scorecardresearch
 

The special train to North Bengal: পর্যটকদের জন্য আরও ৩ জোড়া বাড়তি পুজো স্পেশাল ট্রেন, রইল টাইম টেবল

The special train to North Benga: ভ্রভ্রমণ পিপাসুদের জন্য সুখবর নিয়ে এল রেল। পুজোর মরশুমে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় পর্যটকের ঢল নামে। ভরা থাকে ডুয়ার্সের জঙ্গলও। এই সময় ট্রেনের টিকিট পেতে অসুবিধায় পড়তে হচ্ছে পর্যটকদের। তাই যাত্রীদের অতিরিক্ত চাপ কমাতে ও পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য আরও স্পেশাল ট্রেন চালাবে রেল।

Advertisement
পর্যটকদের জন্য আরও ৩ জোড়া বাড়তি পুজো স্পেশাল ট্রেন, রইল টাইমটেবল পর্যটকদের জন্য আরও ৩ জোড়া বাড়তি পুজো স্পেশাল ট্রেন, রইল টাইমটেবল
হাইলাইটস
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • ছাড়বে কবে থেকে জেনে নিন

The special train to North Bengal: ভ্রমণ পিপাসুদের জন্য আরও একবার সুখবর নিয়ে এল রেল। পুজোর মরশুমে ব্যাপক চাহিদা। বিষয়টি মাথায় রেখে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের (Darjeeling-Dooars) পাহাড়ি (Hill Regiaon) এলাকায় পর্যটকের ঢল। পর্যটকে ভরা ডুয়ার্সের জঙ্গলও। এই সময় ট্রেনের টিকিট পেতে অসুবিধায় পড়তে হচ্ছে পর্যটকদের। তাই যাত্রীদের অতিরিক্ত চাপ কমাতে ও পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য বাড়তি স্পেশাল ট্রেন (Puja Special Train) চলাচল শুরু হচ্ছে।

ভারতীয় রেলের পক্ষ থেকে তিন জোড়া স্পেশ্যাল ট্রেনের পরিষেবার সময় বৃদ্ধি করা হয়েছে। ইতিমধ্যে পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উৎসবের মরশুমে যাত্রীদের অতিরিক্ত ভিড় দূর করতে, রেলের ০২৫১৮/০২৫১৭ গুয়াহাটি–কলকাতা–গুয়াহাটি ফেস্টিভ্যাল স্পেশ্যাল, ০২৫০২/০২৫০১ আগরতলা–কলকাতা–আগরতলা ফেস্টিভ্যাল স্পেশ্যাল এবং ০৫৬৩৯/০৫৬৪০ শিলচর-কলকাতা ফেস্টিভাল ফেস্টিভ্যাল স্পেশ্যাল ট্রেনের পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে।

ট্রেনগুলির সময় সংশোধিত করা হয়েছে ০২৫০২ আগরতলা–কলকাতা ফেস্টিভ্যাল স্পেশ্যাল আগরতলা ছাড়বে ০৭.৩৫ মিনিটে। প্রতি বুধবার ১ নভেম্বর থেকে ২৭ ডিসেম্বর (০৯ ট্রিপ)। কলকাতা স্টেশনে পৌঁছবে ১৪.৩০ মিনিটে। ০২৫০১ কলকাতা–আগরতলা ফেস্টিভ্যাল স্পেশ্যাল কলকাতা ছাড়বে ২১.৪০ মিনিটে। প্রতি রবিবার ৫ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর (০৯ ট্রিপ) আগরতলা স্টেশনে পৌঁছানোর জন্য ০৫.১৫ মিনিটে।

০২৫১৮ গুয়াহাটি–কলকাতা ফেস্টিভ্যাল স্পেশ্যাল গুয়াহাটি থেকে ২১.০০ মিনিটে ছাড়বে। প্রতি শনিবার ৪ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর (০৯ ট্রিপ) কলকাতা স্টেশনে পৌঁছবে ১৪.৩০ মিনিটে। ০২৫১৭ কলকাতা–গুয়াহাটি ফেস্টিভ্যাল স্পেশ্যাল কলকাতা ছাড়বে ২১.৪০ মিনিটে। প্রতি বৃহস্পতিবার ২ নভেম্বর থেকে ২৮ নভেম্বর (০৯ ট্রিপ) গুয়াহাটি স্টেশনে পৌঁছবে ১৬.১৫ মিনিটে।

০৫৬৩৯ শিলচর–কলকাতা ফেস্টিভ্যাল স্পেশ্যাল শিলচর থেকে ছাড়বে ০৫.০০ মিনিটে। প্রতি বৃহস্পতিবার ২ নভেম্বর থেকে ২৮ ডিসেম্বর (০৯ ট্রিপ) কলকাতা স্টেশনে পৌঁছবে ১৩.০০ মিনিটে। ০৫৬৪০ কলকাতা–শিলচর ফেস্টিভ্যাল স্পেশ্যাল কলকাতা ছাড়বে ১৫.০০ মিনিটে। প্রতি শুক্রবার ৩ নভেম্বর থেকে ২৯ ডিসেম্বর (০৯ ট্রিপ) শিলচর স্টেশনে পৌঁছবে ২৩.৫০ মিনিটে। ০২৫০১ কলকাতা-আগরতলা ফেস্টিভ্যাল স্পেশ্যাল, ০২৫১৭ কলকাতা-গুয়াহাটি ফেস্টিভ্যাল স্পেশ্যাল এবং ০৫৬৪০ কলকাতা-শিলচর ফেস্টিভ্যাল স্পেশ্যাল ট্রেনের বুকিং পিআরএস এবং ইন্টারনেটের মাধ্যমে উপলব্ধ৷ মেইল/এক্সপ্রেস ভাড়া ছাড়াও, বিশেষ চার্জ আদায় করা হবে। রেয়াতি বুকিং অনুমোদিত নয়। ট্রেনগুলির তৎকাল কোটা নেই।

Advertisement

 

Advertisement