scorecardresearch
 

Gold Loan At Cheapest Rates: সুদ মাত্র ৭%, সবচেয়ে সস্তায় Gold Loan দিচ্ছে এই ৫ সরকারি ব্যাঙ্ক

Gold Loan At Cheapest Interest Rates: আপনি যদি গোল্ড লোন নিতে চান, তাহলে সবার আগে আপনাকে এর সুদের হার সম্পর্কে জানতে হবে যাতে আপনাকে বেশি সুদ দিতে না হয়। এই প্রতিবেদনে ৫টি ব্যাঙ্কের গোল্ড লোনের সবচেয়ে কম সুদের হার সম্পর্কে তথ্য দেওয়া হল৷ আপনার যদি গোল্ড লোন নেওয়ার থাকে, তাহলে সবার আগে এখানে সুদের হার দেখে নিন...

Advertisement
সুদ মাত্র ৭%, সবচেয়ে সস্তায় Gold Loan দিচ্ছে এই ৫ সরকারি ব্যাঙ্ক! সুদ মাত্র ৭%, সবচেয়ে সস্তায় Gold Loan দিচ্ছে এই ৫ সরকারি ব্যাঙ্ক!
হাইলাইটস
  • সোনার ঋণের সুদের হার প্রতিটি ব্যাংকে আলাদা হয়।
  • ব্যাঙ্ক বেছে নেওয়ার আগে সুদের হার অবশ্যই পরীক্ষা করে নেওয়া উচিত।

Gold Loan At Cheapest Interest Rates: আপনি যদি গোল্ড লোন নিতে চান, তাহলে সবার আগে আপনাকে এর সুদের হার সম্পর্কে জানতে হবে যাতে আপনাকে বেশি সুদ দিতে না হয়। হঠাৎ করে টাকার প্রয়োজন হলে মানুষ সোনা বা সোনার অলংকার বন্ধক রেখে ঋণ নেয়। যতক্ষণ না ঋণের টাকা পরিশোধ করা হয়। ততক্ষণ পর্যন্ত সোনা ব্যাংকের কাছে বন্ধক থাকে। লোন ক্লিয়ার হওয়ার পরেই ব্যাঙ্ক তার কাছে বন্ধক রাখা সোনা ফেরত দেয়। একজন ব্যক্তি যে কোনও সময়ে গোল্ড লোনের উপর নির্ভর করতে পারেন। ব্যবসা সম্প্রসারণের জন্য, স্কুলের খরচ মেটাতে, চিকিৎসা জরুরি প্রয়োজনে বা কৃষি চাহিদা মেটাতে যদি হঠাৎ টাকার প্রয়োজন হয়, সে ক্ষেত্রে অনেকে গোল্ড লোন নিয়ে থাকেন।

আরও পড়ুন: FD-তে ৮.১০% পর্যন্ত সুদ দিচ্ছে এই ৬ ব্যাঙ্ক, কম সময়ে বড় রিটার্ন

সোনার পরিবর্তে ঋণের অর্থ হল ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলির দ্বারা প্রদত্ত একটি সুরক্ষিত ক্রেডিট সুবিধা, যা আপনাকে অর্থের বিপরীতে আপনার সোনার গয়না বা অলঙ্কারগুলি বন্ধক রেখে প্রয়োজম মতো টাকা পেতে সুযোগ করে দেয়৷ সোনার ঋণের সুদের হার প্রতিটি ব্যাংকে আলাদা হয়। এছাড়াও, ব্যাঙ্ক বেছে নেওয়ার আগে সুদের হার অবশ্যই পরীক্ষা করে নেওয়া উচিত। এই প্রতিবেদনে ৫টি ব্যাঙ্কের গোল্ড লোনের সবচেয়ে কম সুদের হার সম্পর্কে তথ্য দেওয়া হল৷ আপনার যদি গোল্ড লোন নেওয়ার থাকে, তাহলে সবার আগে এখানে সুদের হার দেখে নিন...

সবচেয়ে কম সুদে গোল্ড লোন দিচ্ছে যে ৫ ব্যাঙ্ক:
•    ইন্ডিয়ান ব্যাঙ্ক- গোল্ড লোনের সুদের হার ৭ শতাংশ (ফ্লোটিং), প্রসেসিং ফি লোনের মোট অঙ্কের ০.৫৬ শতাংশ।
•    সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া- গোল্ড লোনের সুদের হার ৮.১০ শতাংশ থেকে ৮.২০ শতাংশ, প্রসেসিং ফি লোনের মোট অঙ্কের ০.৫০ শতাংশ।
•    স্টেট ব্যাঙ্ক- গোল্ড লোনের সুদের হার ৮.৩০ শতাংশ, প্রসেসিং ফি লোনের মোট অঙ্কের ০.৫০ শতাংশ+GST।
•    ইউকো ব্যাঙ্ক- গোল্ড লোনের সুদের হার ৮.৫০ শতাংশ, প্রসেসিং ফি ২৫০ টাকা থেকে সর্বোচ্চ ৫,০০০ টাকা।
•    পাঞ্জাব ও সিন্ধু ব্যাঙ্ক- গোল্ড লোনের সুদের হার ৮.৪০ শতাংশ থেকে ৮.৯০ শতাংশ, প্রসেসিং ফি ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ১০,০০০ টাকা।

Advertisement

TAGS:
Advertisement