scorecardresearch
 

Aadhaar Update Last Date: আরও ৩ মাস মেয়াদ বাড়ল, আধার নিয়ে কেন্দ্রের বড় আপডেট

কেন্দ্রীয় সরকার আবারও বিনামূল্যে আধার কার্ড আপডেট করার সুবিধা বাড়িয়েছে। আধার আপডেট করার সময়সীমা ছিল ১৪ জুন পর্যন্ত, যা তিনমাস বাড়ানো হয়েছে।

Advertisement
আধার আপডেটের সময় বাড়ল আধার আপডেটের সময় বাড়ল
হাইলাইটস
  • আধার আপডেট করার সময়সীমা ছিল ১৪ জুন পর্যন্ত
  • যা তিনমাস বাড়ানো হয়েছে

দেশের কোটি কোটি নাগরিকদের জন্য সুখবর। আধার নিয়ে আবারও বড় ঘোষণা কেন্দ্রীয় সরকারের। কেন্দ্রীয় সরকার আবারও বিনামূল্যে আধার কার্ড আপডেট করার সুবিধা বাড়িয়েছে। আধার আপডেট করার সময়সীমা ছিল ১৪ জুন পর্যন্ত, যা তিনমাস বাড়ানো হয়েছে। এখন আপনার কাছে আধার কার্ড আপডেট করার জন্য আরও তিনমাস সময় আছে, যা আপনি অনলাইনে আপডেট করতে পারবেন। UIDAI জানিয়েছে যে আপনি ১৪ সেপ্টেম্বরের মধ্যে পরিচয়পত্র এবং ঠিকানার প্রমাণ আপলোড করতে পারেন।

আপডেট করার জন্য চার্জ

UIDAI ওয়েবসাইট অনুযায়ী আধার কার্ডের তথ্য সঠিক রাখতে আপনার জনসংখ্যা সংক্রান্ত নথি আপলোড করুন এবং আপনার আধার কার্ড আপডেট করুন। আপনি বিনামূল্যে আপনার আধার কার্ড আপডেট করতে https://myaadhaar.uidai.gov.in-এ যেতে পারেন। একই সময়ে, CSC কেন্দ্রে গিয়ে আপডেট করার জন্য ২৫ টাকা চার্জ দিতে হবে।

আরও পড়ুন

https://myaadhaar.uidai.gov.in পোর্টালে ঠিকানা, নাম ইত্যাদি তথ্য আধার কার্ডে আপডেট করা যেতে পারে। এর জন্য ব্যবহারকারীদের আধার নম্বর এবং মোবাইল নম্বর প্রয়োজন। মোবাইল নম্বরে OTP-এর মাধ্যমে আপনি ঠিকানা এবং অন্যান্য বিবরণ পরিবর্তন করতে পারেন।

কীভাবে আধার কার্ড আপডেট করবেন

প্রথমে আধার ওয়েবসাইট myaadhaar.uidai.gov.in-এ যান
এখন লগইন করুন এবং নাম/লিঙ্গ/জন্ম তারিখ এবং ঠিকানা বিকল্প নির্বাচন করুন
আধার আপডেটের বিকল্পটি নির্বাচন করুন
এখন ঠিকানা বা অন্যান্য তথ্য আপডেট করার বিকল্পটিতে ক্লিক করুন
এর পরে স্ক্যান কপি আপলোড করুন এবং জনসংখ্যার তথ্য তথ্য আপলোড করুন
এখনই পেমেন্ট করুন, তারপরে আপনি একটি নম্বর পাবেন

কীভাবে আধার আপডেট ট্র্যাক করবেন

আপনি যখন সফলভাবে আধার কার্ডে ঠিকানা পরিবর্তনের জন্য একটি অনুরোধ জমা দেবেন, তখন আপনাকে একটি URN নম্বর দেওয়া হবে। এটি আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে এবং আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে পাঠানো হবে। এখন আপনি https://ssup.uidai.gov.in/checkSSUPStatus/checkupdatestatus-এ গিয়ে আপনার আধার কার্ড আপডেটের স্টেটাস ট্র্যাক করতে পারেন।

Advertisement

কখন জনসংখ্যার তথ্য উদ্ধৃত করা প্রয়োজন?

যখন একজন মহিলা বিয়ে করেন, তখন উপাধি পরিবর্তন করা হয়। অন্যদিকে, জন্মতারিখ, নাম এবং ঠিকানায় অমিল থাকলেও আপনি আপনার আধার কার্ড আপডেট করতে পারেন।

Advertisement