scorecardresearch
 

Gold Price Huge Fall: সোনার দাম হু হু করে পড়ছে, আজ কিনলে কত সস্তা? রইল রেট

সোনা-রুপোর দামে লাগাতার পতনে খুশি স্বর্ণ ব্যবসায়ী ও ক্রেতারা। সামনে দুর্গাপুজো ও তারপর বিয়ের মরশুম। তার আগে সোনা কিনতে দোকানে দোকানে ভিড় করছেন ক্রেতারা। আজ, বৃহস্পতিবার ২২ অগাস্ট  ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রূপার দামের একটি পতন দেখা গেছে।

Advertisement
আজকের সোনার দাম আজকের সোনার দাম

Gold Price Fall Today: সোনা-রুপোর দামে লাগাতার পতনে খুশি স্বর্ণ ব্যবসায়ী ও ক্রেতারা। সামনে দুর্গাপুজো ও তারপর বিয়ের মরশুম। তার আগে সোনা কিনতে দোকানে দোকানে ভিড় করছেন ক্রেতারা। আজ, বৃহস্পতিবার ২২ অগাস্ট  ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রূপার দামের একটি পতন দেখা গেছে। তবে সোনার দাম প্রতি ১০ গ্রাম মাত্র ৭১ হাজার টাকা ছাড়িয়েছে। একই সময়ে প্রতি কেজি রুপার দাম ৮৪ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯  বিশুদ্ধ সোনার দাম গ্রাম প্রতি ২৪ ক্যারেট সোনার দাম ৭১,৭১৭ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম প্রতি কেজি ৮৪,৭৮৩ টাকা।

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে, বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায়, ২৪ ক্যারেট সোনার দর ছিল প্রতি ১০ গ্রাম ৭১,৭১৯ টাকা, যা আজ ২২ আগস্ট, ২০২৪ তারিখের সকালে ৭১,৭১৭ টাকায় এসে পৌঁছেছে। একইভাবে বিশুদ্ধতার ভিত্তিতে সোনা ও রুপো উভয়ই সস্তা হয়েছে।

সোনা ও রুপোর সর্বশেষ দাম
বৃহস্পতিবার, ২২ অগাস্ট ৯১৬ বিশুদ্ধ হলমার্ক সোনার গয়না প্রতি ১০ গ্রামের দাম ৬৫, ৬৯৩ টাকা। এর সঙ্গে থাকবে জিএসটি। অর্থাৎ, আজ সোনা কিনলে অনেকটাই কম দামে কিনতে পারবেন। আমদানি শুল্ক কমার পর থেকেই সোনার দাম কমছে।

আরও পড়ুন

মিসড কলের মাধ্যমে জেনে নিন সোনা ও রুপোর দাম
কেন্দ্র সরকার ঘোষিত ছুটি ছাড়াও, শনি এবং রবিবার ibja দ্বারা হার জারি করা হয় না। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরা রেট জানতে, 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে মূল্য পাওয়া যাবে। এটি ছাড়াও, আপনি ক্রমাগত আপডেটের জন্য www.ibja.co বা ibjarates.com চেক করতে পারেন।

ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধ সোনার মূল্য সম্পর্কে তথ্য প্রদান করে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ লাগু হয়। IBJA দ্বারা জারি করা রেটগুলি সারা দেশে সর্বজনীন তবে তাদের দামের মধ্যে GST অন্তর্ভুক্ত নয়৷ গয়না কেনার সময়, সোনা বা রুপোর হার বেশি হয় কারণ কর অন্তর্ভুক্ত রয়েছে।

Advertisement

Advertisement