scorecardresearch
 

High Return LIC Policy: মেয়ের ভবিষ্যত নিয়ে চিন্তিত? ১২১ টাকা করে জমিয়ে পান ২৭ লাখ রিটার্ন

LIC Kanyadan Policy: ঠেলায় বর্তমানে, মুদ্রাস্ফীতির মেয়ের লেখাপড়ার পাশাপাশি বিয়ের খরচ বহন করা যে কোনও বাবা-মায়ের পক্ষে বেশ চাপের। LIC-র এই পলিসিতে নিয়মিত মাত্র ১২১ টাকা করে জমিয়েই ২৭ লাখ টাকার তহবিল গড়তে পারেন আপনি। চলুন এই পলিসি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

Advertisement
মেয়ের ভবিষ্যত নিয়ে চিন্তিত? ১২১ টাকা করে জমিয়ে পান ২৭ লাখ রিটার্ন! মেয়ের ভবিষ্যত নিয়ে চিন্তিত? ১২১ টাকা করে জমিয়ে পান ২৭ লাখ রিটার্ন!
হাইলাইটস
  • ঠেলায় বর্তমানে, মুদ্রাস্ফীতির মেয়ের লেখাপড়ার পাশাপাশি বিয়ের খরচ বহন করা যে কোনও বাবা-মায়ের পক্ষে বেশ চাপের।
  • LIC-র এই পলিসিতে নিয়মিত মাত্র ১২১ টাকা করে জমিয়েই ২৭ লাখ টাকার তহবিল গড়তে পারেন আপনি।

High Return LIC Policy: বর্তমানে, মুদ্রাস্ফীতির হার বিবেচনা করে, ছেলে বা মেয়ের বিয়ে দেওয়া খুব ব্যয়বহুল। মেয়ের লেখাপড়ার পাশাপাশি বিয়ের খরচ বহন করা যে কোনও বাবা-মায়ের পক্ষে কিছুটা ব্যয়বহুল হয়ে ওঠে। তবে আপনি যদি LIC-এর পলিসিতে বিনিয়োগ করেন তবে আপনি মেয়ের বিয়ে এবং পড়াশোনার জন্য অর্থ সঞ্চয় করতে পারেন। আপনি যদি আপনার মেয়ের বিয়ের জন্য অর্থ সংগ্রহ করতে চান, তার ভবিষ্যত সুরক্ষিত করতে চান, তাহলে আপনি LIC কন্যাদান পলিসিতে (LIC Kanyadan Policy) বিনিয়োগ করতে পারেন। আমাদের এই পলিসির সুবিধা সম্পর্কে আরও জানতে দিন।

এই পলিসি ২৫ বছরের পরিবর্তে ১৩ বছরের জন্য নেওয়া যেতে পারে। বিয়ে ছাড়াও এই পলিসির টাকা পড়াশোনার জন্যও ব্যবহার করা যাবে। যে কোনও মেয়ের বাবা-মা তাদের মেয়ের জন্য এই পলিসিতে বিনিয়োগ করতে পারেন।

আরও পড়ুন: সুদ মাত্র ৮.৪%, সবচেয়ে সস্তায় Gold Loan দিচ্ছে এই ৬ সরকারি ব্যাঙ্ক

এই পলিসিতে বিনিয়োগ করতে আপনার অনেক নথির প্রয়োজন হবে। এর মধ্যে আধার কার্ড, আয়ের শংসাপত্র, পরিচয়পত্র, ঠিকানার প্রমাণ এবং পাসপোর্ট সাইটের ছবি লাগবে। এছাড়া একটি স্বাক্ষরিত আবেদনপত্র ও জন্ম সনদ দিতে হবে। এছাড়াও, প্রথম প্রিমিয়ামের জন্য একটি চেক বা নগদ দিতে হবে।
 
আপনি যদি আপনার মেয়ের জন্য এই পলিসিতে বিনিয়োগ করতে চান, তাহলে আপনার বয়স কমপক্ষে ৩০ বছর এবং কন্যার বয়স ১ বছর হতে হবে। যদিও এই পলিসি ২৫ বছরের জন্য কিন্তু প্রিমিয়াম দিতে হবে ২২ বছরের জন্য। 

পলিসির মাঝখানে যদি পলিসিধারীর মৃত্যু হয় (LIC Kanyadan Policy Death Benefit), তাহলে তার পরিবারকে প্রিমিয়াম দিতে হবে না। দুর্ঘটনাজনিত মৃত্যু হলে পরিবারের সদস্যরা এককভাবে ১০ লাখ টাকা পাবেন। স্বাভাবিক অবস্থায় মৃত্যু হলে ৫ লাখ টাকা দেওয়া হবে। এছাড়াও, ২৫ বছর পরে, মনোনীত ব্যক্তিকে ২৭ লক্ষ টাকা দেওয়া হবে।

Advertisement

এই পলিসিতে, একজন ব্যক্তিকে প্রতিদিন ১২১ টাকা অর্থাৎ প্রতি মাসে ৩,৬০০ টাকা দিতে হবে। আপনি চাইলে এর থেকে কম প্রিমিয়ামও নিতে পারেন। তবে, প্রিমিয়ামের পরিমাণ কমে গেলে, পলিসির পরিমাণও কমে যাবে। দৈনিক ১২১ টাকা বিনিয়োগ করলে ২৫ বছর পর আপনি ২৭ লক্ষ টাকা পাবেন।

Advertisement