scorecardresearch
 

Best Smartphones under 15,000 rupees: দারুণ ক্যামেরা, লম্বা ব্যাটারি, ১৫,০০০ টাকার মধ্যেই পাবেন এই ৪ স্মার্টফোন

Best Smartphones under 15,000 rupees: Poco, iQOO, এবং Realme-র মতো ফোনের পাশাপাশি Samsung-এর মতো পুরনো ব্র্যান্ডেরও ফোন পাবেন। তাই ফোন কেনার সময়ে অনেকগুলির মধ্যে থেকে কয়েকটি বেছে নেওয়া বেশ কঠিন একটি সিদ্ধান্ত। তবে চিন্তা নেই। শুধুমাত্র আপনাদের জন্যই এই প্রতিবেদনে July 2023-এর সেরা চারটি স্মার্টফোনের তালিকা করে দেওয়া হল।

Advertisement
top 4 smartphones under 15k top 4 smartphones under 15k
হাইলাইটস
  • আপনার বাজেট যদি ১৫,০০০ টাকার কম হয়, সেক্ষেত্রে অপশনের কমতি নেই।
  • Poco, iQOO, এবং Realme-র মতো ফোনের পাশাপাশি Samsung-এর মতো পুরনো ব্র্যান্ডেরও ফোন পাবেন।
  • এই প্রতিবেদনে July 2023-এর সেরা চারটি স্মার্টফোনের তালিকা করে দেওয়া হল।

Best Smartphones under 15,000 rupees: এখন যেন প্রায় প্রতি সপ্তাহেই নতুন নতুন স্মার্টফোন আসছে বাজারে। প্রতিটিরই পারফরম্যান্স আগের চেয়ে আরও বেশি বেশি। এমতাবস্থায় আপনার জন্য আদর্শ, সেরা ফোন কেনা বেশ কঠিন একটি সিদ্ধান্ত। বিশেষত আপনার বাজেট যদি ১৫,০০০ টাকার কম হয়, সেক্ষেত্রে অপশনের কমতি নেই। Poco, iQOO, এবং Realme-র মতো ফোনের পাশাপাশি Samsung-এর মতো পুরনো ব্র্যান্ডেরও ফোন পাবেন। তাই ফোন কেনার সময়ে অনেকগুলির মধ্যে থেকে কয়েকটি বেছে নেওয়া বেশ কঠিন একটি সিদ্ধান্ত। তবে চিন্তা নেই। শুধুমাত্র আপনাদের জন্যই এই প্রতিবেদনে July 2023-এর সেরা চারটি স্মার্টফোনের তালিকা করে দেওয়া হল।

১. Samsung Galaxy M14 5G
বাজেট স্মার্টফোন সেগমেন্টে যদি স্যামসাংয়ের মতো ব্র্যান্ড ভ্যালু চান, সেক্ষেত্রে এটি ভাল অপশন। কম দামেই এতে বেশ ভাল ইউজার এক্সপিরিয়েন্স পাবেন। স্যামসাংয়ের ডিসপ্লে-র মান বেশ ভাল। বড় 90Hz LCD ডিসপ্লে পাবেন। ফোনটি Exynos 1330 চিপ দ্বারা চালিত। ব্যাটারিও বেশ ভাল, ৬,০০০ mAh। দাম হিসাবে ক্যামেরাও মন্দ নয়। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা পাবেন। 
আমাজনে 4 জিবি RAM ১২৮ জিবি ভার্সানের দাম ১৪,৪৯০ টাকা। 

২. Realme Narzo N53 5G
এই ফোনের পারফরম্যান্সও ভাল, সেই সঙ্গে বেশ ভাল ফিনিশিং পাবেন। 6GB RAM ভেরিয়েন্টটি বেশ আকর্ষণীয়। সেই সঙ্গে ৬ জিবি ডায়নামিক মেমরি পাবেন। মোটামুটি সব হালকা গেমই স্মুদ চলবে। ৫,০০০ mAh ব্যাটারি পাবেন। 
6GB+128GB ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে ১০,৯৯৯ টাকা থেকে।  

আরও পড়ুন

৩. iQOO Z6 Lite 5G
iQOO ধীরে ধীরে ভারতের বাজারে জায়গা তৈরি করে নিচ্ছে। iQOO Z6 Lite 5G তার অন্যতম প্রমাণ৷ বাজেট সেগমেন্টেই তুলনামূলকভাবে শক্তিশালী চিপসেট, Snapdragon 4 Gen 1 SoC পাবেন। 120Hz LCD ডিসপ্লে রয়েছে। 5,000mAh ব্যাটারি এবং 18W ফাস্ট চার্জিং সাপোর্ট পাবেন। 50MP ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। 
6GB+128GB ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে ১৩,৯৯৯ টাকা থেকে।  

Advertisement

৪. Redmi Note 12 5G
Redmi Note 12 5G-র দাম এমনিতে ১৬,৯৯৯ টাকা থেকে শুরু। তবে HDFC বা ICICI ব্যাঙ্ক কার্ডে পেমেন্ট করলে এখন ইনস্ট্যান্ট ২,০০০ টাকা ছাড় পেয়ে যাবেন। ফলে ১৪,৯৯৯ টাকায় পেয়ে যাবেন। 120Hz AMOLED স্ক্রিন, 5G কানেকশন এবং 33W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে৷ 48MP AI ট্রিপল ক্যামেরা সেটআপ পাবেন।
4GB+128GB ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে ১৬,৯৯৯ টাকা থেকে।  

Advertisement