scorecardresearch
 

Buy Gold For Rs 1: মাত্র ১ টাকায় খাঁটি সোনা মিলছে, কোথা থেকে ও কীভাবে?

Dhanteras Gold Offer 2023: দীপাবলির মরসুম শুরু হয়েছে। আগামিকাল দেশে পালিত হবে ধনতেরাস উৎসব। এই দিনে লোকেরা ব্যাপকভাবে সোনা এবং রুপোর জিনিসপত্রের কেনাকাটা করেন। এই সুযোগে আপনি মাত্র ১ টাকাতেই সোনা কিনতে পারেন। কীভাবে-কোথা থেকে কিনবেন? জেনে নিন...

Advertisement
ধনতেরাসে মাত্র ১ টাকায় কিনতে পারবেন খাঁটি সোনা! ধনতেরাসে মাত্র ১ টাকায় কিনতে পারবেন খাঁটি সোনা!
হাইলাইটস
  • আগামিকাল দেশে পালিত হবে ধনতেরাস উৎসব।
  • এই দিনে লোকেরা ব্যাপকভাবে সোনা এবং রুপোর জিনিসপত্রের কেনাকাটা করেন।
  • এই সুযোগে আপনি মাত্র ১ টাকাতেই সোনা কিনতে পারেন।

Buy Gold For Rs 1: দীপাবলির মরসুম শুরু হয়েছে। আগামিকাল দেশে পালিত হবে ধনতেরাস (Dhanteras 2023) উৎসব। হিন্দু ধর্মে ধনতেরসের গুরুত্ব অপরিসীম। এই দিনে লোকেরা ব্যাপকভাবে সোনা এবং রুপোর জিনিসপত্রের কেনাকাটা করেন। তাই এদিন গয়নার দোকানে প্রচুর ভিড় থাকে।

ভিড় এড়াতে আজকাল মানুষ তাই অনলাইনেও সোনা-রুপো কিনতে শুরু করেছেন। এটা সাধারণত বিশ্বাস করা হয় যে সোনা কেনার জন্য প্রচুর বিনিয়োগের প্রয়োজন। কিন্তু এই ধারণা একেবারেই সত্যি নয়। আজ এমন একটি উপায় সম্পর্কে জেনে নিন যাতে আপনি মাত্র ১ টাকা বিনিয়োগ করে সোনা কিনতে পারেন। এবার জেনে নিন কীভাবে মাত্র ১ টাকায় সোনা কিনবেন এবং কোথা থেকে এই কেনাকাটা করতে পারবেন...

Paytm থেকে সোনা কিনুন মাত্র ১ টাকায়
আপনি অনেক ধরনের ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে ডিজিটাল গোল্ড কিনতে পারেন। আপনি সহজেই ১ টাকা থেকে লক্ষ টাকার সোনা কিনতে পারেন। প্রাচীনকাল থেকেই মানুষ ভৌত সোনায় বিনিয়োগ করতে পছন্দ করলেও এখন চুরির ভয়ে মানুষ ডিজিটাল মাধ্যমে সোনা কেনা শুরু করেছে। এই সোনা কিনতে, আপনি Paytm, Phone, Google Pay এর মতো মোবাইল ওয়ালেট প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন। এই প্ল্যাটফর্মগুলি থেকে আপনি ১ টাকায় ৯৯৯.৯ শতাংশ খাঁটি সোনা কিনতে পারেন।

আরও পড়ুন

আপনি যদি Paytm ব্যবহার করেন তাহলে আপনি সহজেই এক টাকা মূল্যের সোনা কিনতে পারবেন। Paytm ওপেন করার পর সার্চ এ Gold লিখুন। এরপর আপনার সামনে Paytm Gold এর অপশন আসবে। যেটিতে ক্লিক করে আপনি যত খুশি সোনা কিনতে পারবেন। আপনি যদি বেশি টাকা বিনিয়োগ করতে না চান তাহলে এখানে ১ টাকা মূল্যের সোনা পাওয়া যায়। অর্থপ্রদানের সময়, আপনাকে সোনার দামের সাথে ৩ শতাংশ দিতে হবে।

Advertisement

আপনি Paytm-এ ১ টাকা মূল্যের সোনা কিনলে আপনি ০.০০০১ গ্রাম পাবেন। যার উপর ৩ শতাংশ GST যোগ হবে এবং আপনাকে মোট ১.০৪ টাকা দিতে হবে। আপনি যদি ৫ হাজার টাকার সোনা কিনেন, তাহলে আপনি Paytm গোল্ডে ০.৮০২ গ্রাম খাঁটি সোনা পাবেন। যার উপর ৩ শতাংশ GST যোগ করার পর আপনাকে মোট ৫,১৫০ টাকা দিতে হবে। যেখানে ১০ গ্রাম সোনার জন্য আপনাকে ৩% যোগ করে মোট ৬৩৭৯৭.৭৮ টাকা দিতে হবে।

আপনি যখন খুশি এই সোনা বিক্রি করতে পারবেন
এর মাধ্যমে আপনি ৯৯৯ খাঁটি সোনা কিনতে পারবেন। কেনার পর, কোম্পানি সেই মূল্যের সোনা লকারে রাখে। এতে বিনিয়োগের বিনিময়ে একটি ক্রয়ের রসিদ পাওয়া যায়। প্রয়োজন হলে, আপনি এটি অনলাইনেও বিক্রি করতে পারেন। এতে সুবিধা হল, সোনার দাম বাড়লে আপনার বিনিয়োগের টাকাও বাড়বে। ডিজিটাল মাধ্যমে কেনা সোনা ২৪ ক্যারেট খাঁটি। দীর্ঘ মেয়াদে রাখলে বড় লাভ পাওয়া যায়।

Paytm ছাড়াও, MMTC-PAMP তার গ্রাহকদের মাত্র ১ টাকায় ডিজিটাল সোনা অফার করছে। MMTC-PAMP দেশের একমাত্র LBMA স্বীকৃত সোনা শোধনকারী কোম্পানি। এটি গ্রাহকদের সোনা কিনতে, বিক্রি করতে সুযোগ করে দেয়। এর মাধ্যমে গ্রাহক মাত্র ১ টাকায় ৯৯৯.৯ শতাংশ খাঁটি সোনা কিনতে পারেন।

Advertisement