scorecardresearch
 

SBI Alert: SBI-তে অ্যাকাউন্ট রয়েছে? অ্যাডভাইজরি জারি কেন্দ্রের, সতর্কবার্তা PIB-র

SBI Alert: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক এসবিআই-এর কোটি কোটি অ্যাকাউন্ট হোল্ডার প্রতারণার হুমকির সম্মুখীন হচ্ছেন, যার বিষয়ে সরকার একটি সতর্কতা অ্যালার্ট জারি করেছে। সরকারের তরফে জারি করা অ্যাডভাইজরিতে বলা হয়েছে যে এসবিআই-এর নামে ভুয়ো বার্তাগুলি সম্পর্কে সতর্ক থাকতে হবে।

Advertisement
SBI গ্রাহকদের সতর্ক করা হচ্ছে, কেন? SBI গ্রাহকদের সতর্ক করা হচ্ছে, কেন?

Government Alert for SBI Bank Customers.সরকার দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-এর কোটি কোটি অ্যাকাউন্ট হোল্ডারদের সতর্ক করেছে। সরকার কোটি কোটি এসবিআই অ্যাকাউন্ট হোল্ডারকে একটি মেসেজ  থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে। আসলে, কোটি কোটি এসবিআই অ্যাকাউন্ট হোল্ডার প্রতারণার হুমকির সম্মুখীন। মানুষের অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা করা হচ্ছে। ভুয়ো মেসেজের মাধ্যমে তাদের অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হচ্ছে। সরকার এ বিষয়ে সতর্কতা জারি করেছে। 

 

বিপদে এসবিআই অ্যাকাউন্টধারীরা  
দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক এসবিআই-এর কোটি কোটি অ্যাকাউন্ট হোল্ডার প্রতারণার হুমকির সম্মুখীন, যার বিষয়ে সরকার একটি সতর্কতা জারি করেছে। সরকারের তরফে জারি করা অ্যাডভাইজরিতে বলা হয়েছে যে এসবিআই-এর নামে ভুয়ো মেসেজগুলি সম্পর্কে সতর্ক থাকতে হবে। আসলে, গত কয়েকদিন থেকে এসবিআই অ্যাকাউন্ট হোল্ডারদের রিওয়ার্ড পয়েন্টের নামে প্রতারিত করা হচ্ছে। ইমেইল ও মেসেজের পাশাপাশি সোশ্যল মিডিয়ায় প্রচারিত প্রতারণামূলক বার্তার মাধ্যমে রিওয়ার্ড পয়েন্টের প্রলোভন দেখিয়ে সাইবার প্রতারণার শিকার করার চেষ্টা চলছে। 

আরও পড়ুন

আপনার যদি SBI তে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকে তবে এই বার্তা থেকে দূরে থাকুন  
আসলে, গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দ্রুত ছড়িয়ে পড়ছে। যার মধ্যে SBI NetBanking Reward Point বলা হয়েছে ৯৯৮০ টাকা। বার্তাটিতে, লোকেদেরকে এই পুরস্কার পয়েন্ট রিডিম করতে APK ফাইল আপলোড করতে বলা হচ্ছে। এসএমএস, ইমেইল, হোয়াটসঅ্যাপের মাধ্যমে এসব বার্তা পাঠানো হচ্ছে মানুষের কাছে। খেয়াল রাখবেন যে এই বার্তাগুলি জাল। পিআইবি ফ্যাক্ট চেক-এ এই বার্তাটিকে ভুয়ো ঘোষণা করা হয়েছে। 

 

এসবিআই আরও বলেছে যে তারা কখনই নিজের গ্রাহকদের এসএমএস বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনও লিঙ্ক পাঠায় না। ব্যাঙ্ক এবং সরকার জনগণকে APK ফাইল ডাউনলোড না করার পরামর্শ দিয়েছে। লোকেদের পরামর্শ দেওয়া হয়েছে যে কোনও ধরণের পুরস্কারের জন্য এসবিআই আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করতে।  

Advertisement

Advertisement