scorecardresearch
 

এই ফোনগুলিতে আর কাজ করবে না WhatsApp কল, তালিকায় স্যামসং থেকে অ্যাপেল

WhatsApp-এর সর্বশেষ আপডেটটি আগামীকাল অর্থাৎ সোমবার পয়লা নভেম্বর ২০২১-এ প্রকাশিত হতে চলেছে। এই আপডেটের পর অনেক ডিভাইসে WhatsApp কাজ করবে না। এতে ক্ষতিগ্রস্ত হবেন লাখ লাখ মানুষ।

Advertisement
১ নভেম্বরের পর অনেক ডিভাইসে কাজ করবে না হোয়াটসঅ্যাপ ১ নভেম্বরের পর অনেক ডিভাইসে কাজ করবে না হোয়াটসঅ্যাপ
হাইলাইটস
  • ১ নভেম্বরের পর অনেক ডিভাইসে কাজ করবে না হোয়াটসঅ্যাপ
  • চলবে লেটেস্ট অপারেটিং সিস্টেমে
  • পুরনো আইফোনেও চলবে না হোয়াটসঅ্যাপ

WhatsApp-এর  সর্বশেষ আপডেটটি আগামীকাল অর্থাৎ সোমবার  পয়লা  নভেম্বর ২০২১-এ প্রকাশিত হতে চলেছে। এই আপডেটের পর অনেক ডিভাইসে WhatsApp কাজ করবে না। এতে ক্ষতিগ্রস্ত হবেন লাখ লাখ মানুষ। হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে, এই অ্যাপটি পুরনো ফোন বা অপারেটিং সিস্টেমে চলবে না।

এর সাথে, ফোন ব্যবহারকারীদের হয় তাদের ফোনের অপারেটিং সিস্টেম আপডেট করতে হবে বা তাদের একটি নতুন ফোন নিতে হবে। বেশিরভাগ পুরানো ফোনের অপারেটিং সিস্টেম লেটেস্ট আপডেট কাজ করবে  না, যার কারণে ব্যবহারকারীদের কাছে একটি নতুন ফোন কেনার অপশন বাকি থাকছে।

 

 

আপনি যদি  WhatsApp ব্যবহার চালিয়ে যেতে চান, তাহলে আপনার Android ফোনের OS 4.1 বা তার বেশি হওয়া উচিত। একইভাবে, আপনি যদি একজন আইফোন ব্যবহারকারী হন, তাহলে আপনার আইফোনটি iOS 10 বা উচ্চতর ভার্সনের  হওয়া উচিত। তবে  KaiOS 2.5.0 বা নতুন OS-এও WhatsApp আগের মতোই কাজ করতে থাকবে।

হোয়াটসঅ্যাপের এই আপডেট শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোন নয় অন্যান্য অপারেটিং সিস্টেমে চলমান ফোনগুলিকেও প্রভাবিত করবে। এর মানে হল যে আপনার যদি একটি পুরানো আইফোন থাকে, তবে আপনি পয়লা  নভেম্বরের পর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

এই সফ্টওয়্যারগুলির চেয়ে কম সংস্করণে চলমান ফোনগুলিতে WhatsApp কাজ করবে না। এখানে আমরা আপনাকে সেই ডিভাইসগুলির তালিকা বলছি যেগুলিতে পয়লা নভেম্বর থেকে হোয়াটসঅ্যাপ কাজ করবে না।

কোম্পানির তরফে জানানো হয়েছে, পয়লা  নভেম্বর থেকে এই ডিভাইসে WhatsApp কাজ করবে না:-

Samsung: Galaxy Trend Lite, Galaxy Trend II, Galaxy SII, Galaxy S3 mini, Galaxy Xcover 2, Galaxy Core, Galaxy Ace 2.
ZTE: Grand S Flex, ZTE V956, Grand X Quad V987 and Grand Memo.
Sony: Xperia Miro, Xperia Neo L, and Xperia Arc S.
Alcatel, Archos 53 Platinum, HTC Desire 500, Caterpillar Cat B15, Wiko Cink Five, and Wiko Darknight, Lenovo A820 UMi X2, Run F1, THL W8.
LG: Lucid 2, Optimus F7, Optimus F5, Optimus L3 II, Dual Optimus L5, Best L5 II, Optimus L5, Dual Best L3 II, Optimus L7, Optimus L7, Dual Best L7 II, Optimus F6, Enact Optimus F3, Best L4 II, Best L2 II, Optimus Nitro HD, Optimus 4X HD and Optimus F3Q.
Huawei: Ascend G740, Ascend Mate, Ascend D Quad XL, Ascend D1 Quad XL, Ascend P1 S, and Ascend D2.
Apple: iPhone 6, iPhone 6s plus, iPhone SE.

Advertisement

 

Advertisement