scorecardresearch
 

LPG Gas Booking: WhatsApp-এ রান্নার গ্যাস বুক করা যাবে, কীভাবে? রইল সহজ প্রক্রিয়া

রান্নার গ্যাস বুকিংয়ের প্রক্রিয়া হল আরও সহজ। এবার হোয়াটসঅ্যাপেই করা যাবে গ্যাস বুকিং। ভারতীয় বাজারে পণ্য সরবরাহকারী এলপিজির বেশ কয়েকটি সরবরাহকারী রয়েছে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (Indane Gas) তার মধ্যে একটি। তারাই সর্বপ্রথম হোয়াটস অ্যাপে গ্যাস বুকিংয়ের সুবিধা দিচ্ছে।

Advertisement
gas booking gas booking
হাইলাইটস
  • গ্যাস বুকিংয়ের প্রক্রিয়া হল আরও সহজ
  • এবার হোয়াটসঅ্যাপেই করা যাবে গ্যাস বুকিং
  • এলপিজির বেশ কয়েকটি সরবরাহকারী রয়েছে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (Indane Gas) তার মধ্যে একটি

LPG Gas Booking in WhatsApp: রান্নার গ্যাস বুকিংয়ের প্রক্রিয়া হল আরও সহজ। এবার হোয়াটসঅ্যাপেই করা যাবে গ্যাস বুকিং। ভারতীয় বাজারে পণ্য সরবরাহকারী এলপিজির বেশ কয়েকটি সরবরাহকারী রয়েছে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (Indane Gas) তার মধ্যে একটি। তারাই সর্বপ্রথম হোয়াটস অ্যাপে গ্যাস বুকিংয়ের সুবিধা দিচ্ছে।

তবে রেজিস্টার করা নম্বর থেকেই তা করা যাবে। অনলাইনে ইন্ডেন গ্যাস বুকিংয়ের জন্য, বিভিন্ন উপায় রয়েছে। তার জন্য ইন্ডেন অফিসিয়াল পোর্টাল indane.co.in-এ লগ ইন করে, রেজিস্টার করা মোবাইল ফোন থেকে এসএমএস করে, ইন্ডেন গ্যাস আইভিআরএস পরিষেবা বা ইন্ডেন গ্যাস অ্যাপের মাধ্যমে করা যায়। অনেকে ইউপিআই অ্যাপ থেকেও করে থাকেন। এবার যুক্ত হল হোয়াটসঅ্যাপও।

ইন্ডেন গ্যাস বুকিং গ্রাহকদের সুবিধার্থে সারা দেশে এলপিজি রিফিল বুকিংয়ের জন্য একটি নম্বর চালু করেছে। এলপিজি রিফিলগুলির জন্য সাধারণ বুকিং নম্বর হল ৭৭১৮৯৫৫৫৫৫৷ হোয়াটসঅ্যাপে অনলাইনে ইন্ডেন গ্যাস কীভাবে বুকিং করবেন? জেনে নিন।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে ইন্ডেন গ্যাস সিলিন্ডার বুক করার পদ্ধতি-
গ্রাহকরা হোয়াটসঅ্যাপে 'রিফিল' টাইপ করে এলপিজি গ্যাস বুক করতে পারেন। তার জন্য ৭৫৮৮৮৮৮৮২৪ নম্বরে পাঠাতে পারেন। তবে, নতুন হোয়াটসঅ্যাপ বুকিং সুবিধা শুধুমাত্র রেজিস্টার করা মোবাইল নম্বর থেকে পাওয়া যাবে।

দেখে নিন ধাপে ধাপে-
- ফোনে ৭৫৮৮৮৮৮৮২৪ নম্বরটি সেভ করুন।
- এরপর হোয়াটস অ্যাপ খুলুন, তারপর এই নম্বরের চ্যাট বক্স খুলুন।
- গ্যাস বুকিংয়ের জন্য চ্যাট বক্সে REFILL টাইপ করে সেন্ড বাটন প্রেস করুন।

গ্যাস বুকিংয়ের অবস্থা জানতে, ওই একই নম্বরে STATUS# এবং অর্ডার নম্বর পাঠাতে হবে। তবে জানতে পারবেন কবের মধ্যে গ্যাস আসবে আপনার বাড়িতে।

Advertisement

Advertisement