scorecardresearch
 

Maruti Suzuki Swift: মারুতির বড় চমক! নয়া রূপে আসছে সবার চেনা সুইফট

একটা সময় ছিল, মারুতির গাড়ি সস্তা হলেও আহামরি কিছু দেখতে হত না। কিন্তু সেই ছবি বদলেছে। গত কয়েক বছরে ডিজাইন ল্যাঙ্গুয়েজে আমূল পরিবর্তন এসেছে। আর সেই রীতিতে তাল মিলিয়েই এবার আরও আধুনিক ডিজাইনের Swift আনল মারুতি। সংস্থার অন্যতম জনপ্রিয় হ্যাচব্যাক সুইফট।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • একটা সময় ছিল, মারুতির গাড়ি সস্তা হলেও আহামরি কিছু দেখতে হত না। কিন্তু সেই ছবি বদলেছে।
  • গত কয়েক বছরে ডিজাইন ল্যাঙ্গুয়েজে আমূল পরিবর্তন এসেছে। আর সেই রীতিতে তাল মিলিয়েই এবার আরও আধুনিক ডিজাইনের Swift আনল মারুতি।
  • সংস্থার অন্যতম জনপ্রিয় হ্যাচব্যাক সুইফট।

মারুতি সুজুকির গাড়ির বিক্রিই সবচেয়ে বেশি। পরিসংখ্যান এমনটাই বলছে। কম-মাঝারি দামে ভাল ফিচার্স, নির্ভরযোগ্যতাই এর মূল কারণ। 

একটা সময় ছিল, মারুতির গাড়ি সস্তা হলেও আহামরি কিছু দেখতে হত না। কিন্তু সেই ছবি বদলেছে। গত কয়েক বছরে ডিজাইন ল্যাঙ্গুয়েজে আমূল পরিবর্তন এসেছে। আর সেই রীতিতে তাল মিলিয়েই এবার আরও আধুনিক ডিজাইনের Swift আনল মারুতি। সংস্থার অন্যতম জনপ্রিয় হ্যাচব্যাক সুইফট। গত কয়েক বছরে সুইফটের নতুন ডিজাইন সবার নজর কেড়েছে। এবার সেটাই আরও আধুনিকীকরণ করা হয়েছে। 

আগামী সেপ্টেম্বর বা অক্টোবরে সুইফটের এই নয়া মডেল লঞ্চ করা হবে। 
 
Car Research-এর রিপোর্ট অনুযায়ী অক্টোবরে জাপানিজ মোটর শো-তেই নতুন জেনারেশনের সুইফট আসতে পারে বাজারে। তবে ভারতে আসতে আরও কিছুটা সময় লাগতে পারে। আগামী বছরের শুরুতে নয়া জেনারেশনের সুইফট ভারতে আনা হবে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন

এর আগে ২০২১ সালের মার্চে শেষবার মারুতি সুজুকি সুইফটের ফেসলিফ্ট মডেল লঞ্চ হয়েছিল। সেই সময়ে গাড়ির লুকে মেকওভার দেওয়া হয়েছিল। ইঞ্জিনেও কিছু রদবদল করা হয়। 

২০০৫ সালে প্রথমবার মারুতি সুজুকি সুইফট লঞ্চ হয়েছিল। প্রায় ১৮ বছর আগের কথা। সেই সময়ে পেট্রোল ও ডিজেল অপশনে গাড়িটি এসেছিল। শুরু থেকেই গাড়ির স্পোর্টি লুক, ভাল মাইলেজ এবং পারফরম্যান্সের কারণে জনপ্রিয়তা মেলে। আসলে, অল্টোর চেয়ে কিছুটা আপমার্কেট গাড়ি খুঁজছিলেন, তাঁদের জন্য এটি ভাল অপশন ছিল। 

এই গাড়ি জনপ্রিয়তা পাওয়ায় সুইফড ডিজায়ার নামে একটি সিডান ভার্সানও আনে মারুতি সুজুকি। সেটিও বেশ জনপ্রিয়তা পায়। ট্যাক্সি হিসাবেও বর্তমানে সেই গাড়ির প্রচলন। 

নয়া ভার্সানের সুইফটে আরও বেশি আপমার্কেট ফিচার্স থাকবে বলে মনে করা হচ্ছে। তাছাড়া নতুন ইঞ্জিন থাকতে পারে। এছাড়া গাড়ির লুক আরও কার্ফি, মাসকুলার করা হবে। 

Advertisement

Advertisement