scorecardresearch
 

Ola S1 Air: এক চার্জে কলকাতা থেকে বর্ধমান! ওলার এই স্কুটারের দাম কত?

Ola S1 Air-এ 3 kWh ব্যাটারি রয়েছে। সংস্থার দাবি এতে ১২৫ কিলোমিটার রেঞ্জ পাবেন। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। একটি হাব মোটর দ্বারা চালিত। এর নাম  ওলা হাইপারড্রাইভ মোটর। Ola S1 এয়ার ইলেকট্রিক স্কুটারে 11.3 hp সর্বোচ্চ শক্তি এবং 58 Nm সর্বোচ্চ টর্ক উৎপন্ন হবে।

Advertisement
Ola S1 Air Ola S1 Air
হাইলাইটস
  • Ola ইলেকট্রিকের সবচেয়ে সস্তার এই বৈদ্যুতিক স্কুটারের দাম শুরু হচ্ছে ১,১৯,৯৯৯ টাকা(এক্স-শোরুম) থেকে।
  • আনুষ্ঠানিক ঘোষণার পর, ওলা ইলেকট্রিক তাদের টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছে। তাতে লেখা, 'আগামী ২৮ জুলাই একেবারে নতুন S1 Air আসছে #EndICEage'
  • Ola S1 Air-এ 3 kWh ব্যাটারি রয়েছে। সংস্থার দাবি এতে ১২৫ কিলোমিটার রেঞ্জ পাবেন। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। একটি হাব মোটর দ্বারা চালিত।

Ola S1 এয়ার ইলেকট্রিক স্কুটারের বিক্রি শীঘ্রই শুরু হবে। আগামী ২৮ জুলাই থেকে ৩০ জুলাই পার্চেস উইন্ডো খোলা থাকবে বলে জানিয়েছে Ola ইলেকট্রিক। ৩১ জুলাই ২০২৩ থেকে টাকা জমা করতে হবে। Ola ইলেকট্রিকের সবচেয়ে সস্তার এই বৈদ্যুতিক স্কুটারের দাম শুরু হচ্ছে ১,১৯,৯৯৯ টাকা(এক্স-শোরুম) থেকে। অগস্টের শুরু থেকেই ডেলিভারি শুরু হয়ে যাবে। ওলার ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজারো অভিযোগ রয়েছে গ্রাহকদের মধ্যে। তার মধ্যে কেমন সেল হয়, সেদিকেই তাকিয়ে সকলে। 

আনুষ্ঠানিক ঘোষণার পর, ওলা ইলেকট্রিক তাদের টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছে। তাতে লেখা, 'আগামী ২৮ জুলাই একেবারে নতুন S1 Air আসছে #EndICEage' Ola কমিউনিটি ২৮ জুলাইয়ের আগেও বুকিং করতে পারে। S1 Air-এর ইন্ট্রোডাকটরি দাম ১,০৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু বলে জানিয়েছে সংস্থা। 

Ola S1 Air-এ 3 kWh ব্যাটারি রয়েছে। সংস্থার দাবি এতে ১২৫ কিলোমিটার রেঞ্জ পাবেন। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। একটি হাব মোটর দ্বারা চালিত। এর নাম  ওলা হাইপারড্রাইভ মোটর। Ola S1 এয়ার ইলেকট্রিক স্কুটারে 11.3 hp সর্বোচ্চ শক্তি এবং 58 Nm সর্বোচ্চ টর্ক উৎপন্ন হবে। ফিচার্সের দিক দিয়ে S1 Air-এ একটি LED হেডল্যাম্প, একটি 7.0-ইঞ্চি TFT স্ক্রিন, স্মার্টফোন সংযোগ, বিপরীত মোড, OTA আপডেট, রিমোট বুট লক/আনলক এবং মিউজিক প্লেব্যাকের ফিচার রয়েছে।

আরও পড়ুন

Ola S1 Air-এ তিনটি রাইডিং মোড থাকবে- ইকো, নর্মাল এবং স্পোর্ট। Ola S1 Air-এর সামনে মনো-শকের বদলে টেলিস্কোপিক ফর্ক রয়েছে। এর আগে ওলার অন্য় স্কুটারে মনো শক ভেঙে যাওয়ার মতো সমস্যা হয়েছে। আর সেই কারণেই সম্ভবত সেই ডিজাইন বাদ দিয়েছে ওলা। 

গত বছর অক্টোবরে Ola S1 Air লঞ্চ করে সংস্থা। এর আগে  S1 এবং S1 Pro এনেছিল ওলা।  প্রিমিয়াম S1 প্রো-র দাম প্রায় ১.৪০ লক্ষ টাকা। এদিকে বাজেট ফ্রেন্ডলি S1-এর দাম ৯৯,৯৯৯ টাকা(এক্স-শোরুম, FAME 2 ভর্তুকি সহ)।  এদিকে বাজারে তার থেকে কম দামে ১১০ সিসির পেট্রোল স্কুটার পাওয়া যায়। তাছাড়া ইলেকট্রিক স্কুটার নিয়ে এখনও ভারতীয় ক্রেতারা ততটা স্বচ্ছন্দ নন। ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনাও ভাইরাল হয়েছে। ফলে এত দাম দিয়ে ইলেকট্রিক স্কুটার কিনতে চাইছেন না অনেকে। সেই কারণেই কম দামের স্কুটারটি এনেছে ওলা। 

Advertisement

Ola S1 Air ও S1, S1 Pro-এর পার্থক্য
S1 এয়ারের নিচের বেশ কিছুটা অংশে কালো রঙের ফাইবার প্যানেল ব্যবহার করা হয়েছে। S1 এবং S1 প্রো-তে কিন্তু সেটা বডির রঙেরই থাকে। S1 এয়ারে সাধারণ টিউবুলার মেটাল গ্র্যাব রেল রয়েছ। S1 এবং S1 প্রো-তে কাস্ট অ্যালুমিনিয়ামের মেটাল গ্র্যাব রেল থাকে। S1 এবং S1 Pro-তে সিঙ্গেল-শক ফ্রন্ট সাসপেনশন থাকে। সেটির বদলে এই মডেলের পিছনের দিকে ডুয়াল শক এবং একটি স্ট্যান্ডার্ড টেলিস্কোপিক ফর্ক দেওয়া হয়েছে।

TAGS:
Advertisement