scorecardresearch
 

LIC Jeevan Utsav: নতুন পলিসি স্কিম আনল LIC, মিলবে আজীবন রিটার্ন, জানুন বিস্তারিত

নতুন জীবন বিমা স্কিম আনল লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি (LIC)। নতুন এই স্কিমের নাম জীবন উৎসব। এতে নিশ্চিত রিটার্নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

Advertisement
LIC Jeevan Utsav LIC Jeevan Utsav
হাইলাইটস
  • নতুন জীবন বিমা স্কিম আনল লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া
  • নতুন এই স্কিমের নাম জীবন উৎসব

নতুন জীবন বিমা স্কিম আনল লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি (LIC)। নতুন এই স্কিমের নাম জীবন উৎসব। এতে নিশ্চিত রিটার্নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। শেয়ারবাজারে দেওয়া তথ্যে এলআইসি বলেছে যে এটি একটি নন-লিঙ্কড, ​​নন-পার্টিসিপেটিং, ব্যক্তিগত সঞ্চয়, হোল লাইফ বিমা স্কিম। এই লিমিটেড প্রিমিয়াম পেমেন্ট পলিসির অধীনে ন্যূনতম সাম অ্যাসুউরড হল ৫ লক্ষ টাকা। প্রিমিয়াম পরিশোধের মেয়াদ ৫ থেকে ১৬ বছর পর্যন্ত।

জীবন উৎসব পলিসি হোল্ডারের সমগ্র জীবনকালের জন্য কভারেজ প্রদান করে। এটি শুধুমাত্র ডেথ বেনিফিটের সুবিধা মিলবে না বরং প্রিমিয়াম পেমেন্টের সঙ্গে সঙ্গে ইনকাম বেনিফিট নির্দিষ্ট সময়ের পরে পাওয়া যাবে। দুটি পেআউট বিকল্পের মধ্যে বেছে নিতে পারেন - রেগুলার ইমকাম এবং ফ্লেক্সি ইমকাম। পলিসির মেয়াদপূর্তির পর, পলিসির ক্রেতা সারাজীবনের জন্য নিশ্চিত টাকার ১০ শতাংশ পাবেন।

রেগুলার ইনকাম বেনিফিট - বেসিক সাম অ্যাসিউরডের ১০ শতাংশ, প্রতিটি পলিসি বছরের শেষে দেওয়া হবে। যা ডিফারমেন্ট পিরিয়ডের ৩ থেকে ৬ বছর পরে শুরু হয়।

আরও পড়ুন

ফ্লেক্সি ইনকাম বেনিফিট - পলিসিধারীরা একটি ফ্লেক্সি ইনকাম বেনিফিট বেছে নিতে পারেন। যার অধীনে প্রদেয় মোট টাকার ১০ শতাংশ জমা করা এবং পরে প্রত্যাহার করা যেতে পারে, পলিসির শর্তাবলী সাপেক্ষে। এলআইসি এই ধরনের ডিফার্ড ফ্লেক্সি ইনকাম পেমেন্টের ওপর বার্ষিক ৫.৫ শতাংশ হারে চক্রবৃদ্ধি সুদ দেবে।

এই প্ল্যানটি ৯০ দিন থেকে শুরু করে ৬৫ বছর বয়সের জন্য উপলব্ধ। এটি গ্যারান্টিযুক্ত আজীবন আয় এবং আজীবন ঝুঁকি কভার দেয়। সর্বনিম্ন প্রিমিয়াম পরিশোধের মেয়াদ ৫ বছর এবং সর্বোচ্চ প্রিমিয়াম পরিশোধের মেয়াদ হল ১৬ বছর। প্রতিটি পলিসি বছরের জন্য যার জন্য প্রিমিয়াম দেওয়া হয়, প্রিমিয়াম পরিশোধের মেয়াদে প্রতিটি পলিসি বছরের শেষে প্রতি হাজারে ৪০ টাকা গ্যারান্টিযুক্ত অ্যাডিশন জমা হবে৷

Advertisement

Advertisement