scorecardresearch
 

OpenAI Search Engine: Google-এর শিরে সংক্রান্তি? এবার আসছে AI সার্চ ইঞ্জিন

যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, ওপেনএআই সোমবার তার নতুন টুল চালু করবে, Google I/O এর এক দিন আগে। এই টুলটি গুগল সার্চের মতো সার্চ ইঞ্জিন ছাড়া আর কিছুই হতে পারে না, যেটি হবে AI ভিত্তিক। বর্তমানে এই টুল সম্পর্কে খুব বেশি তথ্য নেই।

Advertisement
 সার্চ ইঞ্জিন আনছে OpenAi সার্চ ইঞ্জিন আনছে OpenAi
হাইলাইটস
  • এবার আসছে AI সার্চ ইঞ্জিন
  • ওপেনএআই সোমবার তার নতুন টুল চালু করবে

OpenAI শীঘ্রই একটি নতুন পণ্য চালু করতে পারে। AI জেনারেটিভ টেক্সট, ফটো এবং ভিডিও টুল যেমন চ্যাটজিপিটি, ডাল-ই এবং সোরা প্রদর্শন করার পরে, কোম্পানি এখন ওয়েব সার্চের জন্য টুল চালু করতে পারে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য দেয়নি সংস্থাটি। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, ওপেনএআই সোমবার তার নতুন টুল চালু করবে, Google I/O এর এক দিন আগে। এই টুলটি গুগল সার্চের মতো সার্চ ইঞ্জিন ছাড়া আর কিছুই হতে পারে না, যেটি হবে AI ভিত্তিক। বর্তমানে এই টুল সম্পর্কে খুব বেশি তথ্য নেই।

এই সার্চ ইঞ্জিনে নতুন কী হবে?

প্রতিবেদনে বলা হয়েছে, এই টুলের মাধ্যমে আপনি যখন কোনও প্রশ্ন করবেন, তখন তার উত্তর সহ, উৎস সম্পর্কে তথ্যও ব্রাউজারে পাওয়া যাবে। ফটোগুলিও নতুন প্ল্যাটফর্মে অন্তর্ভুক্ত করা হবে। এটি গুগল সার্চের চেয়ে অনেক দ্রুত হবে। এ ছাড়া ব্যবহারকারীর যে প্রশ্নই থাকুক না কেন,তিনি সঠিক উত্তর পাবেন।

আপনি যদি এই প্ল্যাটফর্মে একটি টায়ার কীভাবে পরিবর্তন করবেন তা সার্চ করেন, তবে পুরো প্রক্রিয়াটি ছবিতেও আপনাকে ব্যাখ্যা করা হবে। এখন আপনি যখন গুগল বা অন্য কোনও সার্চ ইঞ্জিনে কিছু সার্চ করেন, আপনি অনেক লিঙ্ক পান। আপনি AI সার্চ ইঞ্জিনে সরাসরি ফলাফল পাবেন। ওপেনএআই এমন একটি পণ্য চালু করলে ব্যবহারকারীরা অবশ্যই একটি নতুন অভিজ্ঞতা পাবেন।

কবে থেকে ব্যবহার করা যাবে?

আপনি কীভাবে এই টুল অ্যাক্সেস করতে সক্ষম হবেন সেই বিষয়ে এখনই কোনও তথ্য নেই। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, ব্যবহারকারীদের শীঘ্রই এটিতে অ্যাক্সেস পেতে পারেন। মনে করা হচ্ছে এই সার্চ ইঞ্জিন লাইভ হওয়ার পর ব্যবহারকারীরা search.chatgpt.com থেকে এটি অ্যাক্সেস করতে পারবেন। যাইহোক, এই মুহূর্তে আপনি এই URL এ কিছুই পাবেন না।

Advertisement

সার্চ ইঞ্জিনের বাজারে গুগলের দাপট গত দুই দশক ধরে অব্যাহত রয়েছে। যাইহোক, AI আসার পরে, Google ওপেনএআই থেকে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে। একের পর এক ওপেনএআই এমন অনেক টুল চালু করেছে, যেগুলো গুগলের টুলের চেয়েও জনপ্রিয় হয়ে উঠছে। এমন পরিস্থিতিতে ওপেনএআই-এর সার্চ ইঞ্জিন গুগলের আধিপত্যকে চ্যালেঞ্জ করতে পারে, তবে এটাকে একতরফা বিবেচনা করা উচিত নয়। কারণ অন্যান্য অনেক সার্চ ইঞ্জিনের তুলনায় গুগলের সার্চ অ্যালগরিদম খুবই শক্তিশালী। কোম্পানি তার সার্চ ইঞ্জিন থেকে প্রচুর আয় করে, যা বিজ্ঞাপন থেকে আসে। এমন পরিস্থিতিতে এখন পর্যন্ত অন্য কোনও কোম্পানি গুগলের সঙ্গে পাল্লা দিতে পারেনি।

Advertisement