scorecardresearch
 

Redmi 12: রেডমির ধামাকা, খুব সস্তায় মিলছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ৮ জিবি RAM-র ফোন

ভারতের বাজারে আগামী ১ অগস্ট Redmi 12 আসতে চলেছে। অর্থাত্, আর প্রায় ২০ দিন পরেই এই ফোন ভারতের বাজারে এসে যাবে। টুইটারে ফোনের টিজার প্রকাশ করেছে রেডমি। তাতে ফোনের পিছনে ক্রিস্টাল গ্লাস ব্যাক প্যানেল রয়েছে। 

Advertisement
রেডমি রেডমি
হাইলাইটস
  • ভারতের বাজারে আগামী ১ অগস্ট Redmi 12 আসতে চলেছে।
  • দাম কমানোর জন্য ভারতে লঞ্চ হওয়া ফোনে সামান্য পার্থক্য থাকতে পারে। তবে অনেকের ধারণা ভারতেও একই দামে এই ফোন আসতে পারে। 
  • ফোনটিতে 8 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেল ক্যামেরা সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা রয়েছে। সামনে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

Redmi 12: গত মাসে আন্তর্জাতিক মঞ্চে নতুন Redmi 12 লঞ্চ হয়েছে। আগামী মাসেই ভারতে Redmi 12 লঞ্চ হতে চলেছে। অগস্ট মাসে ভারতে এই ফোনের অফিসিয়াল লঞ্চ হবে বলে জানিয়েছে রেডমি। রেডমি 12-এর অফিসিয়াল লঞ্চের তারিখ প্রকাশিত হয়েছে। 

ভারতের বাজারে আগামী ১ অগস্ট Redmi 12 আসতে চলেছে। অর্থাত্, আর প্রায় ২০ দিন পরেই এই ফোন ভারতের বাজারে এসে যাবে। টুইটারে ফোনের টিজার প্রকাশ করেছে রেডমি। তাতে ফোনের পিছনে ক্রিস্টাল গ্লাস ব্যাক প্যানেল রয়েছে। 

Redmi 12 এর সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

আরও পড়ুন

Redmi 12 -এর আন্তর্জাতিক ভার্সানের স্পেসিফিকেশন ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। তবে দাম কমানোর জন্য ভারতে লঞ্চ হওয়া ফোনে সামান্য পার্থক্য থাকতে পারে। তবে অনেকের ধারণা ভারতেও একই দামে এই ফোন আসতে পারে। 

Redmi 12-এ 90 Hz রিফ্রেশ রেট সহ বড় 6.79-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ফলে বাজেট ফোন হিসাবে ঝকঝকে স্ক্রিন পাবেন। ফোন 168.60 মিমি চওড়া এবং 76.28 মিমি পুরু। ওজন প্রায় 198.5 গ্রাম।

ফোনে একটি 1080 x 2460 (FHD+) রেজোলিউশন এবং ইঞ্চি প্রতি 396 পিক্সেল(ppi) ডেনসিটি পাবেন। 

Redmi 12-এর অন্যতম আকর্ষণীয় ফিচার হল তার MediaTek Helio G88 প্রসেসর। ফলে হালকা গেমিংয়ের জন্য এটি মন্দ নয়। 

ফোনটি মোট তিন রঙে পাবেন। পোলার সিলভার, মিডনাইট ব্ল্যাক এবং স্কাই ব্লু। ফোনটি মোট তিন স্টোরেজ ভেরিয়েন্টে পাবেন। 4GB RAM + 128GB স্টোরেজ, 8 GB RAM + 128 GB স্টোরেজ এবং 8GB RAM + 256 GB স্টোরেজ ভেরিয়েন্ট। 1TB পর্যন্ত এক্সপ্যান্ডেবেল স্টোরেজ সাপোর্টও থাকবে বলে জানা গিয়েছে।

ফোনটিতে 8 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেল ক্যামেরা সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা রয়েছে। সামনে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

Advertisement

ফোনটি অ্যান্ড্রয়েড 13 চালিত৷ 18W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ mAh ব্যাটারি রয়েছে। 

Redmi 12-এর দাম এখনও ঘোষণা করেনি সংস্থা। ভারতে এই ফোনের দাম ১৫,০০০ টাকার কাছাকাছি হবে বলে মনে করা হচ্ছে। আন্তর্জাতিক লঞ্চে এই 4G ফোনের 8GB RAM ভেরিয়েন্টের দাম রাখা হয়েছিল(থাইল্যান্ডে) TBH 5,299 (প্রায় ১২,৪০০ টাকা)।

TAGS:
Advertisement