scorecardresearch
 

Jio 5G: দেশের এই ৭৫ শহরে মিলছে Jio 5G, ফোনে এভাবে করুন অ্যাকটিভ

২০২৩ সাল 5G হতে চলেছে। Jio এবং Airtel-এর 5G পরিষেবা গত বছর চালু হয়েছে। বর্তমানে 5G পরিষেবা অনেক জায়গায় ধারাবাহিকভাবে চালু করা হচ্ছে। Jio জানিয়েছে যে এখনও পর্যন্ত ৭৫ টি শহরে 5G চালু করা হয়েছে।

Advertisement
 দেশের ৭৫টি শহরে এখন মিলছে Jio 5G দেশের ৭৫টি শহরে এখন মিলছে Jio 5G

২০২৩ সাল  5G হতে চলেছে। Jio এবং Airtel-এর 5G পরিষেবা গত বছর চালু হয়েছে। বর্তমানে 5G পরিষেবা অনেক জায়গায় ধারাবাহিকভাবে চালু করা হচ্ছে। Jio জানিয়েছে যে এখনও পর্যন্ত ৭৫ টি শহরে 5G চালু করা হয়েছে।

সম্প্রতি কোম্পানি জয়পুর, যোধপুর এবং উদয়পুরে 5G চালু করেছে। এরফলে বর্তমানে  আপনি দেশের ৭৫ টি শহরে Jio 5G ব্যবহার করতে পারবেন। এখানে আপনাকে হরগুলির সম্পূর্ণ তালিকা দেওয়া হচ্ছে  যেখানে আপনি Jio 5G ব্যবহার করতে পারেন। তবে এর জন্য আপনার অবশ্যই একটি যোগ্য স্মার্টফোন এবং রিচার্জ প্ল্যান থাকতে হবে।

Jio প্রথম দিল্লি, মুম্বই, বারাণসী এবং কলকাতায় 5G নেটওয়ার্ক চালু করেছিল। এর পরে  নাথদ্বারা এবং চেন্নাইতে চালু হয় ৫জি। সংস্থাটি ক্রমাগত এই পরিষেবা প্রসারিত করেছে এবং এটি বেঙ্গালুরু, হায়দরাবাদ, গুরুগ্রাম, নয়ডা, গাজিয়াবাদ এবং ফরিদাবাদে চালু হয়েছে। তারপর Jio 5G পুনে, গুজরাত, উজ্জয়িন মন্দির, কোচি, গুরুভায়ুর মন্দির, তিরুমালা, বিজয়ওয়াড়া, বিশাখাপত্তনম, গুন্টুরে চালু করা হয়েছিল। কোম্পানি ২৮ ডিসেম্বর লখনউ, ত্রিবান্দ্রম, মাইসুরু, নাসিক, ঔরঙ্গাবাদ, চণ্ডীগড়, মোহালি, পঞ্চকুলা, জিরাকপুর, খারর, দেরাবাসিতে এটি চালু করেছে।

এছাড়াও  ভোপাল, ইন্দোর, ভুবনেশ্বর, কটক, জবলপুর, গোয়ালিয়র, লুধিয়ানা, শিলিগুড়ি, জয়পুর, যোধপুর এবং উদয়পুরে Jio 5G চালু করা হয়েছে। অর্থাৎ, আপনি এই শহরগুলিতে Jio 5G ব্যবহার করতে পারেন। এর জন্য আপনার একটি 5G ফোন থাকতে হবে।

Jio 5G পরিষেবা ব্যবহার করতে চাইলে 5G ফোনটিতে সর্বশেষ সফ্টওয়্যারে আপডেট করুন৷ এছাড়াও, আপনার ফোনে কমপক্ষে ২৩৯ টাকার একটি প্ল্যান থাকা প্রয়োজন। আপনি ফোনের সেটিংসে যান এবং নেটওয়ার্ক মোড 5G এ সেট করুন। তারপর আপনি ফোনে 5G নেটওয়ার্ক পেতে শুরু করবেন।

Advertisement

Advertisement