scorecardresearch
 

Puja Special train for Puri: পুজোয় পুরী যাওয়ার টিকিট পাচ্ছেন না? বিশেষ ট্রেন দিল রেল, কবে-কোন সময়? দেখে নিন

পুজোর কাউন্টডাউন শুরু হওয়ার পালা। অক্টোবরে দুর্গাপুজো, দীপাবলি, ছট সহ  দীপাবলি এবং ছট উত্সবের ছুটিতে পর্যটনের চাপ থাকবে। বিশেষ করে বাঙালিদের মধ্যে পুরী যাওয়ার হিড়িক থাকে সবচেয়ে বেশি। এই কথা মাথায় রেখে পুজোয় উত্সবের মরসুমে পুরীগামী ট্রেনের ভিড়ের চাপ কমাতে বিশেষ ট্রেন পরিষেবা দেবে রেল।

Advertisement
পুজোয় পুরী স্পেশাল ট্রেন পুজোয় পুরী স্পেশাল ট্রেন

Puja Special Train in Puri: পুজোর কাউন্টডাউন শুরু হওয়ার পালা। অক্টোবরে দুর্গাপুজো, দীপাবলি, ছট সহ  দীপাবলি এবং ছট উত্সবের ছুটিতে পর্যটনের চাপ থাকবে। বিশেষ করে বাঙালিদের মধ্যে পুরী যাওয়ার হিড়িক থাকে সবচেয়ে বেশি। এই কথা মাথায় রেখে পুজোয় উত্সবের মরসুমে পুরীগামী ট্রেনের ভিড়ের চাপ কমাতে বিশেষ ট্রেন পরিষেবা দেবে রেল।

পূর্ব রেলওয়ের তরফে ঘোষণা করা হয়েছে, তারা কলকাতা এবং পুরীর মধ্যে একটি অতিরিক্ত বিশেষ ট্রেন পরিষেবা চালু করবে। যাত্রীদের অতিরিক্ত ভিড় মেটাতেই এই পদক্ষেপ৷ অতিরিক্ত ১৩ হাজার বার্থ তৈরি হবে, ফলে আরও বেশি সংখ্যক মানুষ গন্তব্যে যেতে পারবেন।

প্রতি বৃহস্পতিবার ০৩ অক্টোবর থেকে ২৮ নভেম্বরের পর্যন্ত কলকাতা – পুরী স্পেশাল কলকাতা থেকে ছাড়বে রাত ১১টা ৫০ মিনিটে। পরের দিন পুরী – কলকাতা স্পেশাল পুরী ছাড়বে বেলা ৩টেয়। একইভাবে প্রতি শুক্রবার ৪ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত ট্রেনটি ছাড়বে। ট্রেনটি আন্দুল, খড়গপুর, বালাসোর, ভদ্রক, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোড স্টেশনে উভয় দিকে থামবে। ট্রেনটি শীতাতপ নিয়ন্ত্রিত, স্লিপার ক্লাস এবং সাধারণ দ্বিতীয় শ্রেণীর থাকার ব্যবস্থা থাকবে।  

আরও পড়ুন

টিকিট বুকিং কীভাবে?
টিকিট বুকিংয়ের জন্য কলকাতা–পু রী স্পেশালের বুকিং PRS এবং ইন্টারনেটে করা যাবে।

পুরীর জগন্নাথ মন্দির ও নীল সমুদ্রের গর্জন পর্যটকদের মহিমান্বিত করে। যার টানে বারবার পুরীকেই বেছে নেন বাঙালিরা। ইতিমধ্যে পুজোর ছুটিতে পুরীর ট্রেনগুলির টিকিট বুকড। তবে চিন্তা নেই, একমাস ব্যাপী অতিরিক্ত ট্রেনের পরিষেবা পাবেন। ফলে টিকিট নিয়ে আর ভাবতে হবে না।

Advertisement