scorecardresearch
 

LIC Policy: মাত্র ৪ বছরেই কোটিপতি, বিনিয়োগ করুন LIC-র এই স্কিমে

LIC-র সুদের হার শেয়ার বাজারের ওঠা-নামায় প্রভাবিত হয় না। বর্তমানে বাজার অস্থির। এমতাবস্থায় এলআইসি জীবন শিরোমণি পলিসি বিনিয়োগের ভাল বিকল্প হতে পারে। 

Advertisement
এলআইসি প্ল্য়ান। এলআইসি প্ল্য়ান।
হাইলাইটস
  • LIC-র সুদের হার শেয়ার বাজারের ওঠা-নামায় প্রভাবিত হয় না।
  • এলআইসি জীবন শিরোমণি পলিসি বিনিয়োগের ভাল বিকল্প হতে পারে। 

বিমা করানোর জন্য নির্ভরযোগ্য সংস্থা এলআইসি। নিশ্চিত রিটার্নের সুযোগ রয়েছে এলআইসি-তে বিনিয়োগে। LIC-র সুদের হার শেয়ার বাজারের ওঠা-নামায় প্রভাবিত হয় না। বর্তমানে বাজার অস্থির। এমতাবস্থায় এলআইসি জীবন শিরোমণি পলিসি বিনিয়োগের ভাল বিকল্প হতে পারে। 

LIC জীবন শিরোমণি পলিসি একটি অংশগ্রহণমূলক, নন-লিঙ্কড ব্যক্তিগত জীবন বীমা সঞ্চয় প্রকল্প। এই প্ল্যানে ১ কোটি টাকা পর্যন্ত নিশ্চিত রিটার্ন পাবেন। জীবন শিরোমণি পলিসি ১ কোটি টাকার বেসিক অ্যাসিওরড অফার করে। এই পলিসিতে শুধুমাত্র চার বছরের জন্য বিনিয়োগ করা যাবে৷ এলআইসি জীবন শিরোমণি পলিসির চারটি মেয়াদ- ১৪, ১৬, ১৮ এবং ২০ বছর। 

শর্তাবলী

এলআইসি জীবন শিরোমণি পরিকল্পনার জন্য যোগ্য হতে পলিসি ধারকের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। ১৪ বছরের পলিসির শর্তাবলীর জন্য সর্বোচ্চ বয়স ৫৫ বছর হওয়া উচিত। ১৬ বছরের পলিসির জন্য ৫১, ১৮ বছরের পলিসির জন্য ৪৮ বছর এবং ২০ বছরের পলিসির জন্য ৪৫ বছর সর্বোচ্চ বয়স হওয়া দরকার।

স্কিমের সুবিধা

LIC জীবন শিরোমণি প্ল্যানের অধীনে অন্তত এক বছরের প্রিমিয়াম পরিশোধ করার পরে ঋণের সুবিধাও পাওয়া যায়। সেই সঙ্গে পলিসি ধারকের মৃত্যু হলে পরিজনরা বিমার টাকাও পান।

প্রিমিয়াম 

কভারেজের সুবিধা পেতে পলিসি ধারককে প্রায় ৯৪,০০০ টাকা মাসিক প্রিমিয়াম দিতে হবে। এই প্ল্যানটি উচ্চ আয়ের ব্যক্তিদের কথা ভেবে তৈরি করা হয়েছে। 

আরও পড়ুন- একদিনে হাজার কোটি কামালেন রাকেশ ঝুনঝুনওয়ালা, ২ শেয়ারেই মালামাল

 

Advertisement