scorecardresearch
 

Gold Prices Fall: শনিবার আরও সস্তা হল সোনা, একধাক্কায় ৬,৬০০ টাকা কমল; রইল আজকের দাম

বাজেটে আমদানি শুল্ক কমানোর পর থেকেই হু হু করে কমছে সোনার দাম। যেখানে সোনার দাম ৭১ হাজার ছাড়িয়েছিল, সেখানে দাম ৬, ৬০০ টাকা কমে গেল। সোনা ও রুপোতে বিনিয়োগ ভারতীয়রা পছন্দ করেন। শুধু ঐতিহ্য নয়, এর রিটার্নও ভালো।

Advertisement
কমল সোনার দাম কমল সোনার দাম

Gold Price Today: বাজেটে আমদানি শুল্ক কমানোর পর থেকেই হু হু করে কমছে সোনার দাম। যেখানে সোনার দাম ৭১ হাজার ছাড়িয়েছিল, সেখানে দাম ৬, ৬০০ টাকা কমে গেল। সোনা ও রুপোতে বিনিয়োগ ভারতীয়রা পছন্দ করেন। শুধু ঐতিহ্য নয়, এর রিটার্নও ভালো।

গত কয়েকদিন ধরেই সোনার দামে ধারাবাহিকভাবে পতন হচ্ছে। অনেকেই জানতে চান সোনায় বিনিয়োগের এটাই সঠিক সময় কি না? কারণ সর্বকালের সর্বোচ্চে পৌঁছনোর পর থেকে সোনার দাম প্রতি ১০ গ্রাম থেকে প্রায় ৬,৬০০ টাকা কমেছে ভারতের বাজারে। যেখানে রুপোর দাম সর্বকালের সর্বোচ্চ থেকে প্রতি কেজি ১৩ হাজার টাকা কমেছে।

বিশেষজ্ঞদের মতে, যদি সোনা কেনার পরিকল্পনা করেন তবে কেনা শুরু করে দিন। উদাহরণস্বরূপ, যদি সোনায় এক লক্ষ টাকা বিনিয়োগ করতে চান, তাহলে এখন ৪০ হাজার টাকার সোনা কিনতে পারেন, বাকি ৬০ হাজার টাকা রাখুন, কারণ সোনার দাম যদি আরও কমে যায়, তবে বাকি টাকা দিয়ে কিনে নিন।

আরও পড়ুন

শনিবার  কলকাতায় পাকা ও হলমার্ক সোনার দাম কত?
শনিবার সকালে ২৪ ক্যারেট পাকা সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮, ৫০০টাকা, ২২ ক্যারেট ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৬৫, ৪৫০ টাকা।  শুক্রবারের তুলনায় আরও ১০০ টাকা কমেছে সোনার দাম। শুক্রবার হলমার্ক সোনার দাম ছিল ৬৫,৫৫০ টাকা।

এটি লক্ষণীয় যে সোনাকে সংকটে খুব কাজে লাগে। যখনই বিশ্বে অর্থনৈতিক সংকট গভীর হয়েছে, তখনই সোনার প্রতি বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে। উদাহরণস্বরূপ, করোনা সঙ্কটের সময় শেয়ারবাজার এবং মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের হতাশ করেছে। ব্যাঙ্কগুলির সুদের হার ক্রমাগত কমেছে। কিন্তু সেই সময়ে সোনা জনগণকে অভূতপূর্ব লাভ দিয়েছে।

Advertisement

Advertisement