scorecardresearch
 

High Return LIC Policy: মাত্র ৭১ টাকা করে জমিয়েই ৪৯ লাখ টাকার ফান্ড; জানুন লগ্নির সেরা ঠিকানা

LIC New Endowment Plan: এই স্কিমে আপনাকে ৭১ টাকা করে বিনিয়োগ করতে হবে। ম্যাচিউরিটির পরে একসঙ্গে ৪৮.৭৫ লক্ষ টাকা পাওয়া যাবে। আসুন জেনে নেওয়া যাক এই LIC স্কিমের খুঁটিনাটি...

Advertisement
LIC নিউ প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যান হল একটি নন-লিঙ্কড, পার্টিসিপেটিং, ব্যক্তিগত, জীবন বিমা প্ল্যান। LIC নিউ প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যান হল একটি নন-লিঙ্কড, পার্টিসিপেটিং, ব্যক্তিগত, জীবন বিমা প্ল্যান।
হাইলাইটস
  • এই স্কিমে আপনাকে ৭১ টাকা করে বিনিয়োগ করতে হবে।
  • ম্যাচিউরিটির পরে একসঙ্গে ৪৮.৭৫ লক্ষ টাকা পাওয়া যাবে।

LIC New Endowment Plan: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া দেশের বৃহত্তম এবং প্রাচীনতম জীবন বিমা কোম্পানি। এর দেশে কোটি কোটি পলিসি হোল্ডার রয়েছে। বাজারে অনেক বিনিয়োগের বিকল্প থাকা সত্ত্বেও, লোকেরা এখনও এলআইসি (LIC Invest) এ বিনিয়োগ করতে পছন্দ করে। আপনিও যদি একটি LIC প্ল্যান খুঁজছেন যাতে আপনি অল্প পরিমাণ বিনিয়োগ করে শক্তিশালী রিটার্ন পেতে পারেন। এই স্কিমের নাম নিউ প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যান। এই স্কিমে আপনাকে ৭১ টাকা করে বিনিয়োগ করতে হবে। ম্যাচিউরিটির পরে একসঙ্গে ৪৮.৭৫ লক্ষ টাকা পাওয়া যাবে। এই স্কিমের নাম হল এলআইসি নিউ প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যান৷ আসুন জেনে নেওয়া যাক এই LIC স্কিমের খুঁটিনাটি...

LIC এর New Endowment Plan কী?
LIC নিউ প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যান (LIC New Endowment Plan) হল একটি নন-লিঙ্কড, পার্টিসিপেটিং, ব্যক্তিগত, জীবন বিমা প্ল্যান (Life Assurance plan)। এই স্কিমে বিনিয়োগ করে, আপনি সঞ্চয় এবং বিমা কভার উভয় সুবিধা পাবেন। এই স্কিমে বিনিয়োগ করে, বিনিয়োগকারী মৃত্যু সুবিধার সুবিধাও পান। একজন বিনিয়োগকারী মারা গেলে তার পরিবার (nominee) বিমাকৃত অর্থের সুবিধা পায়। অন্যদিকে, যদি পলিসিধারী মেয়াদপূর্তির আগে পর্যন্ত বেঁচে থাকেন, তাহলে তিনি মেয়াদপূর্তিতে পুরো টাকা পাবেন। এই স্কিমে বিনিয়োগ করে ঋণের সুবিধাও পাওয়া যাবে।

এলআইসি নিউ প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যানে বিনিয়োগ করার যোগ্যতা:
স্কিমের ন্যূনতম বিমাকৃত অর্থ – ১ লক্ষ।
Maxis Sum Assured - কোনও সীমা নেই (কেবলমাত্র ৫০০০ এর গুণে বিনিয়োগ করতে হবে)।
স্কিমে বিনিয়োগের ন্যূনতম বয়স – ৮ বছর।
স্কিমে বিনিয়োগের সর্বোচ্চ বয়স – ৫৫ বছর।
স্কিমের পরিপক্কতার সর্বোচ্চ বয়স – ৭৫ বছর।
পলিসির মেয়াদ - ১২ বছর থেকে ৩৫ বছর।

Advertisement

আপনি যদি ১৮ বছর বয়সে LIC-এর নতুন এনডাউমেন্ট প্ল্যান কিনেন এবং ৩৫ বছরের মেয়াদ বেছে নেন, তাহলে আপনাকে প্রতি বছর ১০ লক্ষ টাকার বিমার জন্য ২৬,৫৩৪ টাকা বার্ষিক প্রিমিয়াম দিতে হবে। একই সময়ে, দ্বিতীয় বছর থেকে এই প্রিমিয়াম কমিয়ে ২৫,৯৬২ টাকা করা হবে। এমন পরিস্থিতিতে, আপনি যদি এটি প্রতিদিনের ভিত্তিতে দেখেন, তাহলে আপনাকে ৭১ টাকা বিনিয়োগ করতে হবে। এই ক্ষেত্রে, বিনিয়োগকারী পরিপক্কতার উপর ৪৮.৭৫ লক্ষ টাকা পাবেন। এই স্কিমে আপনার মোট বিনিয়োগের পরিমাণ হবে ৯.০৯ লক্ষ টাকা কিন্তু আপনি ৪৮ লক্ষ টাকার বেশি রিটার্ন পাবেন।

Advertisement