scorecardresearch
 

Bank Holidays in Durga Puja 2023: দুর্গাপুজোয় রাজ্যে কতদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক? হয়রানি এড়াতে রইল তালিকা

West Bengal Bank Holidays in October: অক্টোবর মাসে মোট ১৮ দিন ব্যাঙ্ক ছুটি থাকছে। আসুন জেনে নেওয়া যাক পুজোর মরশুমে কত দিন ব্যাঙ্ক ছুটি থাকছে।

Advertisement
জেনে নিন কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক জেনে নিন কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

Bank Holiday in October 2023: উৎসবের মরশুম  শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে আগামী দিনে আরও কয়েকদিন বন্ধ থাকবে ব্যাঙ্কগুলি। পুজোর  মরশুমে অনেক শহরে  দীর্ঘ সপ্তাহান্ত হতে চলেছে এবং এই সময়কালে মোট চার দিন ব্যাঙ্ক ছুটি থাকবে। ব্যাঙ্কে কোনো কাজ থাকলে এখনই তা সেরে ফেলুন। 

অক্টোবর মাসে, গান্ধী জয়ন্তী, মহালয়া, কাটি বিহু, দুর্গা পুজো, দশেরা, লক্ষ্মী পুজো, সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিন উপলক্ষে ব্যাঙ্কে ছুটি থাকছে। এই ছুটির দিনে দেশের অধিকাংশ শহরে ব্যাঙ্কের কোনো কাজ থাকবে না, শুধু অনলাইন সেবা পাওয়া যাবে। 

টান ৪দিন কোথায় কোথায় ব্যাঙ্ক ছুটি 
২১ থেকে ২৪ অক্টোবর দুর্গাপুজোর কারণে ব্যাঙ্ক বন্ধ থাকবে। এই ছুটি বিভিন্ন রাজ্যে হতে চলেছে। ত্রিপুরা, অসম ও পশ্চিমবঙ্গ-সহ বহু শহরেটানা ৪দিন ব্যাঙ্ক ছুটি হতে চলেছে। ২১ অক্টোবর দুর্গাপুজো উপলক্ষে ছুটি থাকবে। এছাড়া ২২ অক্টোবর রবিবার, ২৩ অক্টোবর দশেরা এবং ২৪ অক্টোবর বিজয়াদশমী ও দুর্গাপুজো উপলক্ষে ছুটি থাকবে। 

আরও পড়ুন

২৫ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত এখানে ছুটি থাকবে 
২৫ এবং ২৮ অক্টোবর সিকিমে ব্যাঙ্ক ছুটি থাকবে। দুর্গাপুজো উপলক্ষে ২৫ ও২৬ অক্টোবর এখানকার ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। এছাড়া ২৭ অক্টোবর দুর্গাপুজো উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৮ অক্টোবর লক্ষ্মী পুজো উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। 


দশেরার কারণে এখানে ৩ দিনের ছুটি 
কর্ণাটক, ওড়িশা, কেরালা, বাংলা, বিহার, ঝাড়খণ্ড, মেঘালয়, উত্তর প্রদেশে ২২ অক্টোবর, ২৩ অক্টোবর এবং ২৪ অক্টোবর ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। ১৮ অক্টোবর কাটি বিহু উপলক্ষে আসামের ব্যাঙ্কগুলি বন্ধ। 

অক্টোবরে কত দিন ব্যাঙ্ক ছুটি? 
অক্টোবর মাসে ব্যাঙ্কগুলি ১৮ দিন বন্ধ থাকবে। বিভিন্ন রাজ্যে বিভিন্ন দিনে এই ব্যাঙ্ক ছুটি পড়তে চলেছে। এর মধ্যে রবিবার ও শনিবারের ছুটিও রয়েছে। ব্যাঙ্ক ছুটির তালিকা প্রতি মাসে RBI প্রকাশ করে। 

Advertisement

Advertisement