scorecardresearch
 

Gmail Accounts: কয়েক লক্ষ Gmail অ্যাকাউন্ট ডিলিট করছে Google, আপনারও হতে পারে?

Google will Delete These Gmail Accounts: টেক জায়ান্ট Google কিছু Gmail অ্যাকাউন্টের জন্য ডিলিট করার প্রক্রিয়া শুরু করার পরিকল্পনা প্রকাশ করেছে। Google কোনও পদক্ষেপ নেওয়ার আগে নির্দিষ্ট Gmail অ্যাকাউন্টে মেল পাঠিয়ে সতর্ক করতে চায়। চলুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

Advertisement
কয়েক লক্ষ Gmail অ্যাকাউন্ট ডিলিট করছে Google, আপনারও হতে পারে? কয়েক লক্ষ Gmail অ্যাকাউন্ট ডিলিট করছে Google, আপনারও হতে পারে?
হাইলাইটস
  • টেক জায়ান্ট Google কিছু Gmail অ্যাকাউন্টের জন্য ডিলিট করার প্রক্রিয়া শুরু করার পরিকল্পনা প্রকাশ করেছে।
  • Google কোনও পদক্ষেপ নেওয়ার আগে নির্দিষ্ট Gmail অ্যাকাউন্টে মেল পাঠিয়ে সতর্ক করতে চায়।

Google will Delete These Gmail Accounts: টেক জায়ান্ট Google কিছু Gmail অ্যাকাউন্টের জন্য ডিলিট করার প্রক্রিয়া শুরু করার পরিকল্পনা প্রকাশ করেছে। তবে এখনও আতঙ্কিত হওয়ার দরকার নেই। কারণ, Gmail অ্যাকাউন্টের ডিলিট করার প্রক্রিয়া অবিলম্বে শুরু হবে না। এটি কয়েক মাসের মধ্যে শুরু হতে চলেছে৷ এছাড়াও, Google কোনও পদক্ষেপ নেওয়ার আগে নির্দিষ্ট Gmail অ্যাকাউন্টে মেল পাঠিয়ে সতর্ক করতে চায়। তাহলে, কেন কোম্পানি কিছু নির্দিষ্ট Google অ্যাকাউন্ট ডিলিট করার কথা ভাবছে এবং আপনার অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে আপনি কী কী পদক্ষেপ নিতে পারেন? চলুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

কোম্পানিটি নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলিও মুছে ফেলছে। কারণ, এই অ্যাকাউন্টগুলির বেশিরভাগের ২ বছরের বেশি সময় ধরে চালু নেই৷ এই কারণে, হ্যাকাররা সহজেই এই অ্যাকাউন্টগুলির সাহায্যে জালিয়াতি করতে পারে। হ্যাকাররা যদি এমন একটি অ্যাকাউন্ট হ্যাক করে, তবে তারা এর সঙ্গে সম্পর্কিত তথ্যের অপব্যবহার করতে পারে যা লক্ষ লক্ষ সাধারণ মানুষের ক্ষতি করতে পারে।

এই ধরনের অ্যাকাউন্ট ডিলিট করা হবে না
যে অ্যাকাউন্টগুলি থেকে YouTube ভিডিও ডিলিট করা হয়েছে সেগুলিকে Google মুছবে না৷ অর্থাৎ, যে অ্যাকাউন্ট থেকে ইউটিউব ভিডিও পোস্ট করা হবে সেটিই গুগলে থাকবে। Google শুধুমাত্র ব্যক্তিগত অ্যাকাউন্ট মুছে দিচ্ছে। আপনার যদি ব্যবসা বা শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্কিত একটি অ্যাকাউন্ট থাকে, তবে এটিও ডিলিট করা হবে না। গুগল বলেছে যে, নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলি সক্রিয় অ্যাকাউন্টগুলির চেয়ে কম সুরক্ষিত। কারণ, ২ বছরের বেশি সময় ধরে ওই অ্যাকাউন্টগুলি ব্যবহার করা হয়নি।

আরও পড়ুন

এইভাবে অ্যাকাউন্ট সক্রিয় রাখুন
আপনি যদি আপনার Google অ্যাকাউন্ট সক্রিয় করতে চান, তাহলে প্রথমে এটিতে লগইন করুন। তারপর মেল, ড্রাইভ ইত্যাদি ব্যবহার করুন। গুগল প্লেস্টোর থেকে অ্যাপস ইত্যাদি ডাউনলোড করার পাশাপাশি ইউটিউব ভিডিও দেখতে থাকুন। তাহলেই আপনার Google অ্যাকাউন্ট, Gmail অ্যাকাউন্ট ফের সক্রিয় হয়ে যাবে।

Advertisement

Advertisement