scorecardresearch
 

Indigo Flight Ticket Hike: আরও দামি প্লেন-সফর, ফ্লাইটে পছন্দের সিট চাইলে এবার গুনতে হবে মোটা টাকা

Indigo Flight Ticket Hike: ইন্ডিগো ফ্লাইট বুকিং রেট বাড়িয়েছে। ইন্ডিগোর নতুন রেট অনুযায়ী, এখন যাত্রীদের একস্ট্রা লেগ প্লেসের জন্য ২০০০ টাকা পর্যন্ত দিতে হবে। আপনিও যদি সেই লোকেদের মধ্যে থাকেন যারা ফ্লাইটে উইন্ডো সিট চান, তাহলে আপনি ধাক্কা খেতে চলেছেন। হয় আপনি যে আসনটি পাচ্ছেন তাতেই সফর করুন বা আপনার পছন্দের আসনের জন্য অতিরিক্ত চার্জ প্রদান করুন।

Advertisement
বিমানে ভ্রমণ এবার আরও ব্যয়বহুল বিমানে ভ্রমণ এবার আরও ব্যয়বহুল

Indigo Flight Ticket Hike: ইন্ডিগো ফ্লাইট বুকিং রেট বাড়িয়েছে। ইন্ডিগোর নতুন রেট অনুযায়ী, এখন যাত্রীদের অতিরিক্ত লেগ প্লেসের  জন্য ২০০০ টাকা পর্যন্ত দিতে হবে। এর পাশাপাশি আসন নির্বাচন নিয়ে ইন্ডিগোই সিদ্ধান্ত নেবে । তো চলুন জেনে নেওয়া যাক  ফ্লাইট বুকিং চার্জ কত দিতে হবে এখন।

আপনিও যদি সেই লোকদের মধ্যে থাকেন যারা ফ্লাইটে জানালার সিট চান, তাহলে আপনি ধাক্কা খেতে চলেছেন। হয় আপনি যে আসনটি পাচ্ছেন তা নিন এবং চুপচাপ ভ্রমণ করুন বা আপনার পছন্দের আসনের জন্য অতিরিক্ত চার্জ প্রদান করুন। বাজেট এয়ারলাইন ইন্ডিগো  গ্রাহকদের কাছ থেকে সিট সিলেকশন ফি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। । 

ইন্ডিগো ফ্লাইট বুক করা ব্যয়বহুল হয়ে উঠেছে
ইন্ডিগোর নতুন রেট অনুযায়ী, এখন অতিরিক্ত লেগ প্লেসের  জন্য আপনাকে ২০০০ টাকা পর্যন্ত দিতে হবে। এ ছাড়া আসন নির্বাচনের ক্ষেত্রেও যথেচ্ছ মাশুল নেওয়া হচ্ছে। ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী, ATR-এর জন্য ৫০০ টাকা, সামনের সিটে অতিরিক্ত লেগ স্পেসের জন্য ২০০০ টাকা এবং মাঝখানের সিটের জন্য ১৫০০ টাকা ভাড়া দিতে হবে।

আরও পড়ুন

বোঝা বাড়বে ২০০০ টাকা
Indigo সিট সিলেকশন ফি আরোপ করার সিদ্ধান্ত নিয়েছে, যার অনুযায়ী আপনাকে সামনের জানালার সিটের জন্য অতিরিক্ত ২০০০ টাকা দিতে হবে। এয়ারলাইন যাত্রীদের অতিরিক্ত লেগ প্লেসের জায়গা সহ সামনের সিটের জন্য অতিরিক্ত ২০০০ টাকা দিতে হবে। তার মানে, টিকিটের ভাড়া ছাড়াও আপনাকে অতিরিক্ত ২০০০ টাকা দিতে হবে। এই চার্জ সিটের উপর নির্ভর করে পরিবর্তিত হবে। 

এখানে নতুন হার চেক করুন
নতুন রেট অনুযায়ী, এখন আপনাকে লাগেজের জন্য  বেশি চার্জ দিতে হবে। ভারতীয় মুদ্রা অনুযায়ী, ৩ কেজির জন্য আপনাকে ১৩৫০ টাকা, ৫ কেজির জন্য ২২৫০ টাকা, ১০ কেজির জন্য ৪৫০০ টাকা, ১৫ কেজির জন্য ৬৭৫০ টাকা, ২০ কেজির জন্য ৯০০০ টাকা, ৩০ কেজির জন্য ১৩৫০০ টাকা দিতে হবে। চেক-ইন ব্যাগেজ চার্জ জনপ্রতি ১৫ কেজি, যদি গ্রাহক ডাবল বা ট্রিপল বা একাধিক সিট পরিষেবা বেছে নেন, তাহলে এই ধরনের গ্রাহক ১০ কেজি অতিরিক্ত ব্যাগেজ ভাতা পাবেন। এর পর তারা তাদের জিনিসপত্র দুটি আলাদা ব্যাগে নিয়ে যেতে পারবে। অতিরিক্ত লাগেজের জন্য অতিরিক্ত চার্জ প্রযোজ্য হতে পারে।

Advertisement

কোন সিটের জন্য কত চার্জ  
IndiGo তার অফিসিয়াল ওয়েবসাইটে তার বিশদ ভাগ করেছে, যা অনুযায়ী আপনাকে ২৩২-সিটের A321 বিমানের সামনের সারির ইউন্ডো  সিটের জন্য অতিরিক্ত ২০০০ টাকা খরচ করতে হবে। যেখানে মধ্যম আসনের জন্য অতিরিক্ত ১৫০০০ টাকা দিতে হবে। একইভাবে, দ্বিতীয় এবং তৃতীয় সারির সমস্ত আসনের জন্য ৪০০ টাকা অতিরিক্ত চার্জ দিতে হবে। একইভাবে, ATR-এ অতিরিক্ত ৫০০ টাকা দিতে হবে। আপনি যদি অতিরিক্ত চার্জ দিতে না চান, তাহলে আপনি এয়ারলাইনের সঙ্গে উপলব্ধ যে কোনো বিনামূল্যের আসন নির্বাচন করতে পারেন অথবা চেক-ইন করার সময় আপনাকে বিনামূল্যের আসন দেওয়া হবে।
এর মানে হল যে আপনি আপনার পছন্দের সিট নির্বাচন না করলে আপনাকে অতিরিক্ত টাকা দিতে হবে না। প্রসঙ্গত,  ইন্ডিগো প্রতিদিন ১৯০০ টিরও বেশি ফ্লাইট পরিচালনা করে। এর বহরে ৩২০টিরও বেশি বড় বিমান রয়েছে, যা  ৮১টি  ডোমেস্টিক  গন্তব্য এবং ৩২টি আন্তর্জাতিক গন্তব্য কভার করে। ইন্ডিগোর এই সিদ্ধান্ত ফ্লাইটে যাতায়াতকারী মানুষকে চমকে দিচ্ছে। 

কুয়াশার কারণে অনেক ফ্লাইট বাতিল হয়েছে
সারাদেশে কুয়াশা ও দৃশ্যমানতা কম থাকায় অনেক ফ্লাইট দেরিতে চলছে। কুয়াশার কারণে ইন্ডিগো অমৃতসর, চণ্ডীগড়, দিল্লি এবং লখনউ যাওয়ার অনেক ফ্লাইট প্রভাবিত করেছে। আপনি যদি ফ্লাইটে ভ্রমণ করেন, তাহলে বিমানবন্দরে যাওয়ার আগে http://bit.ly/2EjJGGT- এ আপনার ফ্লাইটের স্ট্যাটাস চেক করুন ।

-

Advertisement