scorecardresearch
 

Jio AirFiber: আসছে JioAirFiber, তার নেই, জাস্ট প্লাগে গুঁজলেই সুপার-স্পিড ইন্টারনেট, আর কী সুবিধা?

Jio AirFiber: মুকেশ আম্বানি Jio AirFiber-এর লঞ্চের বিষয়ে একটি বড় আপডেট শেয়ার করেছেন। গ্রুপের চেয়ারম্যান ঘোষণা করেছেন যে, গণেশ চতুর্থীতে (১৯ সেপ্টেম্বর ২০২৩) দেশব্যাপী Jio AirFiber চালু হবে। এতে কী কী বাড়তি সুবিধা পাবেন গ্রাহকরা? জেনে নিন...

Advertisement
গণেশ চতুর্থীতে (১৯ সেপ্টেম্বর ২০২৩) দেশব্যাপী Jio AirFiber চালু হবে। গণেশ চতুর্থীতে (১৯ সেপ্টেম্বর ২০২৩) দেশব্যাপী Jio AirFiber চালু হবে।
হাইলাইটস
  • মুকেশ আম্বানি Jio AirFiber-এর লঞ্চের বিষয়ে একটি বড় আপডেট শেয়ার করেছেন।
  • গ্রুপের চেয়ারম্যান ঘোষণা করেছেন যে, গণেশ চতুর্থীতে (১৯ সেপ্টেম্বর ২০২৩) দেশব্যাপী Jio AirFiber চালু হবে।

Jio AirFiber: মুকেশ আম্বানি Jio AirFiber-এর লঞ্চের বিষয়ে একটি বড় আপডেট শেয়ার করেছেন। "অপটিক্যাল ফাইবারের মাধ্যমে, আমরা বর্তমানে প্রতিদিন প্রায় ১৫,০০০ বাড়িকে যুক্ত করতে পারি। কিন্তু Jio AirFiber-এর সঙ্গে, আমরা প্রতিদিন ১,৫০,০০০ সংযোগের সঙ্গে এই সম্প্রসারণকে সুপারচার্জ করতে পারি," তিনি বলেন। 

গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি (RIL 46th AGM 2023) এ ঘোষণা করেছেন যে Jio AirFiber গণেশ চতুর্থীতে অর্থাৎ ১৯ সেপ্টেম্বর ২০২৩-এ দেশব্যাপী চালু হবে। এটি গ্রাহকদের উচ্চ গতির ইন্টারনেট পরিষেবা দেবে। কোম্পানি Jio AirFiber তার গ্রাহকদের জন্য বাজারের হারের চেয়ে কম দামে ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস (FWA) ডিভাইস লঞ্চ করবে।

Jio AirFiber-এর অসাধারণ সম্ভাবনা 
মুকেশ আম্বানি বলেন যে, আজ আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে ১৯ সেপ্টেম্বর গণেশ চতুর্থীর শুভ উপলক্ষ্যে Jio AirFiber চালু হবে, যা আমাদের গ্রাহকদের মান এবং আয় বৃদ্ধির আরেকটি সুযোগ দেবে। আম্বানি বলেন যে, অপটিক্যাল ফাইবারের মাধ্যমে আমরা বর্তমানে প্রতিদিন প্রায় ১৫,০০০ ক্যাম্পাসকে সংযুক্ত করতে পারি। কিন্তু Jio AirFiber-এর মাধ্যমে, আমরা এই সম্প্রসারণকে প্রতিদিন ১,৫০,০০০ সংযোগে সুপারচার্জ করতে পারি।

আরও পড়ুন

5G নেটওয়ার্ক পরিষেবা কতটা ভাল পাবেন?
Jio Air Fiber 5G নেটওয়ার্ক এবং অত্যাধুনিক ওয়্যারলেস প্রযুক্তি ব্যবহার করে বাড়ি এবং অফিসে ওয়্যারলেস ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহ করবে। Jio Air Fiber আসার কারণে টেলিকম সেক্টরে ব্যাপক উত্থান-পতনের সম্ভাবনা রয়েছে। কোম্পানি Jio Air Fiber এর মাধ্যমে ২০ কোটি (২০০ মিলিয়ন) বাড়ি এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানের আঙিনায় পৌঁছানোর আশা করছে। Jio Air Fiber-এর আগমনে, Jio প্রতিদিন ১.৫ লক্ষ নতুন গ্রাহক যোগ করতে সক্ষম হবে।

Jio Airfiber-এর বৈশিষ্ট্যগুলি কী কী?
বাড়ি এবং বাণিজ্যিক স্থান দুটি সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান যেখানে ইন্টারনেট সবচেয়ে বেশি প্রয়োজন। JioFiber-এর গতি ১ GBPS। একটি সাদা ফাইবার এবং একটি অ্যান্টেনা সঙ্গে যুক্ত এই ডিভাইসটি ভাল ইন্টারনেটের গতি প্রদান করে।

Advertisement

Jiofiber যে বৈশিষ্ট্যগুলি আকর্ষণীয়:
•    
প্যারেন্ট কন্ট্রোল,
•    দ্রুত গতি (ফাইবারের মতো),
•    Wi-Fi থেকে সর্বাধিক ৬টি ডিভাইস যুক্ত করা সম্ভব,
•    নির্ভরযোগ্য,
•    হাই-ব্যান্ডউইথ অ্যাপ্লিকেশনগুলিতে সহজ অ্যাক্সেস,
•    Jio সেট টপ বক্সের সঙ্গে বিরামহীন ইন্টিগ্রেশন।

Jio AirFiber-এ True 5G-এর সুবিধা
রিলায়েন্স জিও জানিয়েছে যে Jio-এর অপটিক্যাল ফাইবার পরিকাঠামো দেশে ১৫ লক্ষ কিলোমিটার জুড়ে বিস্তৃত। গড়ে, অপটিক্যাল ফাইবারের একজন গ্রাহক প্রতি মাসে ২৮০ GB এর বেশি ডেটা ব্যবহার করেন, যা Jio-এর মাথাপিছু মোবাইল ডেটা খরচের চেয়ে ১০ গুণ বেশি। এর পাশাপাশি, ৪৬তম বার্ষিক সাধারণ সভায়, কোম্পানি Jio True 5G বিকাশকারী প্ল্যাটফর্ম এবং Jio True 5G ল্যাব চালু করারও ঘোষণা করেছে।
 

Advertisement