scorecardresearch
 

Vegetable Price Hike: বর্ষা ঢুকতেই রাজ্যজুড়ে সবজি বাজারে আগুন, আরও বাড়বে আলু-বেগুন-টমেটোর দাম?

Vegetable Price Hike: কদিন থেকেই দাম বাড়তে শুরু করেছিল, অবশেষে নাগালের বাইরে যেতে শুরু করেছে। বিক্রেতাদের দাবি, ফলন কম। তাই জোগানেও ঘাটতি দেখা গিয়েছে। ফলে এই কম থাকাতেই এই অবস্থা। অনেকের দাবি, টানা তাপপ্রবাহের ফলে খেতেই প্রচুর ফসল নষ্ট হয়েছে। যখন বৃষ্টির দরকার ছিল, তখন বৃষ্টি হয়নি। ফলে শাক-সব্জি খেতেই নষ্ট হয়ে গিয়েছে।

Advertisement
বর্ষা ঢুকতেই রাজ্যজুড়ে সবজি বাজারে আগুন, আরও বাড়বে আলু-বেগুন-টমেট্য়োর দাম? বর্ষা ঢুকতেই রাজ্যজুড়ে সবজি বাজারে আগুন, আরও বাড়বে আলু-বেগুন-টমেট্য়োর দাম?

Vegetable Price Hike: বর্ষা ঢুকতেই সবজির দামে আগুন। গরম কাটিয়ে বৃষ্টির ছিঁটে পড়তেই রাজ্য জুড়ে কাঁচা শাক-সব্জি হয়ে উঠেছে অগ্নিমূল্য।রবিবার শ্যামবাজার থেকে শিলিগুড়ি, বরানগর থেকে কোচবিহার সব জায়গাতেই সবজি বাজারে গিয়ে হাতে ছ্যাঁকা খেতে হয়েছে সাধারণ মানুষকে। ইতিমধ্যেই সেঞ্চুরি পার করেছে বেগুন, টমেটো থেকে কাঁচা লঙ্কা, শসা। উত্তর থেকে দক্ষিণ সর্বত্র একই ছবি দেখা গিয়েছে এদিন।

কদিন থেকেই দাম বাড়তে শুরু করেছিল, অবশেষে নাগালের বাইরে যেতে শুরু করেছে। বিক্রেতাদের দাবি, ফলন কম। তাই জোগানেও ঘাটতি দেখা গিয়েছে। ফলে এই কম থাকাতেই এই অবস্থা। অনেকের দাবি, টানা তাপপ্রবাহের ফলে খেতেই প্রচুর ফসল নষ্ট হয়েছে। যখন বৃষ্টির দরকার ছিল, তখন বৃষ্টি হয়নি। ফলে শাক-সব্জি খেতেই নষ্ট হয়ে গিয়েছে।

এরপর হঠাৎ বেশি বৃষ্টিতে ফসল পচতে শুরু করেছে। হিমঘরের আলু, পিঁয়াজ বেরিয়ে পড়েছে। সুযোগ বুঝে দাম চড়ছে। ক্রেতাদের দাবি, সবজির দাম নজরদারি ও নিয়ন্ত্রণে টাস্ক ফোর্স রয়েছে। তাদের দ্রুত পদক্ষেপ করা দরকার। প্রতি বছর একই জিনিস হয়ে চলেছে, যা ঠিক নয়।

আরও পড়ুন

কোন জিনিসের কী দাম?
কলকাতার একাধিক বাজারে তো কাঁচা লঙ্কা কেজিতে ১৫০ টাকা ছাড়িয়েছে। টমেটো বাজার ভেদে ৮০ থেকে ১০০ টাকা কেজি। পেঁপে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ৩০ থেকে ৪০ টাকা মধ্যে ঘোরাফেরা করেছে জ্যোতি আলু, চন্দ্রমুখী আলু ।অসময়ের বেগুনও ১০০-১২০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। একই ছবি শিলিগুড়িতেও। সকাল থেকেই বাজারে গিয়ে মাথায় হাত ক্রেতাদের। সব জিনিসের দাম কিছু কিছু করে বেড়েছে। তবে লঙ্কা, টমেটো, আলু মাত্রা ছাড়াচ্ছে। দাম বাড়তে শুরু করেছে পিঁয়াজেরও। ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিকিয়েছে পিঁয়াজ। দাম বাড়লেও নিত্য প্রয়োজনীয় হওয়ায় বাধ্য হয়ে নিতে হচ্ছে বলে আক্ষেপ ক্রেতাদের।

 

Advertisement

Advertisement