scorecardresearch
 

EPFO Interest Rate: বড় খবর: প্রভিডেন্ট ফান্ডে সুদের হার বাড়ল, এবার কত মিলবে?

দেশের লক্ষাধিক কর্মীকে বড় উপহার দিয়েছে অবসরকালীন সংস্থা এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন। কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডে সুদের হার বাড়াল তারা। ২০২৩-২৪-এর জন্য প্রভিডেন্ট ফান্ডে জমার ওপর ৮.২৫ শতাংশ সুদের হার নির্ধারণ করেছে।

Advertisement
EPFO Interest Rate EPFO Interest Rate
হাইলাইটস
  • প্রভিডেন্ট ফান্ডে সুদের হার বাড়ল
  • প্রভিডেন্ট ফান্ডে জমার ওপর ৮.২৫ শতাংশ সুদ মিলবে

দেশের লক্ষাধিক কর্মীকে বড় উপহার দিয়েছে অবসরকালীন সংস্থা এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন। কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডে সুদের হার বাড়াল তারা। ২০২৩-২৪-এর জন্য প্রভিডেন্ট ফান্ডে জমার ওপর ৮.২৫ শতাংশ সুদের হার নির্ধারণ করেছে। গত তিন বছরে এটাই সর্বোচ্চ বৃদ্ধি। সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, এখন কর্মীরা আগের তুলনায় ০.১০ শতাংশ বেশি সুদ পাবেন। এর মানে হল এখন আপনার PF অ্যাকাউন্টে ৮.২৫% সুদের হার দেওয়া হবে।

২০২৩ সালের মার্চ মাসে EPFO ২০২১-২২ সালে ৮.১০ শতাংশের সুদ ঘোষণা করেছিল। ২০২২-২৩-এর জন্য EPF-এর সুদের হার সামান্য বাড়িয়ে ৮.১৫ শতাংশ করা হয়েছিল। এর আগে ২০২২ সালের মার্চ মাসে সুদের হার কমিয়ে ৮.১ শতাংশ করা হয়েছিল। ১৯৭৭-৭৮ সালের পরে ওই সুদের হারই ছিল সর্বনিম্ন।

উল্লেখ্য যে EPFO ​​প্রতি বছর বেসরকারি খাতে কর্মরত কর্মীদের পিএফ অ্যাকাউন্টে সুদের হার ঘোষণা করে। কর্মচারী ভবিষ্যত তহবিল সংস্থার অধীনে ৬ কোটিরও বেশি কর্মচারী জড়িত। কর্মচারী ভবিষ্য তহবিল অ্যাকাউন্টে সুদ বছরে একবার ৩১ মার্চ দেওয়া হয়।

আরও পড়ুন

Advertisement