scorecardresearch
 

High Return Investment Tips: নিয়মিত মাত্র ৪৫ টাকা জমিয়ে পান ২৫ লাখের পুঁজি, রইল বিনিয়োগের ঠিকানা

High Return Investment Tips: করোনা মহামারির সময় থেকে অনেকেই সচেতন হয়েছেন ভবিষ্যতের সঞ্চয় সম্পর্কে। সঠিক খাতে টাকা বিনিয়োগ করলে ভবিষ্যতে নিশ্চিতভাবে বড় রিটার্ন বা পুঁজি তৈরি সম্ভব। আজ এমন একটি বিনিয়োগের ঠিকানা জেনে নেওয়া যাক যেখানে নিয়মিত মাত্র ৪৫ টাকা জমিয়ে ২৫ লাখের পুঁজি তৈরি করা যায়।

Advertisement
নিয়মিত মাত্র ৪৫ টাকা জমিয়ে পান ২৫ লাখের পুঁজি, রইল বিনিয়োগের ঠিকানা। নিয়মিত মাত্র ৪৫ টাকা জমিয়ে পান ২৫ লাখের পুঁজি, রইল বিনিয়োগের ঠিকানা।
হাইলাইটস
  • করোনা মহামারির সময় থেকে অনেকেই সচেতন হয়েছেন ভবিষ্যতের সঞ্চয় সম্পর্কে।
  • সঠিক খাতে টাকা বিনিয়োগ করলে ভবিষ্যতে নিশ্চিতভাবে বড় রিটার্ন বা পুঁজি তৈরি সম্ভব।
  • আজ এমন একটি বিনিয়োগের ঠিকানা জেনে নেওয়া যাক যেখানে নিয়মিত মাত্র ৪৫ টাকা জমিয়ে ২৫ লাখের পুঁজি তৈরি করা যায়।

LIC Jeevan Anand Policy: করোনা মহামারির সময় থেকেই বিমা বা ইনসিওরেন্সের গুরুত্ব বুঝেছেন অনেকেই। সচেতন হয়েছেন ভবিষ্যতের সঞ্চয় সম্পর্কেও। সঠিক ক্ষেত্রে টাকা বিনিয়োগ করলে ভবিষ্যতে নিশ্চিতভাবে বড় রিটার্ন বা পুঁজি তৈরি সম্ভব।

দেশের সর্ববৃহৎ বিমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC), দেশের প্রতিটি শ্রেণির মানুষের জন্য নিত্য নতুন পলিসি নিয়ে হাজির হয়। এই পলিসিগুলিতে বিনিয়োগ করে, আপনি আপনার সন্তানদের শিক্ষা, বিবাহ, নিজের অবসর জীবন ইত্যাদির ব্যয়ের জন্য পরিকল্পনা করতে পারেন।

আজ এই প্রতিবেদনে LIC-এর একটি জনপ্রিয় পলিসি সম্পর্কে জেনে নেওয়া যাক যেখানে নিয়মিত মাত্র ৪৫ টাকা বিনিয়োগ করেই ভবিষ্যতের জন্য ২৫ লাখের পুঁজি তৈরি করা যায়। এই স্কিমের নাম হল LIC New Jeevan Anand Policy। এলআইসি দীর্ঘদিন ধরে এই পলিসিটি চালাচ্ছে। চলুন, এই পলিসি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

আরও পড়ুন

এলআইসি জীবন আনন্দ পলিসি
এলআইসি নতুন জীবন আনন্দ পলিসি হল একটি এনডোমেন্ট প্ল্যান যাতে বিনিয়োগকারীরা সঞ্চয় এবং সুরক্ষা উভয়েরই সুবিধাই পান৷ মনে রাখবেন, এটি এলআইসি জীবন আনন্দের একটি নতুন রূপ। এই পলিসির বিশেষ বিষয় হল এতে বিনিয়োগ করে আপনি দীর্ঘমেয়াদে বড়সড় রিটার্ন পেতে পারেন। এই পলিসির অধীনে বিনিয়োগ করে, আপনি নিশ্চিত রিটার্নের পাশাপাশি অতিরিক্ত সুবিধাও পাবেন। এই পলিসির অধীনে, আপনি নিয়মিত প্রিমিয়াম পেমেন্টের বিকল্পও পাবেন। কোনও পলিসি হোল্ডার যদি পলিসির মেয়াদ সম্পূর্ণ হওয়ার আগেই মারা যান, তাহলে এ ক্ষেত্রে ম্যাচুরিটির টাকা পাবেন মৃতের নমিনি। এই পলিসির বিশেষ বিষয় হল এতে আপনি ১০০ বছরের জন্য পলিসি কভারের সুবিধা পেতে পারেন।

এলআইসি জীবন আনন্দ পলিসিতে কীভাবে ২৫ লাখ টাকার রিটার্ন?
এলআইসি-র নতুন আনন্দ নীতির অধীনে, বিনিয়োগকারীরা কমপক্ষে ৫ লক্ষ টাকার নিশ্চিত রিটার্ন পাবেন৷ এইরকম পরিস্থিতিতে, আপনি যদি এই বিমার রিটার্ন বেছে নেন, তাহলে আপনি ৩৫ বছরের মধ্যে মোট ২৫ লাখ টাকা পাবেন। আপনি যদি ৩৫ বছরের মেয়াদ বেছে নেন, তাহলে এই স্কিমের অধীনে আপনাকে প্রতি বছর ১৬,৩০০ টাকা এবং মাসিক ভিত্তিতে ১,৩৫৮ টাকা বিনিয়োগ করতে হবে। অন্যদিকে, যদি আমরা প্রতিদিন বিনিয়োগের কথা বলি, তাহলে আপনাকে মাত্র ৪৫ টাকা বিনিয়োগ করতে হবে। এই ক্ষেত্রে, আপনি মেয়াদপূর্তিতে মোট ২৫ লাখ টাকার মালিক হবেন।

Advertisement

Advertisement