scorecardresearch
 

Tata Curvv EV Launch: ১৫ মিনিট চার্জ দিলে ছুটবে ৫৮৫ কিমি, TATA-র নয়া স্টাইলের Suv লঞ্চ, দাম কত?

Tata Curvv EV Launch: Tata Motors জানিয়েছে যে, Curvv EV অনেক উন্নত বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। এতে কোম্পানিটি ১২৩kW ক্ষমতার লিকুইড চৌম্বক শক্তিশালী বৈদ্যুতিক মোটর ব্যবহার করেছে। যা সম্পর্কে কোম্পানির দাবি যে এই SUV মাত্র ৮.৬ সেকেন্ডে ০ থেকে ১০০ কিমি/ঘন্টা গতি তুলতে সক্ষম।

Advertisement
১৫মিনিট চার্জ দিলে যাবে ৫৮৫কিমি, Tata-র নয়া কূপে স্টাইল Suv লঞ্চ, দাম কত? ১৫মিনিট চার্জ দিলে যাবে ৫৮৫কিমি, Tata-র নয়া কূপে স্টাইল Suv লঞ্চ, দাম কত?

Tata Curvv EV Launch- Price and Features: অবশেষে দীর্ঘ অপেক্ষার পর দেশের শীর্ষস্থানীয় অটোমোবাইল প্রস্তুতকারক Tata Motors আজ আনুষ্ঠানিকভাবে তার বহু প্রতীক্ষিত কুুপে-স্টাইলের বৈদ্যুতিক SUV Tata Curvv EV বিক্রির জন্য লঞ্চ করেছে৷ আকর্ষণীয় চেহারা এবং শক্তিশালী পাওয়ারট্রেন দিয়ে সজ্জিত, এই বৈদ্যুতিক SUVটির প্রারম্ভিক মূল্য ১৭.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) দাম নির্ধারিত করা হয়েছে।

শক্তি এবং কর্মক্ষমতা: 
কোম্পানি দুটি ভিন্ন ব্যাটারি প্যাক সহ Tata Curvv EV পেশ করেছে। এটিতে ৫৫kWh এবং ৪৫kWh এর দুটি ব্যাটারি প্যাক বিকল্প রয়েছে। কোম্পানি এটি দ্রুত চার্জ করার অপশনও দিচ্ছে। কোম্পানির দাবি, ১.২C চার্জিং প্রযুক্তির সাহায্যে এই গাড়িটি মাত্র ১৫ মিনিটে এতটাই চার্জ করা যাবে যে এই গাড়িটি আপনাকে ১৫০ কিলোমিটার রেঞ্জ দেবে। এর ব্যাটারি ৭০kW চার্জার দিয়ে মাত্র ৪০ মিনিটে ১০ থেকে ৮০% চার্জ করা যায়। এই গাড়িটি ফুল চার্জে ৫৮৫ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ দেবে।

Tata Motors জানিয়েছে যে, Curvv EV অনেক উন্নত বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। এতে কোম্পানিটি ১২৩kW ক্ষমতার লিকুইড চৌম্বক শক্তিশালী বৈদ্যুতিক মোটর ব্যবহার করেছে। যা সম্পর্কে কোম্পানির দাবি যে এই SUV মাত্র ৮.৬ সেকেন্ডে ০ থেকে ১০০ কিমি/ঘন্টা গতি তুলতে সক্ষম।

আরও পড়ুন

গাড়ি চার্জ হবে এবং যন্ত্রপাতি চলবে:
কোম্পানি Tata Curve-এ তার Nexon-এর আদলে কিছু দরকারি বৈশিষ্ট্য দিয়ে সাজিয়েছে। গাড়িতে (V2V) এবং গাড়ি থেকে লোড (V2L) ফাংশনও এতে দেওয়া হয়েছে। V2V সিস্টেমের সাহায্যে, আপনি একটি বৈদ্যুতিক গাড়ি এবং আরেকটি বৈদ্যুতিক গাড়ি চার্জ করতে পারেন। V2 L এর সাহায্যে, আপনি আপনার গাড়ি থেকে ইলেকট্রনিক গেজেটসও চার্জ দিতে পারবেন।

এই গাড়িটি Arcade.ev প্রযুক্তিতে সজ্জিত। এছাড়াও, কোম্পানি টাটা ইভি অরিজিনালসও চালু করেছে যার মাধ্যমে গ্রাহকরা কোম্পানির অফিসিয়াল আনুষাঙ্গিক কিনতে পারবেন। 

Advertisement

এই বৈশিষ্ট্যগুলি পাওয়া যাবে
টাটা মোটরস বলছে, এই গাড়ির কেবিনকে প্রিমিয়াম করতে বিশেষ কাজ করা হয়েছে। এতে রয়েছে ৬-ওয়ে পাওয়ার অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, প্রিমিয়াম লেদারেট ভেন্টিলেটেড সিট, রিক্লাইন ফাংশন সহ দ্বিতীয় সারির সিট, কাস্টমাইজেশন সিস্টেম সহ কেবিন মুড লাইটিং, ২৬ সেমি ডিজিটাল ককপিট যা মাল্টি-ডায়াল-ভিউ সহ আসে। এটিতে ব্লাইন্ড স্পট মনিটরিং সাইট, arcade.ev-এর সুবিধা রয়েছে যা ২০টিরও বেশি OTT প্ল্যাটফর্ম এবং অ্যাপ সাপোর্ট করে।

ড্রাইভিংকে বিনোদনমূলক করতে, টাটা এতে ৯টি JBL স্পিকার অন্তর্ভুক্ত করেছে। এছাড়াও এই এসইউভিতে একাধিক ভয়েস কমান্ড সিস্টেমও দেওয়া হয়েছে। যাতে ভারতের অনেক আঞ্চলিক ভাষায় পাওয়া যাবে। যার মধ্যে রয়েছে হিন্দি, মারাঠি, তামিল, তেলেগু এবং বাংলা। কার্ভ অ্যাডভান্স একটি উচ্চতর ডিজিটাল ৪-স্পোক স্টিয়ারিং হুইল, প্যাডেল শিফটার, চালিত টেলগেট, ওয়্যারলেস চার্জার সহ মিলবে।

 

Advertisement