scorecardresearch
 

৩৬ বছরে প্রথমবার, উন্নয়ন, প্রচারে একসঙ্গে কলকাতা মেট্রো রেল ও বন্ধন ব্যাঙ্ক

বন্ধন ব্যাঙ্ক এবার কলকাতাবাসীর দৈনন্দিন জীবনের সঙ্গে আরও এক নতুন পথে যুক্ত হল। আজকের ঘোষণা অনুযায়ী, কলকাতা মেট্রো রেলর যাত্রীদের জন্য ইস্যু করা স্মার্ট কার্ডে এবার থেকে বন্ধন ব্যাঙ্কের লোগো দেখা যাবে।

Advertisement
নতুন স্মার্ট কার্ডের নকশা নিয়ে বন্ধন ব্যাঙ্কের চন্দ্র শেখর ঘোষ এবং কলকাতা মেট্রোর কৌশিক মিত্র। নতুন স্মার্ট কার্ডের নকশা নিয়ে বন্ধন ব্যাঙ্কের চন্দ্র শেখর ঘোষ এবং কলকাতা মেট্রোর কৌশিক মিত্র।
হাইলাইটস
  • এবার কলকাতাবাসীর দৈনন্দিন জীবনের সঙ্গে বন্ধন ব্যাঙ্ক আরও এক নতুন পথে যুক্ত হল।
  • কলকাতা মেট্রো রেলের যাত্রীদের জন্য ইস্যু করা স্মার্ট কার্ডে এবার থেকে বন্ধন ব্যাঙ্কের লোগো দেখা যাবে।
  • কলকাতা মেট্রো রেলের ৩৬ বছরের ইতিহাসে এই প্রথম।

বন্ধন ব্যাঙ্ক এবার কলকাতাবাসীর দৈনন্দিন জীবনের সঙ্গে আরও এক নতুন পথে যুক্ত হল। আজকের ঘোষণা অনুযায়ী, কলকাতা মেট্রো রেলর যাত্রীদের জন্য ইস্যু করা স্মার্ট কার্ডে এবার থেকে বন্ধন ব্যাঙ্কের লোগো দেখা যাবে। ৩৬ বছরের ইতিহাসে এই প্রথম, কলকাতা মেট্রো রেল কোন ব্র্যান্ডের সাথে হাত মেলাল যারা একটা এক্সক্লুসিভ মিডিয়াম ব্যবহারের মাধ্যমে মেট্রো রেলর বিপুল ইউজার বেসের মধ্যে নিজেদের ছড়িয়ে দেওয়ার সুযোগ পাবে। এমন সুযোগ এর আগে কোনও ব্র্যান্ড পায়নি।

কলকাতায় মেট্রো রেল রেলের যাত্রা শুরু হয়েছিল ১৯৮৪ সালে। সেই থেকে মেট্রো রেল শহরের নিত্যযাত্রীদের মেরুদণ্ড। একই ভাবে শহরের বিস্তীর্ণ এলাকায় ছড়িয়ে থাকা শাখাগুলোর মাধ্যমে বন্ধন ব্যাঙ্কও এখন তার সুখী গ্রাহকদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ। ২০১৫ সালে উদ্বোধন হওয়ার পর থেকে এই ব্যাঙ্ক নিজের আয়ত্তাধীন এলাকা বাড়াতে বাড়াতে একটা সত্যিকারের সর্বভারতীয় ব্যাঙ্ক হয়ে উঠেছে। ঘটনাচক্রে বন্ধন ব্যাঙ্ক স্বাধীনতার পর পূর্ব ভারতে প্রতিষ্ঠিত প্রথম ব্যাঙ্ক। কলকাতার দুটো প্রতিষ্ঠান একে অপরের জনপ্রিয়তা বাড়ানোর জন্য হাত মেলাল, এটা এই শহরের জন্য একটা উল্লেখযোগ্য ঘটনা।

আত্মনির্ভর ভারত: লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ মাইক্রোফাইন্যান্সের ভূমিকা

কলকাতা মেট্রো রেল প্রথম স্মার্ট কার্ড চালু করে ২০১১ সালে। এখন প্রায় ৫ লক্ষ মানুষ দৈনন্দিন যাতায়াতের জন্য মেট্রো রেলর স্মার্ট কার্ড ব্যবহার করেন।

এই উপলক্ষে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “আমরা কলকাতা মেট্রো রেলর সঙ্গী হতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। কলকাতার প্রত্যেকটি নাগরিক এই মেট্রো রেল নিয়ে গর্বিত, যা দেশের প্রথম মেট্রো রেল এবং ‘সিটি অফ জয়’ এর প্রাণ। বন্ধন ব্যাঙ্কেরও জন্ম এই মাটিতেই এবং এখন সারা দেশেই আমাদের উপস্থিতি। আমি নিশ্চিত এই শহরের নাগরিকরা তাঁদের দুই প্রিয় ব্র্যান্ডের জুটি বাঁধার খবর পেয়ে খুশি হবেন। স্মার্ট কার্ডের এই ব্র্যান্ডিঙের ফলে অনেক বেশি মানুষ আমাদের উপস্থিতি সম্পর্কে সচেতন হবেন। আমরা খুশি যে কলকাতা মেট্রো রেল তার সর্বপ্রথম পার্টনারশিপ ফরম্যাটে সঙ্গী হওয়ার জন্য আমাদের নির্বাচন করেছে।”

Advertisement

মেট্রো রেল রেলওয়ের জেনারেল ম্যানেজার মনোজ যোশী বলেন, “মেট্রো রেল রেলওয়ে, কলকাতার পক্ষ থেকে আমি বন্ধন ব্যাঙ্ককে তাদের সমস্ত প্রচেষ্টার জন্য শুভকামনা জানাই।”
 

 

Advertisement