scorecardresearch
 

Indian Postal Recruitment 2021 : দশম পাস? পোস্ট অফিসে প্রচুর নিয়োগ, বিনা পরীক্ষাতেই চাকরির সুযোগ, কী ভাবে আবেদন?

উত্তরপ্রদেশ ও উত্তারখন্ড সার্কেলে গ্রামীণ ডাক সেবক (GDS) পদে নিয়োগ করা হচ্ছে। দশম শ্রেণি পাশ চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। যদি আপনিও এই পদের জন্য চাকরিপ্রার্থী হন, তাহলে appost.in-এ গিয়ে আবেদন করতে পারেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ভারতীয় ডাক বিভাগে প্রচুর শূন্যপদ
  • শিক্ষাগত যোগ্যতা ১০ম শ্রণি পাস
  • আবেদনের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর

ভারতীয় ডাক বিভাগে চাকরির সুযোগ। উত্তরপ্রদেশ ও উত্তারখন্ড সার্কেলে গ্রামীণ ডাক সেবক (GDS) পদে নিয়োগ করা হচ্ছে। দশম শ্রেণি পাস চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। যদি আপনিও এই পদের জন্য চাকরিপ্রার্থী হন, তাহলে appost.in-এ গিয়ে আবেদন করতে পারেন। দেখে নিন এই চাকরি সংক্রাস্ত সমস্ত তথ্য। 

Postal Circle Recruitment: কোন পোস্টাল সার্কেলে কত শূন্যপদ?
উত্তরপ্রদেশে শূন্যপদের সংখ্যা - ৪,২৬৪
উত্তরাখন্ডে শূন্যপদের সংখ্যা - ৫৮১
মোট শূন্যপদ - ৪,৮৪৫

GDS Vacancy 2021: শিক্ষাগত যোগ্যতা
Postal Circle Recruitment-এ গ্রামীণ ডাক সেবক পদে আবেদনের জন্য যেকোনও স্বীকৃত বোর্ড থেকে ১০ম শ্রেণি পাস হতে হবে প্রার্থীদের। 

Postal Circle GDS Recruitment 2021: বয়সসীমা
এই পদের জন্য ১৮ থেকে ৪০ বছরের মধ্যে চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে নিয়ম অনুয়ায়ী ছাড় পাবেন।  

GDS Vacancy 2021: আবেদন শুল্প
এই পদগুলিতে আবেদনের জন্য, সাধারণ, ওবিসি, ইডব্লিউএস বিভাগের পুরুষ প্রার্থীদের ১০০ টাকা ফি দিতে হবে। তবে তপশিলি জাতি ও উপজাতি এবং মহিলা প্রার্থীদের কোনওরকম শুল্ক দিতে হবে না।

Postal Circle GDS Vacancy: গুরুত্বপূর্ণ তারিখ
গত ২৩ অগাস্ট থেকে এই পদের জন্য আবেদন গ্রহণ শুরু হয়ে গিয়েছে। আবেদন করার শেষ তারিখ ২২ সেপ্টেম্বর ২০২১। ওই দিনই জমা দিতে হবে আবেদনের ফি।  

Gramin Dak Sevak (GDS): কী ভাবে নির্বাচন? 
এই পদের জন্য কোনও পরীক্ষা বা ইন্টারভিউ হবে না। ১০ম শ্রেণির পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যে মেরিট লিস্ট তৈরি হবে তার মধ্যে দিয়েই বেছে নেওয়া হবে প্রার্থীদের 

How to Apply: কী ভাবে আবেদন করবেন? 
appost.in, এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করত হবে ইচ্ছুক প্রার্থীদের। আবেদনের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর ২০২১। আর তথ্যের জন্য এখানে ক্লিক করুন।

Advertisement

 

Advertisement