scorecardresearch
 

Sourav Ganguly Cars: BMW-র এই বাইক চড়েন সৌরভ, দাম শুনলে আঁতকে উঠবেন

Sourav Ganguly Cars: শনিবার ৫১ বছরে পা দিলেন বাঙালির দাদা। ক্রিকেটের বাইরে মোটরসাইকেল, গাড়ির বিষয়েও বেশ আগ্রহী ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের। তাই তাঁর গ্যারেজে রয়েছে মার্সিডিজ, অডির মতো নামী-দামি কোম্পানির বিলাসবহুল গাড়ি। সেই সঙ্গে তাঁর গ্যারাজে একটি দুর্দান্ত মোটরসাইকেলও রয়েছে।

Advertisement
সৌরভ গাঙ্গুলি সৌরভ গাঙ্গুলি
হাইলাইটস
  • ক্রিকেটের বাইরে মোটরসাইকেল, গাড়ির বিষয়েও বেশ আগ্রহী ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের।
  • তাঁর গ্যারেজে রয়েছে মার্সিডিজ, অডির মতো নামী-দামি কোম্পানির বিলাসবহুল গাড়ি।
  • ২০১৯ সালে নিজেকে BMW G310 GS উপহার দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Sourav Ganguly Cars and Bikes: ভারতের অন্যতম সফল ক্রীড়াবিদ তিনি। রিয়েলিটি শো থেকে ক্রিকেট প্রশাসন, সর্বত্র দাদাগিরি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। শনিবার ৫১ বছরে পা দিলেন বাঙালির দাদা। ক্রিকেটের বাইরে মোটরসাইকেল, গাড়ির বিষয়েও বেশ আগ্রহী ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের। তাই তাঁর গ্যারেজে রয়েছে মার্সিডিজ, অডির মতো নামী-দামি কোম্পানির বিলাসবহুল গাড়ি। সেই সঙ্গে তাঁর গ্যারাজে একটি দুর্দান্ত মোটরসাইকেলও রয়েছে। দাদাকে বাইকার ইমেজে খুব একটা কেউ দেখেননি, কল্পনাও করেননি। কিন্তু তাঁরই কালেকশনে যে BMW-র একটি অ্যাডভেঞ্চার বাইক আছে, তা জানতেন? 

হ্যাঁ। ২০১৯ সালে নিজেকে BMW G310 GS উপহার দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। TVS ও BMW-র যৌথ উদ্যোগে এই মোটরসাইকেল তৈরি করা হয়েছে। 

বিএমডব্লিউয়ের অ্যাডভেঞ্চার বাইকের সিরিজের কম সিসির বাইক এটি। ভারতে একটু প্রিমিয়াম বাইক হিসাবে এটি বেশ জনপ্রিয়। এর ইঞ্জিন ৩১৩ সিসির। এতে ৩৪ ব্রেক হর্সপাওয়ার এবং ২৮ নিউটন মিটার টর্ক উত্পাদিত হয়। 

আরও পড়ুন

বলাই বাহুল্য, আর পাঁচটি সাধারণ বাইকের থেকে এটি অনেকটাই আলাদা। দারুণ স্টেবিলিটি, ব্যালেন্স এবং হাই পিক আপ রয়েছে। মসৃণ পাওয়ার ডেলিভারি। ভারতের রাস্তায় লিং ডিস্টেন্সের জন্য সেরা। তাছাড়া খারাপ রাস্তা, লাদাখ ট্যুরের মতো লম্বা পাহাড়ি রাস্তায় যাওয়ার জন্য এই মোটরসাইকেলের জুরি মেলা ভার। BMW G310 GS-এর সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৪৩ কিলোমিটার। ০ থেকে ১০০ উঠতে মাত্র ৮ সেকেন্ড সময় লাগে।  

সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি

তাছাড়া অ্যাডভেঞ্চার বাইক হওয়ায় এর গ্রাউন্ড ক্লিয়ারেন্সও দুর্দান্ত। আর সেই কারণে স্বাভাবিকভাবেই এই গাড়ির সিট বেশ উঁচু। ফলে রাইডারের উচ্চতা একটু বেশির দিকে না হলে সমস্যা হতে পারে। বলাই বাহুল্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্ষেত্রে সেই নিয়ে কোনও চিন্তা নেই। 

Advertisement

BMW G310 GS-এর এক্স-শোরুম দাম ৩.৪৯ লক্ষ টাকা। ফলে সব মিলিয়ে অনরোড প্রায় ৪ লক্ষ টাকার কাছাকাছি দাম এই মোটরসাইকেলের। 

সৌরভ গঙ্গোপাধ্যায় সম্প্রতি একটি Mercedes Benz GLC কিনেছেন। এটি বিশ্বের অন্যতম নামজাদা বিলাসবহুল SUV। দাম ১.২৯ কোটি টাকা(এক্স-শোরুম)। এছাড়াও তাঁকে প্রায়শই Audi Q5, মার্সিডিজের অন্য মডেল, ফোর্ড এন্জেভার-এ দেখা যায়। ফলে মাঠ ও রিয়েলিটি শোয়ের বাইরে হাইওয়েতে-ও যে তাঁর দাদাগিরি রয়েছে, সে কথা হলফ করেই বলা যায়। 
 

Advertisement