scorecardresearch
 

মারুতির চোখ ধাঁধানো SUV, কোন ভেরিয়েন্ট আপনার জন্য ভাল হবে? জানুন

Maruti Suzuki Fronx-এ রয়েছে একটি টার্বো-পেট্রোল ইঞ্জিন। সিগমা, ডেল্টা, ডেল্টা প্লাস, জেটা এবং আলফা- এই গাড়িটি গ্রাহকদের কাছে পাঁচটি ট্রিমে পাওয়া যাবে। Maruti Fronx 1.0 টার্বো-পেট্রোল এবং 1.2 পেট্রোল ইঞ্জিন সহ উপলব্ধ। দুটি স্বয়ংক্রিয় এবং একটি ম্যানুয়াল গিয়ারবক্সে। এটি মারুতির নেক্সা আউটলেটের মাধ্যমে বিক্রি করা হবে।

Advertisement
মারুতির নতুন এসইউভি। মারুতির নতুন এসইউভি।
হাইলাইটস
  • Maruti Suzuki Fronx-এর বিক্রি এই বছরের এপ্রিল থেকে শুরু হবে। 
  • এই গাড়িটি পাঁচটি ট্রিমে চালু করা হয়েছিল।

Maruti Suzuki অটো এক্সপো 2023-এর সময় Fronx এবং 5-দরজা জিমনি SUV চালু করেছিল। কোম্পানির তরফে জানানো হয়েছে, Maruti Suzuki Fronx-এর বিক্রি এই বছরের এপ্রিল থেকে শুরু হবে। 
এই গাড়িটি পাঁচটি ট্রিমে চালু করা হয়েছিল। Maruti Suzuki Fronx-এ রয়েছে একটি টার্বো-পেট্রোল ইঞ্জিন। সিগমা, ডেল্টা, ডেল্টা প্লাস, জেটা এবং আলফা- এই গাড়িটি গ্রাহকদের কাছে পাঁচটি ট্রিমে পাওয়া যাবে। Maruti Fronx 1.0 টার্বো-পেট্রোল এবং 1.2 পেট্রোল ইঞ্জিন সহ উপলব্ধ। দুটি স্বয়ংক্রিয় এবং একটি ম্যানুয়াল গিয়ারবক্সে। এটি মারুতির নেক্সা আউটলেটের মাধ্যমে বিক্রি করা হবে।

Maruti Suzuki Fronx দুটি ইঞ্জিন বিকল্পের সাথে অফার করা হয়েছিল। এই বিকল্পটি খুব কম মারুতি গাড়িতে পাওয়া যায়। এই গাড়িতে নতুন 1.0-লিটার, তিন-সিলিন্ডার টার্বো-পেট্রোল বুস্টারজেট ইঞ্জিন দেওয়া হয়েছে। এছাড়াও একটি 1.2-লিটার 4-সিলিন্ডার ইঞ্জিনও এতে উপস্থিত রয়েছে। টার্বো-পেট্রোল ইঞ্জিনটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স বা একটি 6-স্পীড টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সাথে দেওয়া হয়েছে। যেখানে, পেট্রোল ইঞ্জিনে 5-স্পীড ম্যানুয়াল বা 5-স্পীড AMT গিয়ারবক্স দেওয়া হয়েছে। 1.2 NA ইঞ্জিন তিনটি ট্রিমে দেওয়া হয় - সিগমা, ডেল্টা এবং ডেল্টা+। 1.0 টার্বো ইঞ্জিন Delta+, Zeta এবং Alpha trims-এ দেওয়া হবে। এই গাড়ির 1.0-লিটার, 3-সিলিন্ডার টার্বো-পেট্রোল 100hp শক্তি এবং 147.6Nm টর্ক জেনারেট করে। যেখানে, এর 1.2-লিটার, 4-সিলিন্ডার 90hp শক্তি এবং 113Nm টর্ক উৎপন্ন করে।

বৈশিষ্ট্য
মারুতির ব্রেজায় ইতিমধ্যেই একটি কমপ্যাক্ট ক্রসওভার/এসইউভি রয়েছে। যাইহোক, Maruti Suzuki Fronx হবে Nexa আউটলেট থেকে প্রথম কমপ্যাক্ট ক্রসওভার। 

মারুতি সুজুকি ফ্রংক্স: সিগমা
হ্যালোজেন প্রজেক্টর হেডল্যাম্প, ডুয়াল-টোন ইন্টেরিয়র, ফ্যাব্রিক সিট, 60:40 রিয়ার সিট স্প্লিট, ডুয়াল এয়ারব্যাগ, হিল-হোল্ড অ্যাসিস্ট, এই ট্রিমে ক্রোম অন গ্রিল, উইং মিররে টার্ন ইন্ডিকেটর, রিয়ার পার্সেল ট্রে, 7.0 ইঞ্চির মতো বৈশিষ্ট্য টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট, ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম, ইউএসবি এবং ব্লুটুথ, কানেক্টিভিটি, ওভার-দ্য-এয়ার আপডেট, 4-স্পীকার সাউন্ড সিস্টেম দেওয়া হয়েছে।

Advertisement

মারুতি সুজুকি ফ্রংক্স: ডেল্টা প্লাস
ইঞ্জিন বিকল্প: 1.2-পেট্রোল MT/AT, 1.0-Turbo-Petrol MT
এই ট্রিমে ডিআরএল সহ অটোমেটিক এলইডি হেডল্যাম্প, 16 ইঞ্চি অ্যালয় হুইল দেওয়া হয়েছে।

ইঞ্জিন বিকল্প: 1.0-টার্বো-পেট্রোল MT/AT
রিয়ার ওয়াশার এবং ওয়াইপার, টেল গেটে এলইডি লাইট বার, দরজার হাতলগুলিতে ক্রোম ট্রিম, ওয়্যারলেস চার্জার, প্যাডেল শিফটার (শুধুমাত্র AT), 6-স্পীকার সাউন্ড সিস্টেম, ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে রঙিন MID, পুশ বোতাম স্টার্ট/স্টপ, ফ্রন্ট সেন্টার আর্মরেস্ট, রিয়ার এসি ভেন্ট, ফাস্ট ইউএসবি চার্জিং পয়েন্ট, সুজুকি কানেক্টেড কার ফিচার, সাইড এবং কার্টেন এয়ারব্যাগ এর মত ফিচার রয়েছে।


মারুতি সুজুকি ফ্রংক্স: আলফা
ইঞ্জিন বিকল্প: 1.0-টার্বো-পেট্রোল MT/AT
এই ট্রিমটি 16-ইঞ্চি ডায়মন্ড-কাট অ্যালয় হুইল, ডুয়াল-টোন এক্সটারিয়র পেইন্ট, ক্রুজ কন্ট্রোল, হেড আপ ডিসপ্লে, 360-ডিগ্রি ক্যামেরা রয়েছে।

আরও পড়ুন- বাড়ি বসেই আধার কার্ডে নাম-ঠিকানা বদলাতে চান? রইল উপায়

 

Advertisement