scorecardresearch
 

Budget Phone : 5G-র ঘোষণার মধ্যেই Nokia-র ধামাকা, ৫ হাজার টাকারও কম দামে দিচ্ছে ফোন

দেশে অক্টোবরেই লঞ্চ করবে 5G। আর তার মধ্য়েই জবরদস্ত নতুন ফোন বাজারে আনল Nokia। বিশেষত্ব হল,এই ফোনে রয়েছে দুটো স্ক্রিন। আর দামেও সস্তা। ৫ হাজার টাকার কম দামে মিলছে এই ফোন।

Advertisement
এই সেই ফোন এই সেই ফোন
হাইলাইটস
  • দেশে অক্টোবরেই লঞ্চ করবে 5G
  • আর তার মধ্য়েই জবরদস্ত নতুন ফোন বাজারে আনল  Nokia

দেশে অক্টোবরেই লঞ্চ করবে 5G। আর তার মধ্য়েই জবরদস্ত নতুন ফোন বাজারে আনল  Nokia। বিশেষত্ব হল,এই ফোনে রয়েছে দুটো স্ক্রিন। আর দামেও সস্তা। ৫ হাজার টাকার কম দামে মিলছে এই ফোন। 

Nokia 2660 Flip নামের এই ফোন ভারতে ইতিমধ্যেই লঞ্চ করেছে। এটিই এই কম্পানির সর্বশেষ ফ্লিপ ফোন। জানা গেছে,  Nokia এর Series 30+ OS এ কাজ করে এই ফোন। এতে 4G LTE কানেক্টিভিটিও রয়েছে। স্ক্রিন ২.৮ ইঞ্চি। এর রেজিউলিউশন QVGA এর মতো। 

এই ফোনে Unisoc T107 প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটিতে 48MB RAM এবং 128MB ইন্টারনাল স্টোরেজ রয়েছে।  মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর স্টোরেজ 32GB পর্যন্ত বাড়ানো যেতে পারে। এর পিছনে একটি 0.3-মেগাপিক্সেল ক্যামেরাও রয়েছে।

আরও পড়ুন : সেপ্টেম্বরেই DA-র সঙ্গে বাড়বে এরিয়ারও? কত টাকা পাবেন সরকারি কর্মীরা

সাধারণ গ্রাহকদের কথা মাথায় রেখে Nokia 2660 Flip-এর দাম রাখা হয়েছে ৪,৬৯৯ টাকা।  শুধুমাত্র 48MB RAM এবং 128MB স্টোরেজ ভেরিয়েন্টের জন্য এই দাম রাখা হয়েছে। এই ফোনটি নোকিয়ার ওয়েবসাইট থেকে কেনা যাবে। কালো, নীল এবং লাল রঙের পাওয়া যাবে। চলতি বছরের জুনেই Nokia 2660 Flip বিশ্বের মার্কেটে এসেছিল। এবার তা ভারতে আনা হল। 

আরও পড়ুন : কোন ফোনে চলবে 5G, নতুন হ্যান্ডসেট ও সিম কিনতে হবে?

এই ফোনের রয়েছে ডুয়াল সিম। সঙ্গে 4G কানেক্টিভিটি। প্রাইমারি ডিসপ্লে সাইজ ২.৮-ইঞ্চি। এর আউট ডিসপ্লে ১.৭৭ইঞ্চি। মাইক্রো-SD কার্ডের সাহায্যে এর স্টোরেজ ৩২GB পর্যন্ত বাড়ানো যাবে। ফোটোগ্রাফির জন্য এর পিছনে একটি ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে LED ফ্ল্যাশও। ২.৭৫ চার্জিং সহ একটি  ব্যাটারি রয়েছে। 

দেশে আর কিছুদিনের মধ্যেই চালু হবে 5G পরিষেবা। অক্টোবর খেকেই দেশের বড় শহরগুলিতে এই পরিষেবা মিলতে পারে। স্পেকট্রাম নিলামের পর থেকে 5G পরিষেবা পাওয়ার জন্য মুখিয়ে রয়েছে দেশবাসী। সম্প্রতি, Jio দীপাবলির মধ্যে 5G পরিষেবা চালু করার কথা ঘোষণা করেছে। একই সঙ্গে এয়ারটেলও স্পষ্ট জানিয়ে দিয়েছে যে তাদের পরিষেবা অক্টোবরে চালু হবে। Vi অর্থাৎ Vodafone Idea-ও ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে তাদের পরিকল্পনা জানিয়েছে।

Advertisement

Advertisement