scorecardresearch
 

Zomato Layoffs: আবার ছাঁটাই শুরু করল Zomato, এবার ছাড়লেন কো-ফাউন্ডারও

ফুড ডেলিভারি অ্যাগ্রিগেটর জোম্যাটো (Zomato) বিভিন্ন বিভাগ থেকে ছাঁটাই (Zomato Layoffs) শুরু করেছে। বহু কর্মীকে তারা ইস্তফা দিতে বলেছে। জানা যাচ্ছে যে এই পর্বে প্রায় ৩ শতাংশ অর্থাৎ প্রায় দেড়শো কর্মীকে ছাঁটাই করেছে তারা।

Advertisement
আবার ছাঁটাই শুরু করল Zomato আবার ছাঁটাই শুরু করল Zomato
হাইলাইটস
  • প্রায় দেড়শো কর্মীকে ছাঁটাই করেছে তারা
  • জোমাটোর সহ-প্রতিষ্ঠাতা মোহিত গুপ্ত পদত্যাগ করেছেন

ফুড ডেলিভারি অ্যাগ্রিগেটর জোম্যাটো (Zomato) বিভিন্ন বিভাগ থেকে ছাঁটাই (Zomato Layoffs) শুরু করেছে। বহু কর্মীকে তারা ইস্তফা দিতে বলেছে। জানা যাচ্ছে যে এই পর্বে প্রায় ৩ শতাংশ অর্থাৎ প্রায় দেড়শো কর্মীকে ছাঁটাই করেছে তারা। ছাঁটাইয়ের কারণে বিভিন্ন বিভাগ প্রভাবিত হয়েছে।  প্রযুক্তি, পণ্য এবং বিপণন-সহ অন্য বিভাগগুলি এই কর্মী ছাঁটাইয়ে প্রভাবিত হয়েছে। কোম্পানির মুখপাত্র অবশ্য বলেছেন যে ছাঁটাই নিয়মিত ব্যবধানে কাজের মূল্যায়নের একটি অংশ। তিনি বলেন, 'আমাদের কর্মশক্তির ৩ শতাংশের নিচে ছাঁটাই করা হচ্ছে। এটি একটি নিয়মিত পারফরম্যান্স-ভিত্তিক প্রক্রিয়া। এর বেশি কিছু নয়।'

এছাড়াও, জোমাটোর সহ-প্রতিষ্ঠাতা মোহিত গুপ্ত (Mohit Gupta) পদত্যাগ করেছেন। ২০২০ সালের মে মাসে করোনভাইরাস মহামারীর পরে ব্যবসায় মন্দার কারণে ফুড ডেলিভারি অ্যাপটি প্রায় ৫২০ জন কর্মীকে ছাঁটাই করেছিল। যা মোট কর্মচারীর প্রায় ১৩ শতাংশ। এখন সর্বশেষ ছাঁটাই রাউন্ডের পরে Zomato-এর প্রায় ৩,৮০০ কর্মী রয়েছে।

স্টার্টআপ এবং প্রযুক্তি শিল্প উভয়ই বর্তমানে একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমাজন, মেটা এবং টুইটার-সহ বড় প্রযুক্তি সংস্থাগুলি ভারত-সহ বিশ্বব্যাপী হাজার হাজার কর্মচারীকে ছাঁটাই করেছে। নতুন ট্যুইটার বস ইলন মাস্ক আজ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করেছেন বলে জানা গিয়েছে।

Advertisement