scorecardresearch
 

How To Become Crorepati: কোটিপতি হতে চান? এই বিস্ময়কর সূত্র মানলেই মালামাল হবেন

প্রত্যেক ব্যক্তি তাঁর উপার্জন থেকে ক্ষুদ্র সঞ্চয় করার এবং ভবিষ্যতে বিশাল তহবিল জমা হতে পারে এমন জায়গায় বিনিয়োগ করার স্বপ্ন দেখেন। আপনিও যদি একই রকম কিছু ভাবেন, তাহলে এই খবরটি আপনার জন্য খুবই উপকারী হতে পারে।

Advertisement
How To Become Crorepati How To Become Crorepati
হাইলাইটস
  • আপনি ১৫ বছরে কোটিপতি হতে পারেন
  • 15x15x15 সূত্রটি স্বপ্ন পূরণ করবে

প্রত্যেক ব্যক্তি তাঁর উপার্জন থেকে ক্ষুদ্র সঞ্চয় করার এবং ভবিষ্যতে বিশাল তহবিল জমা হতে পারে এমন জায়গায় বিনিয়োগ করার স্বপ্ন দেখেন। আপনিও যদি একই রকম কিছু ভাবেন, তাহলে এই খবরটি আপনার জন্য খুবই উপকারী হতে পারে। আসলে, আমরা এখানে এমন একটি সূত্রের কথা বলছি যা আপনাকে কোটিপতি করে তুলতে পারে। হ্যাঁ, যদি আপনার বয়স ৩০ বছর হয় এবং আপনি ৪৫ বছর বয়সের মধ্যে কোটিপতি হতে চান, তাহলে আপনি 15X15X15 ফর্মুলা প্রয়োগ করে এই স্বপ্ন পূরণ করতে পারেন।

এটি কীভাবে কাজ করে জেনে নেওয়া যাক?

আপনি ১৫ বছরে কোটিপতি হতে পারেন! সর্বোপরি, যিনি ধনী হতে চান না, প্রত্যেকেই কামনা করেন যে তাঁর সমস্ত চাহিদা যাতে পূরণ হয় এবং ভবিষ্যতে তিনি কোনও ধরণের আর্থিক সমস্যার সম্মুখীন না হন। তবে সবার ধনী হওয়ার স্বপ্ন পূরণ না হলেও এখন সময় বদলেছে। আপনি যদি ৩০ বছর বয়সেও বিনিয়োগের বিষয়ে সিরিয়াস হন, তাহলে কোটিপতি হওয়ার স্বপ্ন খুব একটা কঠিন নয়, আপনার শুধু দরকার কিছু পরিকল্পনা। এই লক্ষ্যে পৌঁছনোর জন্য একজন ৩০ বছর বয়সী যুবক বা যুবতীকে কাজ করতে হবে ও ১৫ বছরের জন্য তাঁর উপার্জন সঞ্চয় করতে হবে।

15x15x15 সূত্রটি স্বপ্ন পূরণ করবে

৪৫ বছর বয়সে অ্যাকাউন্টে ১ কোটি টাকা যোগ করার জন্য, যে বিশেষ সূত্রটি ব্যবহার করতে হবে তা হল 15x15x15 নিয়ম অর্থাৎ (15*15*15 সূত্র)। এর অধীনে বিনিয়োগ করে, আপনি ১৫ বছরে এক কোটি টাকা সংগ্রহ করতে পারেন এবং এটি দিয়ে আপনি কোনও আর্থিক সমস্যা ছাড়াই ব্যবসা শুরু করা, বাড়ি, গাড়ি কেনা এবং বাচ্চাদের পড়াশোনা সহ সমস্ত খরচ মেটাতে পারেন।

Advertisement

মিউচুয়াল ফান্ডে এই বিশেষ সূত্রটি দেখানো হয়েছে

সর্বোপরি, এই সূত্রটির অর্থ কী? আজকের সময়ে, আপনি যদি একটি বিশাল তহবিল জমা করার জন্য সঞ্চয় এবং বিনিয়োগের টিপস পেতে কোনও আর্থিক উপদেষ্টার কাছে যান, তবে তিনি প্রথমে মিউচুয়াল ফান্ডে এসআইপি করার পরামর্শ দেন। কারণ মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা শুধু সহজই নয়, প্রচুর রিটার্নও দেয়। এর পেছনে রয়েছে যৌগিক শক্তি। 15x15x15 সূত্রের অধীনে বিনিয়োগ সম্পর্কে কথা বললে, এতে তিনটি ১৫ রয়েছে, যার প্রথম ১৫ বিনিয়োগের পরিমাণ নির্ধারণ করে। অর্থাৎ প্রতি মাসে ১৫ হাজার টাকার বিনিয়োগ প্রয়োজন। এর পরে, দ্বিতীয় ১৫ মানে হল এই বিনিয়োগ ১৫ বছর ধরে করতে হবে, যেখানে তৃতীয় এবং শেষ ১৫-র অর্থ হল সেই বিনিয়োগের উপর বার্ষিক ১৫ শতাংশ সুদ পেতে হবে।

২৭ লক্ষ টাকার বিনিয়োগ ১ কোটি টাকার বেশি হবে

আপনার কোটিপতি হওয়ার লক্ষ্য অর্জন করতে ৩০ বছর বয়স থেকে এই 15x15x15 সূত্রটির ব্যবহার করা শুরু করতে হবে৷ এর জন্য, আপনাকে ১৫ বছরের জন্য মিউচুয়াল ফান্ড এসআইপিতে প্রতি মাসে ১৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। যদি আমরা SIP এর ইতিহাস দেখি, এটি দীর্ঘ মেয়াদে তার বিনিয়োগকারীদের ১৫-১৮ শতাংশ রিটার্ন দিয়েছে। আমরা অনুমান করি যে আপনার ১৫ বছরের জন্য বিনিয়োগ ১৫ শতাংশ হারে সুদ অর্জন করে। তাই এই সময়ের মধ্যে আপনি মোট ২৭ লক্ষ টাকা জমা দেবেন। এতে আপনি ১৫ শতাংশ হারে ৭৪,৫২,৯৪৬ টাকা সুদ পাবেন। এই অনুসারে, আপনার মোট তহবিল হবে ১,০১,৫২,৯৪৬ টাকা।

বিনিয়োগ যত বেশি হবে, তত বেশি মুনাফা

বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন যে বিনিয়োগ যত আগে শুরু করা হয়, তত বেশি লাভবান হয়। এটিও পুরোপুরি সত্য। এটি থেকে অনুমান করা যায় যে আপনি যদি ১৫ বছরের জন্য SIP এ প্রতি মাসে ১৫ হাজার টাকা করে বিনিয়োগ করেন তবে আপনি প্রায় ১ কোটি টাকা পাবেন, যেখানে আপনি যদি ৩০ বছর ধরে আপনার বিনিয়োগ চালিয়ে যান, তাহলে আপনার জমাকৃত পরিমাণ হবে ৫৪ লক্ষ টাকা হবে, কিন্তু এতে সুদের পরিমাণ হবে ৯,৯৭,৪৭,৩০৯ টাকা এবং এইভাবে আপনার মোট তহবিল ১০,৫১,৪৭,৩০৯ টাকা হয়ে যাবে।

Advertisement