি হয়েছে। যা ২০২২ এ জানুয়ারি তুলনায় কিছুটা কম। গত বছর জানুয়ারিতে এটি ৪৬ হাজার ৪৯২ ইউনিট বিক্রি হয়েছিল।

 

Advertisement