scorecardresearch
 

Lakshmir Bhandar Big Update: লক্ষ্মীর ভাণ্ডারে নাম তুলেছেন? টাকা কবে পাবেন জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতার টাকা নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুর্গাপুজোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এনিয়ে বড় ঘোষণা করেন। জানিয়ে দেন, পুজোর পরই লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতার টাকা দেওয়া হবে।

Advertisement
Lakshmir Bhandar Lakshmir Bhandar
হাইলাইটস
  • পুজোর পরই লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতার টাকা দেওয়া হবে
  • লক্ষ্মীর ভাণ্ডারের জন্য ৯০ হাজার আবেদন

লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতার টাকা নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুর্গাপুজোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এনিয়ে বড় ঘোষণা করেন। জানিয়ে দেন, পুজোর পরই লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতার টাকা দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেন, 'লক্ষ্মীর ভাণ্ডারের জন্য ৯০ হাজার আবেদন আমরা পেয়েছি। পুজোর পর সব দিয়ে দেব। বার্ধক্য ভাতার টাকাও পুজোর পর দিয়ে দেব।'

এক মাসের বেশি সময় ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে যেতে পারেননি। গত ১২ সেপ্টেম্বর স্পেন এবং দুবাই সফরে যান মুখ্যমন্ত্রী। এর মধ্যে স্পেনে গিয়ে তাঁর পুরনো চোটের জায়গাতেই নতুন করে আঘাত পান তিনি। ওই দুই দেশের সফর সেরে ২৩ সেপ্টেম্বর কলকাতায় ফেরেন তিনি। পরের দিনই এসএসকেএমে মুখ্যমন্ত্রীর পায়ের চিকিৎসা করা হয়। তার পর থেকেই ‘গৃহবন্দি’ মুখ্যমন্ত্রী।

পুজোর আগে দু’ একদিন হলেও নবান্নে যাওয়ার ইচ্ছে ছিল তাঁর। কিন্তু চিকিৎসকেদের নিষেধাজ্ঞার কারণে তা সম্ভব হচ্ছে না। বাংলার দুর্গাপুজোকে ‘ইউনেস্কো’র আবহমান ঐতিহ্যের তকমা দেওয়ার পর এ বছরই প্রথম দুর্গাপুজো। তাই পুজোয় চিকিৎসকদের নিষেধ মেনে বাড়িতে কাটালেও পুজো কার্নিভালে তিনি সশরীরেই থাকবেন বলে জানিয়েছেন মমতা।

বৃহস্পতিবার ভার্চুয়াল পুজো উদ্বোধনের সময় মমতা জানান, অন্তত ২৭ অক্টোবরের আগে তিনি বাড়ি থেকে বেরোতে পারবেন না। তবে পুজো কার্নিভালে সশরীরেই থাকবেন বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার ভার্চুয়ালি পুজো উদ্বোধনের সময় তিনি বলেন, 'এমনি আমি ঠিকই আছি। পায়ে ইনফেকশন রয়েছে। ইঞ্জেকশন নিচ্ছি। ভাল করে হাঁটতে পারছি না। চিকিৎসকেরা বলেছেন আরও কিছু দিন হাঁটাচলা না করতে।'

Advertisement