scorecardresearch
 

Crorepati Formula: একবার ১ লাখ টাকা লাগিয়ে নিশ্চিন্ত, অবসরে তুলুন কোটি টাকা

Crorepati Formula: আপনার যদি মাত্র ১ লক্ষ টাকা থাকে এবং আপনি তা একবারে বিনিয়োগ করতে চান। যদি এর উপর বার্ষিক রিটার্ন ১২ শতাংশ ধরে নেওয়া হয়, তাহলে অবসর নেওয়া পর্যন্ত আপনি কত টাকা জমা করতে পারেন তা বোঝা যাক।

Advertisement
একবার ১ লাখ টাকা লাগিয়ে নিশ্চিন্ত, অবসরে তুলুন কোটি টাকা একবার ১ লাখ টাকা লাগিয়ে নিশ্চিন্ত, অবসরে তুলুন কোটি টাকা

Crorepati Formula: আপনি যদি অবসরে যাওয়ার সময় একটি ভাল পরিমাণ সঞ্চয় করেন, তাহলে সামনের জীবন খুব সহজ হতে পারে। নিয়মিত আয়ের জন্য, আপনাকে কোথাও কাজ করতে হবে না বা কোনও পেনশনের উপর নির্ভর করতে হবে না। আপনিও যদি তাই চান তাহলে এখনই এক কাজ করুন। অবসর গ্রহণের মাধ্যমে, আপনার কাছে ১ কোটি টাকার বেশি জমা থাকবে।
এখানে আমরা আপনাকে বলছি যে আপনি কীভাবে অবসর গ্রহণের মাধ্যমে ১ লাখ টাকা থেকে ১ কোটি টাকা উপার্জন করতে পারেন।  

চক্রবৃদ্ধি আপনার সম্পদ বহুগুণ বৃদ্ধি করতে পারে। সেই অনুসারে, আপনার এমন কিছু জায়গায় বিনিয়োগ করা উচিত যেখানে যৌগিক আকারে বেশি পরিমাণ পাওয়া যায়। এই ক্ষেত্রে মিউচুয়াল ফান্ড একটি ভাল বিকল্প হতে পারে। আপনি মিউচুয়াল ফান্ডে একক বা প্রতি মাসে অর্থ বিনিয়োগ করতে পারেন। আপনি এর উপর বার্ষিক সুদের সুবিধা পেতে পারেন।

আপনার যদি মাত্র ১ লক্ষ টাকা থাকে এবং আপনি তা একবারে বিনিয়োগ করতে চান। যদি এর উপর বার্ষিক রিটার্ন ১২ শতাংশ ধরে নেওয়া হয়, তাহলে অবসর নেওয়া পর্যন্ত আপনি কত টাকা জমা করতে পারেন তা বোঝা যাক।

আরও পড়ুন

২০ বছর বয়সে বিনিয়োগ করলে
আপনি যদি ২০ বছর বয়সে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন, আপনি অবাক হবেন। যখন আপনি ৬০ বছর বয়সী হন, তখন এই বিনিয়োগ প্রায় ১০০ গুণ বেড়ে প্রায় ১ কোটি টাকা হয়। চক্রবৃদ্ধি হারের কারণে এটি ঘটে, কারণ আপনার টাকা ৪০ বছর ধরে কোনও বিরতি ছাড়াই দ্রুত বাড়তে থাকবে।

৩০ বছর বয়সে বিনিয়োগ করেছেন 
যেখানে আপনি যদি ৩০ বছর বয়সে বিনিয়োগ করা শুরু করেন এবং এক লাখ টাকা জমা করেন, তবে এখন ১ লাখ টাকার বিনিয়োগ অবসর নেওয়া পর্যন্ত ৩০ গুণ বেড়ে যায়, যার ফলে ৬০ বছর বয়সের মধ্যে ৩০ লাখ টাকা হয়ে যায়।

Advertisement

৪০ বছর বয়সে বিনিয়োগ করেছেন 
আপনি ৪০ বছর বয়সে বিনিয়োগ করা শুরু করলে, ১২% বার্ষিক রিটার্ন সহ ৬০ বছর বয়সের মধ্যে ১ লক্ষ টাকা মাত্র ১০ গুণ বেড়ে ১০ লক্ষ টাকা হবে৷

যত তাড়াতাড়ি সম্ভব বিনিয়োগ করুন 
বিশেষজ্ঞরা আরও বলছেন যে আপনি যত আগে বিনিয়োগ করবেন, দীর্ঘ মেয়াদে তত বেশি অর্থ উপার্জন করবেন। যেমনটি আমরা দেখেছি, ২০ বছর বয়সে শুরু হওয়া ১ লাখ টাকার মতো সামান্য পরিমাণও ১ কোটি টাকার সম্পদে পরিণত হতে পারে। একই সময়ে, ৩০ এবং ৪০ বছর বয়সে ১ লাখ টকা আর কোটিতে রূপান্তরিত হতে পারে না।

(দ্রষ্টব্য- কোন বিনিয়োগ করার আগে, একজন আর্থিক উপদেষ্টার সাহায্য নিন।)
 

Advertisement